Bangla SerialTollywood

Leena Ganguly: জি বাংলা থেকে স্টার জলসা সব ক্ষেত্রেই চলেছে তার রমরমা সিরিয়াল! কিন্তু এখন কেনো জি বাংলার জন্যে সিরিয়াল লেখেন না লীনা গাঙ্গুলী? অতীতের তিক্ত অভিজ্ঞতাই কি দায়ী?

বাংলা সিরিয়ালের জগতে গল্প ভালো না হলে এবং অভিনেতা-অভিনেত্রীদের অভিনয় দক্ষতা না থাকলে সেই সিরিয়াল খুব বেশিদিন চলতে পারে না। আর যুগের পর যুগ ধরে বাংলা সিরিয়ালের ক্ষেত্রে চিত্রনাট্যকারদের রমরমা বাজার। টেলিভিশন জগতে সিরিয়ালপ্রেমী দর্শকদের কাছে অত্যন্ত পরিচিত নাম লীনা গঙ্গোপাধ্যায়। কারণ তার লেখা গল্পের জোরেই শাশুড়ি বৌমার কুট কাচালি চলতে থাকে আবার গল্পে আসে পরকীয়া একের পর এক বিয়ে হয় নায়কের।

এই মুহূর্তে বাংলার প্রথম সারির বিনোদনমূলক চ্যানেল স্টার জলসার একাধিক জনপ্রিয় মেগা সিরিয়ালের স্ক্রিপ্ট লিখে চলেছেন তিনি। পুরনো শেষ হয়ে যাওয়া বেশ কিছু সিরিয়ালের যেমন অংশ ছিলেন তিনি তেমনি বেশ কিছু নতুন ধারাবাহিকের চিত্রনাট্য লিখে ইতিমধ্যেই দর্শকদের মধ্যে বিপুল আলোড়ন ফেলে দিয়েছেন লীনা। তার ভক্তদের সংখ্যা যেমন প্রচুর তেমন নিন্দুকদের সংখ্যাও খুব একটা কম নয়। আর তাইতো তার নিন্দুকরা তাকে ভালোবেসে এবং মজা করে লীনা পিসি বলে ডাকে।

Leena Ganguly's unique initiative for Sonagachi Women: সোনাগাছির মহিলাদের  প্রশিক্ষণ দিয়ে অভিনয়ের সুযোগ করে দেন লীনা | Indian Express Bangla

সাধারণত আমরা একটা সিনেমা একটা সিরিয়াল হিট হলে তার জন্য অভিনেতা অভিনেত্রীদের অভিনয়কে প্রশংসা করে থাকি। কিন্তু এই সমস্ত কিছুই যে মানুষটার মস্তিষ্কপ্রসূত তিনি ক্যামেরার পেছনে থেকে যান এবং খুব বেশি আলোচনায় আসেন না। তবে বাংলা সিরিয়ালের ক্ষেত্রে এমন খুব কম চিত্রনাট্যকার রয়েছেন যাদের আলোচনায় আসতে দেখা গেছে। তার মধ্যে অন্যতম হলেন লীনা। তিনি আবার রাজ্য মহিলা কমিশনের সদস্যও।

Director Leena Ganguly tested Covid 19 positive | করোনা আক্রান্ত পরিচালক  Leena Ganguly

লীনা গাঙ্গুলীর লেখা জনপ্রিয় সব বাংলা সিরিয়ালগুলোর মধ্যে অন্যতম হল ইচ্ছেনদী, ইষ্টিকুটুম, জলনুপূর, শ্রীময়ী ,গুড্ডি,ধূলোকণা ইত্যাদি। জি-বাংলার জন্য সেইভাবে সিরিয়াল লেখেন না এখন। কিন্তু কেয়া পাতার নৌকা, কোজাগরি, অন্দরমহল, সাত পাকে বাঁধা, নকশি কাঁথা,-র মতো জনপ্রিয় সব সিরিয়াল তিনিই হাতে করে তৈরি করেছেন। কিন্তু হঠাৎ করে এমন কী হল যে জি বাংলায় লীনা গাঙ্গুলীর লেখা আর কোন সিরিয়াল চলছে না?

Chhanda Sen on Twitter: "It is already 1year Ichche nodee serial stop.still  it's in our https://t.co/hkT8a59Rbp fan group everyday going stronger with  new members & want Anumegh (VIKRAM/SOLANKI JODI)to comeback  again.@VikramChatterje @Solanki_Roy19 @

এক তিক্ত অভিজ্ঞতা নাকি এর জন্যে দায়ী। একজন লিখিত হিসেবে তিনি একেবারেই এটা পছন্দ করেন না যে তা লেখার উপর কেউ ছুরি-কাঁচি চালাক। জি বাংলার কাছে এই বিষয়ে কোনো সহযোগিতা পাননি এই লেখিকা। জি বাংলার ক্ষেত্রে যেসব সিরিয়াল সম্প্রচারিত হয় সেখানে গল্প থেকে শুরু করে সমস্ত খুঁটিনাটি সব বিষয়েই নাকি চ্যানেলের কথা শেষ কথা। এ বিষয়ে স্টার জলসায় সম্পূর্ণ খোলা মনে নিজের কাজ করতে পারেন লীনা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button