Pradhan : IPS, মন্ত্রী, নেতা এদের ভালো কান হওয়া দরকার! মুক্তির আগেই ‘প্রধান’ নিয়ে বিশেষ দাবি করল দেব

চলতি বছরের ২২শে ডিসেম্বর মুক্তি পেতে চলেছে সুপারস্টার দেব (Dev) অভিনীত ছবি ‘প্রধান’ (Pradhan)। এই সিনেমায় তাঁর বিপরীতে রয়েছেন টেলিভিশন জগতের পরিচিত মুখ ‘মিঠাই’ (Mithai) ওরফে সৌমীতৃষা কুন্ডু (Soumitrisha Kundoo)। দেবের হাত ধরে রুপোলী পর্দায় অভিষেক হল তাঁর।

প্রথমবারের জন্য স্বনামে পর্দায় অভিনয় করতে চলেছেন দেব। ‘প্রধান’ ছবিতে তাঁর নাম দীপক প্রধান। নিজের চরিত্র প্রসঙ্গে দেব বলেন, ‘আমি রাজনীতি করার সূত্রে এরকম অনেক অফিসারদের বা আইপিএসদের চিনি যারা মানুষের জন্য কাজ করতে চায়। প্রধানে আমার চরিত্রটাও খানিক তেমন। একজন অফিসার যে গ্রামে এসেছে গ্রামের মানুষদের জন্য কাজ করতে। তাঁদের সমস্যার কথা শুনতে।’

নায়ক আরও বলেন,’প্রধানের গল্প একেবারে অন্য ধারার। আমি বাজি রেখে বলতে পারি গত দশ বছরে বাংলায় এ ধরনের ছবি আসেনি। প্রথমে ভেবেছিলাম খানিকটা ‘প্রজাপতি’র ধাঁচেই এই সিনেমাটা বানাবো। তারপর ভাবলাম, নাহ! অন্য কিছু ট্রাই করা যাক। ‘প্রধান’ ছবিটা ‘প্রজাপতি’র মতো পরিবার কেন্দ্রিক নয়। ইনডোর শ্যুটও নয়। গ্রামের মানুষদের নিয়ে, তাদের সমস্যা নিয়ে তৈরি এই সিনেমা। তারা কীভাবে কথা বলে, তাদের জীবন ধারণ কেমন? তাদের জীবনের সমস্যাগুলো কী কী? আধেও কি সেই সমস্যাগুলির সমাধান আছে নাকি।

এই সিনেমায় পুলিশ অফিসার দেবের স্ত্রী রুমির ভূমিকায় অভিনয় করতে দেখা যাবে সৌমিতৃষাকে। অভিনেত্রী জানিয়েছেন, এই চরিত্রটি তাঁর আগের চরিত্র ‘মিঠাই’ -এর থেকে সম্পূর্ণ আলাদা। মিঠাই যেমন চঞ্চল ছিল, সে যেমন গল্প করতে ভালোবাসতো, রুমি তেমনই শান্ত তেমনই কম কথা বলে। অভিনেত্রী জানান, মিঠাইয়ের সেটে প্রচুর গল্প করতেন তিনি। কিন্তু ‘প্রধান’-এর সেটে চুপ করে দাঁড়িয়ে সবার শট দেখতেন।

সৌমিতৃষার বক্তব্য, রুমি চরিত্রটি দুটি দিককে তুলে ধরবে। একদিকে যেমন বিয়ের পর স্বামীর সঙ্গে মানিয়ে নেওয়া। অন্যদিকে একজন মানুষ হিসেবে নিজের অধিকারের জন্যও লড়বে চরিত্রটি। সব মিলিয়ে বলা যায়, মিঠাইয়ের ভূমিকায় অভিনয় করার পর ‘রুমি’ সৌমিতৃষার কাছে সম্পূর্ণ বিপরীত এক চ্যালেঞ্জিং চরিত্র।

Back to top button