‘আমি একদম চাই না মেয়ে অভিনেত্রী হোক’! নিজে টলিউড সুপারস্টার হয়েও কেন মেয়েকেই অভিনয় পেশায় আসতে দিতে চান না সুদীপ্তা চক্রবর্তী? কীসের ভয়?

Sবহুদিন আগে শুটিং হয়ে যাওয়া সিনেমা মায়া অবশেষে মুক্তির দোরগোড়ায় দাঁড়িয়ে রয়েছে। রাজর্ষি দের পরিচালনায় নির্মিত মায়া নামক এই ছবিটি তারকায় পরিপূর্ণ। দেবদাস বন্দ্যোপাধ্যায় এবং রোহিত বন্দ্যোপাধ্যায়ের প্রযোজনায় তৈরি হয়েছে ছবিটি। কনিনীকা, কমলেশ্বর, সুদীপ্তা, রণিতা একের পর এক সব প্রসিদ্ধ অভিনেতা-অভিনেত্রীরা অভিনয় করেছেন এই সিনেমায়।

সম্প্রতি একটি ইউটিউব চ্যানেলের সাক্ষাৎকারে এই সিনেমা নিয়ে আলাপে বসেছিলেন অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তী (Sudipta Chakraborty)। দীর্ঘদিন পর এই সিনেমা মুক্তি পাওয়ার খবরে দারুণ খুশি তিনি। অভিনেত্রীর কথায়, অপেক্ষাটা দীর্ঘ। কিন্তু সিনেমাটা অবশেষে মুক্তি পাওয়ায় ভীষণ খুশি তিনি। সবাই অভিনয় দেখবেন। ভালো-মন্দ বলবেন, তিনি নিজের অভিনয় দেখতে পাবেন এটাই আনন্দ।

অভিনয়কে নিজের মধ্যে যাপন করেন অভিনেত্রী। শুধুমাত্র অভিনয় করেন এমনটা নয় তিনি অভিনয় শেখান‌ও। প্রচুর ব্যাচ তাঁর। আর তাঁর অভিনয়ের প্রতি এই নেশা সঞ্চারিত হয়েছে তাঁর মেয়ে শাহিদা নীরার মধ্যেও। ইতিমধ্যেই স্ক্রিপ্ট লেখা শুরু করে দিয়েছে সে। রীতিমতো মায়ের বারণ উপেক্ষা করে মায়ের কাছে নিজের জেদে অভিনয় শেখে সে।

অভিনেত্রীর কথায় তিনি একেবারেই চাননা তাঁর মেয়ে অভিনয়কে পেশা হিসেবে বেছে নিক। অভিনয় শিল্পী হয়ে উঠুক। কিন্তু তিনি জানিয়েছেন শাহিদার জীবনের লক্ষ্য অভিনেত্রী হয়ে ওঠার। একমাত্র সেই স্বপ্নটাই দেখে সে। অভিনেত্রীর স্বামী অভিষেক সাহাও একজন সফল চিত্র পরিচালক, লেখক। বাবাই শাহিদার হ্যাপি প্লেস বলে জানিয়েছেন তিনি। শাহিদার বেশিরভাগ সময়টাই কাটে বাবার সঙ্গে। এমনকী মেয়ের বেশিরভাগ দায়িত্ব সামলান অভিষেক বলে জানিয়েছেন অভিনেত্রী।

উল্লেখ্য, ইতিমধ্যেই অভিনয়ের জন্য পুরস্কৃত‌ও হয়েছেন শাহিদা। পরিচালক সুমন ঘোষ অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তী ও তাঁর ছোট্ট মেয়ে শাহিদাকে নিয়ে তৈরি করেছিলেন বাংলা ছবি ‘সার্চিং ফর হ্যাপিনেস’। বিশেষ করে সুমন ঘোষের মেয়ের ঘটানো একটি ছোট্ট ঘটনা উঠে এসেছিল এই গল্পে। এই ছবির মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন শাহিদা। এটিই ছিল তার প্রথম পূর্ণদৈর্ঘ্যের ছবি। সেই ছবিতে দারুণ অভিনয়ের জন্য ওয়াশিংটন ডিসি সাউথ এশিয়ান ফিল্ম ফেস্টিভালে সেরা শিশু অভিনেতার পুরস্কার পান শাহিদা। আর এই মেয়েকেই নাকি অভিনেত্রী হতে দিতে চান না সুদীপ্তা! ভাবা যায়!

Back to top button