২৬ বছরের দাম্পত্য জীবনে মেলেনি সন্তানসুখ! তবে জন্ম না দিলেও অভাব ছিল না মা ডাকের! মাতৃত্ব নিয়ে অকপট অপরাজিতা আঢ্য

Aparajita Adhya: বাংলা বিনোদন জগতের প্রকৃতপক্ষে একজন আদর্শ মা তিনি। কখনও জন্মদাত্রী তো কখনও পালিত মা। আবার শাশুড়ি মায়ের চরিত্রেও আদর্শ তিনি, নজর কেড়েছেন বাংলার সমস্ত দর্শকদের। চিনি থেকে একান্নবর্তী পরিবার আবার পুণ্যি পুকুর থেকে লক্ষ্মী কাকিমা মায়ের চরিত্রে এক ধারাবাহিকতা পিছনে ফেলে দিয়ে এক নতুন স্রোত নিয়ে এসেছেন তিনি। বদলেছেন মায়ের বা শাশুড়ির কঠিন সংজ্ঞা। সকলের সামনে তুলে ধরেছেন দৃষ্টান্ত। তিনিই অভিনেত্রী অপরাজিতা আঢ্য (Aparajita Adhya)

বর্তমানে তিনি অভিনয় করেছেন স্টার জলসার ম্যাজিক মোমেন্টসের প্রযোজিত ধারাবাহিক জল থই থই ভালোবাসায়। সেখানেই ইতিমধ্যেই কোজাগরী ভূমিকায় অভিনয় করে সকলকে জানিয়েছেন একটি মেয়ের জীবনে সন্তান আসা মানেই থেমে যাওয়া নয়, মেয়েরা চাইলেই দশভূজার মতোই সংসারও সামলাতে পারে, সন্তান মানুষ করতে পারে আবার ভালোবেসে বাঁচতেও পারে। ধারাবাহিককেও তিন ছেলে মেয়ে নিয়ে ভরা সংসার তার। তবে বাস্তব জীবনে নিজের সন্তানের মুখ থেকে মা ডাক শুনতে পাননি তিনি কখনোই। স্বামী অতনু হাজরার সঙ্গে ২৬ বছরের সুখের বৈবাহিক জীবন কাটাচ্ছেন তিনি। বউমা হিসেবেও শাশুড়ির প্রশংসায় পঞ্চমুখ অভিনেত্রী। তবে জীবনের সব সুখ পেলেও সন্তান সুখ থেকে বঞ্চিত এই দম্পতি।

তবে সন্তানহীন জীবন কতটা বিচলিত করে অভিনেত্রীকে? এই প্রথমবার সেই নিয়ে মুখ খুললেন অভিনেত্রী। সাংবাদিকদের সঙ্গে সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন “আমি মনে করি সকলকে বায়োলজিক্যাল মা হতেই হবে এমনটা নয়। আমার কাছে মাতৃত্ব অনেকটা বড় জিনিস। সন্তানের জন্ম দিলেই মা হওয়া যায় না। আমি মনে করি বাবারাও অনেক ভালো মা হতে পারেন।

Aparajita Addhya Tollywood

আমারও মেয়ে আছে যে আমায় মা বলে ডাকে। তবে শুধু সে নয়, আরও অনেকেই আছে যারা আমায় মা বলে ডাকে তাই জীবনে কোন ঘাটতি নেই। যাদের আমি সন্তানের মতো স্নেহ করি তারা সকলেই আমায় মা বলে ডাকে। সুতরাং মা ডাকের অভাব নেই আমার কাছে।”

তবে কে তার মেয়ে? সকলের সামনে তিনি জানিয়েছেন তার মেয়ের কথা। অভিনেত্রীর মেয়ের নাম গার্গী। তিনি পেশায় একজন ব্যাংককর্মী। গার্গীর কাছে অতনু হাজরা হলেন তার বাবা এবং অভিনেত্রী হলেন তার মা। অভিনেত্রী গার্গীর সম্পর্কে জানিয়েছেন “আমার যদি বায়োলজিক্যাল সন্তানও থাকত তাহলেও হয়তো সে কোনদিনও গার্গী হয়ে উঠতে পারত না। আমার স্বামী মাঝে একটানা ১০দিন হাসপাতালে ভর্তি ছিলেন আর এই পুরো সময়টাই তার সঙ্গে ছিল গার্গী।” তাহলে কে এই গার্গী জানেন?

আরো পড়ুন: বৌমার বাজিমাত! প্রাণপ্রিয় শ্বশুরমশাই অমিতেশ দত্তকে নির্দোষ প্রমাণ করে আসল অপরাধীকে ধরিয়ে দিল পর্ণা!

জানা গেছে অভিনেত্রীর বাপের বাড়ির পাড়ায় বাড়ি গার্গীর। তার বাড়িতে মা বাবা সহ সকলেই আছে। কিন্তু অভিনেত্রীই তার কাছে তার যশোদা মা। এছাড়াও অভিনেত্রী প্রিয়াঙ্কা ভট্টাচার্য মা বলে ডাকেন অভিনেত্রীকে। আপনাদের প্রিয় মা ধারাবাহিকের ঝিলিক অর্থাৎ অভিনেত্রী শৃতমা ভট্টাচার্যও অভিনেত্রীকে ডাকে অপামা বলে। তিনি জানিয়েছেন “আমার কাছে মা এবং মাতৃত্বের মানেই হল একটা ইন্সটিংক্ট। আচ্ছা অনেক মেয়েদেরই তো বায়োলজিক্যাল সমস্যা থাকতে পারে। তবে কি তারা কখনও মা হতে পারবেন না!”

Back to top button