“বিবাহ বিচ্ছিন্ন পুরুষকে বিয়ে করা উচিৎ নয়!” উনি ছেলের কাস্টডি চাননি বলে আমি কৃতজ্ঞ! অকপট পিঙ্কি বন্দ্যোপাধ্যায়

সমাজমাধ্যম সরগরম। ভাইরাল কাঞ্চন-শ্রীময়ীর (Kanchan-Shreemoyee) বিয়ের অনুষ্ঠানের আনন্দোজ্জ্বল ও সুখী দাম্পত্যের নানা রঙীন মুহূর্ত। এই সময় কি করছেন কাঞ্চনের সদ্য ডিভোর্সি স্ত্রী পিঙ্কি বন্দ্যোপাধ্যায় (Pinki Banerjee)? সম্প্রতি প্রথম সারির এক সংবাদমাধ্যমে নাম না করে ‘‘ওঁদের জন্য শুভেচ্ছা’’ জানালেন পিঙ্কি। একই সঙ্গে নিজের ভুল অকপটে স্বীকার করে জানালেন কাঞ্চনকে বিয়ে করা তাঁর জীবনের অন্যতম ভুল সিদ্ধান্ত।

মাত্র ২৩ দিন আগে বিবাহ বিচ্ছেদ হয়েছে অভিনেতা কাঞ্চন মল্লিক আর অভিনেত্রী পিঙ্কি বন্দ্যোপাধ্যায়ের। ‘সংসার সুখের হয় রমণীর গুণে’ ধারাবাহিকে কাজ করতে গিয়ে আলাপ হয়েছিল তাঁদের। সেই সময় সদ্য প্রথম বিয়ে থেকে বেরিয়ে এসেছিলেন অভিনেতা। অল্পদিনের পরিচয়ে কাঞ্চনের সঙ্গে ঘনিষ্ঠতা বাড়ে শ্রীময়ীর। মাস চারেকের মাথায় বিয়ের সিদ্ধান্ত নেন তাঁরা।

বর্তমানে দাঁড়িয়ে পিঙ্কির আফসোস আর একটু সময় নিয়ে বিয়ের সিদ্ধান্ত নেওয়া উচিত ছিল তাঁর। কারণ মানুষ চেনার একমাত্র চাবকাঠি কঠিন সময়। সম্পর্কে অবনতি শুরু হলে বিয়ে নিয়ে রীতিমতো পড়াশোনা করেছনে পিঙ্কি। পিঙ্কির মত, ‘‘কোনও বিবাহবিচ্ছিন্ন পুরুষের বাহ্যিক রূপ দেখে তাঁকে বিয়ে করা উচিত নয়। “

জীবনের এই কঠিন মুহূর্তে পিঙ্কি একা নন। তাঁর সঙ্গে আছে তাঁর আর কাঞ্চনের বছর নয়েকের ছেলে ওশ। বাবার সঙ্গে সম্পর্ক কেমন ওশের? পিঙ্কির জবাব, ‘‘ বিচ্ছেদের পর বাবা-মায়ের সম্পর্ক থাকবে কি না, সেটা নির্ভর করে সন্তানের উপর। ওশ সেটা চায় না। ওশের ওর বাবার প্রতি কোনও রাগ নেই। আমরা একটা টিম। আমরা দু’জনেই চাই উনি ভাল থাকুন। জীবনে শান্তিপূর্ণ সহাবস্থান জরুরী।’’

আরো পড়ুন: মাখোমাখো প্রেম! হঠাৎই পর্দার মিনির সঙ্গে ব্রেক আপ জিষ্ণু ওরফে শমীক চক্রবর্তীর! এই চরম সিদ্ধান্ত কেন নিলেন অভিনেতা?

কাঞ্চন মল্লিকের সঙ্গে সম্পর্ক ভাঙলেও শ্বশুরমশাই কার্তিক মল্লিকের বিশেষ ভাবে উল্লেখ করেছেন পিঙ্কি। ছেলের মধ্যে তিনি তাঁর শ্বশুরমশাইকে খুঁজে পান। অভিনেত্রীর কথায়, ‘‘আমার শ্বশুর ছিলেন আমার চা-কফি খাওয়ার সঙ্গী। আমরা খুব আড্ডা দিতাম। এমন সৌম্যকান্তি, মৃদুভাষী মানুষ আমি খুব কম দেখেছি। উনি ভালোবেসে আমায় ডাকতেন ‘বিনি’ নামে।’’ এই মুহূর্তে ধারাবাহিকে কাজ করেও ছেলের জন্য যথেষ্ট সময় বার করেন পিঙ্কি। জীবনের লক্ষ্য ওশকে ভাল করে মানুষ করা। তাই মন খারাপ, মান-অভিমান, দুঃখের পর্ব মিটিয়ে ছেলেকে নিয়ে সিঙ্গল মাদারহুডের পথিক হলেন পিঙ্কি।

Back to top button