Koel Mallick: শুধু অভিনয় নয় মিলেছিল যৌ’নতার অফার, মিলত কয়েক কোটি টাকা! পাল্টা জবাব দিয়ে মল্লিক পরিবারের ঐতিহ্য রাখলেন সর্বকালের সেরা কোয়েল

তাঁর কাছে কেরিয়ারের আগে প্রাধান্য পায় পরিবার। পারিবারিক ঐতিহ্য। টলি পাড়ার অন্যতম প্রতিভাবান এবং দাপুটে সুঅভিনেত্রী হলেন তিনি। তাঁর রূপ, গুণ, সৌন্দর্য্যে মুগ্ধ বাঙালি দর্শক। একটা সময় পর্যন্ত টলিউড পাড়ায় দাপট দেখিয়েছেন তিনি। জিৎ হোক বা দেব সবার সঙ্গেই তাঁর সবার সঙ্গেই দারুন জনপ্রিয় হয়ে উঠেছে তাঁর জুটি।

বর্তমানে নিসপাল সিং রানের ঘরণী তিনি। এক সন্তানের মা তিনি। হ্যাঁ, কথা বলছি বাংলার অন্যতম জনপ্রিয় অভিনেত্রী কোয়েল মল্লিকের। এবার পুজোয় যিনি আবার‌ও মিতিন মাসি রূপে বাঙালি দর্শকের মনে রাজত্ব করতে ফিরছেন।

অভিনেত্রীর বাবা ছিলেন টলিউডের দুঁদে অভিনেতা রঞ্জিত মল্লিক। ভবানীপুরের মল্লিক পরিবার হচ্ছে আভিজাত্য ও ঐতিহ্যের সংমিশ্রণ। অভিনেতা রঞ্জিত মল্লিক হলেন আদ্যন্ত এক ভদ্রলোক। পারিবারিক ঐতিহ্য, মূল্যবোধ যাঁর মধ্যে ভরপুর। আর সেই শিক্ষাতেই মেয়ে কোয়েলকে বড় করে তুলেছিলেন অভিনেতা। নিজের প্রতিটা কাজে বাবার যোগ্য মেয়ে হয়ে ওঠার প্রমাণ দিয়েছেন কোয়েল।

এই বাংলা ইন্ডাস্ট্রিতে ব্যাপক জনপ্রিয় হয়েও বাকি অভিনেত্রীদের মতো পার্টি বা আউটিং করতে দেখা যায় না কোয়েলকে। বরং তিনি অনেক বেশি স্বচ্ছন্দ পরিবারের সঙ্গে সময় কাটাতে। চিরটাকাল‌ই পারিবারিক ঐতিহ্যের সম্মান করে এসেছেন তিনি‌। আর তার ছায়া পড়েছে অভিনেত্রী অভিনয় জীবনেও।

ঘ’নি’ষ্ঠ দৃশ্যে, চু’ম্ব’ন দৃশ্যে অভিনয়ে ঘোর আপত্তি ছিল এই অভিনেত্রীর। সম্পূর্ণ পারিবারিক ছবিতেই অভিনেত্রী হিসেবে দ্যুতি ছড়িয়েছেন তিনি। এখন করছেন বেছে বেছে কাজ। কিন্তু আপনি কি জানেন, শুধুমাত্র ঘ’নি’ষ্ঠ দৃশ্যে অভিনয় না করার এই সিদ্ধান্তের জন্য ‌একটি ব্লকবাস্টার হিন্দি সিনেমা হাতছাড়া হয়ে যায় কোয়েল মল্লিকের?

জানা যায়, কঙ্গনা রানাওয়াত, ইমরান হাশমি এবং সাইনি আহুজা অভিনীত সেই সিনেমায় মূল নায়িকা চরিত্রে পরিচালকের প্রথম পছন্দ ছিলেন অভিনেত্রী কোয়েল মল্লিক। কিন্তু যৌ’ন উ’দ্দী’প’কমূলক দৃশ্য সিনেমায় আছে জানতে পেরে সেই ছবির প্রস্তাব সোজা নাকচ করে দেন কোয়েল।

জানেন কোয়েল মল্লিকের ছেড়ে দেওয়া জায়গায় কে জায়গা করে নিয়েছিলেন? এই ছবিতে কোয়েলের পরিবর্তে নেওয়া হয় কঙ্গনা রানাওয়াতকে। এমনকী এই ছবিতে অভিনয়ের জন্য ফিল্মফেয়ার সেরা ডেবিউ অভিনেত্রীর পুরস্কার জিতে নেন কঙ্গনা। হতে পারে সেই পুরস্কার হাতে উঠত কোয়েলের‌ও। যদিও নিজের সিদ্ধান্ত নিয়ে বিন্দুমাত্র আক্ষেপ নেই অভিনেত্রী কোয়েল মল্লিকের।

Back to top button