Tollywood

Sudipta Roy: রবীন্দ্রনাথ ঠাকুরের চোখের বালিতে প্রথম অভিনয়, তখন ক্লাস ৯! হঠাৎ উধাও টেলিভিশন থেকে! এখন কোথায় চোখের বালির আশালতা সুদীপ্তা রায়?

আমাদের বাংলা টেলিভিশনের দুনিয়ায় আজ পর্যন্ত যে কয়টি ধারাবাহিক দেখানো হয়েছে তার মধ্যে বেশ কিছু ধারাবাহিক দর্শকদের মধ্যে দীর্ঘ প্রভাব সৃষ্টি করেছে। আর রবীন্দ্রনাথ ঠাকুর মানেই বাঙালির কাছে আবেগ। সেই গল্প বাঙালি দর্শকদের মনকে নাড়া দেবে না, এমনটা হতে পারে না। শুধু গল্প নয় এমন কিছু ধারাবাহিক রয়েছে যেগুলিতে অভিনেতা-অভিনেত্রীরাও দর্শকদের মনে দীর্ঘস্থায়ী জায়গা করে দিয়েছেন।

Sudipta Roy – Movies, Bio and Lists on MUBI


তবে একটা সময়ের পর সেই তারকা হঠাৎ করে হারিয়ে গিয়েছেন টেলিভিশনের পর্দা থেকে। কেউ সংসারিক চাপে নিজে থেকে সিদ্ধান্ত নিয়েছেন সরে যাওয়ার আবার কেউ অন্য কারনে সরে গেছেন আবার কেউ প্রতিযোগিতার বাজার টিকে থাকতে পারেননি। আজ তেমনই এক নায়িকার কথা বলবো আপনাদের।

বাংলা টেলিভিশনের সর্বকনিষ্ঠ নায়িকাদের একজন তিনি। প্রথম অভিনয়ের হাতেখড়ি ঘটেছিল রবীন্দ্রনাথ ঠাকুরের গল্প অবলম্বনে তৈরি হওয়া ধারাবাহিকে। সেই সময়ে জি বাংলার অন্যতম জনপ্রিয় ধারাবাহিক ছিল এটি।

Bengali Tv Actress Sudipta Roy Biography, News, Photos, Videos | NETTV4U

বুঝতে পারলেন কোন সিরিয়াল আর কোন নায়িকার কথা বলছি। রবীন্দ্রনাথ ঠাকুরের চোখের বালি গল্প অবলম্বনে চোখের বালি ধারাবাহিক নির্মাণ করেছিল জি বাংলা। সেই সিরিয়ালে আশলতা চরিত্রে অভিনয় করেছিলেন সুদীপ্তা রায়।

তবে তার আগেও কিন্তু সুদীপ্তাকে দেখা দিয়েছিল পর্দায়। তখন অভিনেত্রী হিসেবে নয়, নৃত্যশিল্পী হিসেবে বিখ্যাত ডান্স বাংলা ডান্স জুনিয়র অনুষ্ঠানে অংশগ্রহন করেন তিনি।

সুদীপ্তা যখন অভিনয় জগতে প্রবেশ করেন তখন মাত্র নবম শ্রেণীর ছাত্রী তিনি। ওই কম বয়সে ও যে চরিত্রের দৃঢ়তা ফুটিয়ে তুলেছিলেন অভিনয়ের মাধ্যমে সেটা দর্শকরা অনেকেই মনে রেখেছে এখনও। ২০১৫ সালে শুরু হয়েছিল সেই ধারাবাহিক। শেষ হয় ২০১৬ সালে। তারপর ২০১৭ সালের স্টার জলসায় সম্প্রচারিত হয়েছিল আদরিনী। তাতে দেখা যায় তাঁকে।এই সিরিয়ালে আদরিনির বন্ধু ছিল পশু-পাখির দল। এই দুটি ধারাবাহিকের মধ্যে একটা লম্বা সময়ের জন্য বিরতি নিয়েছিলেন অভিনেত্রী সুদীপ্তা রায়।

তবে এখানেই থেমে থাকেনি নায়িকার অভিনয় জীবন। এরপর অবনীন্দ্রনাথ ঠাকুরের গল্প অবলম্বনে জি বাংলায় শুরু হয়েছিল ধারাবাহিক ‘ক্ষীরের পুতুল’। এই ধারাবাহিকে দুয়োরানির ভূমিকায় দেখা যায় সুদীপ্তা রায়-কে। ‘আদরিণী’-র পরে লম্বা বিরতি নিয়েছিলেন অভিনেত্রী। শোনা যায় পড়াশোনার জন্য বিরতি নিতে বাধ্য হয়েছিলেন নায়িকা। তারপর ফিরলেন রূপকথার দুয়োরানি হয়ে। সেই সময় দর্শকরা বলেছিল সুদীপ্তা রায়কে দুয়োরানির চরিত্রে বেশ ভালই মানিয়েছে।

আসছে 'দুর্গা সপ্তশতী সম্ভবামি যুগে যুগে' - News Front

কিন্তু তারপর আর অভিনয় জগতে দেখা গেল না এই প্রতিভাবান নায়িকাকে। দর্শকরা এখনো মিস করেন তাঁকে। তিনি এখন কোথায় আছেন, কী করছেন ব্যক্তিগত জীবনে সেই সমস্ত তথ্য কিছুই খুঁজে পাওয়া যায়নি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button