সুচিত্রা সেনের দেমাক অহংকার ছিল চূড়ান্ত! উত্তম কুমারের দুই অভিনেত্রীর মধ্যে ছিলনা মনের মিল! অকপট বর্ষীয়ান অভিনেত্রী লিলি চক্রবর্তী

অভিনেত্রীদের মধ্যে ক্যাট ফাইট নতুন কিছু নয়। বলিউড হোক বা টলিউড অভিনেত্রীদের মধ্যেই মতবিরোধ। ঈর্শা, একে অপরের বিষয়ে কুমন্তব্য সবটা হয়ে থাকে অভিনেত্রীদের মধ্যে। টলিপাড়ায় ঐশ্বর্য্য রায়ের সঙ্গে সোনম কাপুরের বিবাদ। এমনকি গতবছরই টলিপাড়াতেও সোহিনী সরকারের সঙ্গে তৃণা সাহার দ্বন্দ্বের সংবাদ হয়েছে চর্চার কেন্দ্রবিন্দু। তবে এই বিষয়টি নতুন নয় টলিপাড়ায়। অনেকেই হয়তো জানেন না বাংলা সিনেমার দুজন জনপ্রিয় বর্ষীয়ান অভিনেত্রীদের মধ্যেও ছিল না ভাব। একে অপরকে একেবারেই পছন্দ করতেন না তারা দুজনে।

অভিনেত্রী লিলি চক্রবর্তী এবং অভিনেত্রী সুচিত্রা সেনের মধ্যেও একদমই ছিলনা বনিবনা। সেই সংবাদ অনেকেই জানেন বর্তমানে। সম্প্রতি সেই বিষয় নিয়েই মৌনতা ভঙ্গ করেছিলেন অভিনেত্রী লিলি চক্রবর্তী। জানিয়েছিলেন আসলে কি ছিল বিষয়টি। সত্যিই কি তারা একে অপরকে পছন্দ করতেন না? নাকি এর নেপথ্যে ছিল অন্য কাহিনী? সবটাই সংবাদিকদের সামনে তুলে ধরেছিলেন বর্ষীয়ান অভিনেত্রী।

Suchitra Sen

সম্প্রতি অভিনেত্রী লিলি চক্রবর্তী পা দিয়েছেন ৮২ বছর বয়সে। তবে বার্ধক্য জনিত সমস্যা থামিয়ে রাখতে পারেনি তাকে। এখনও চুটিয়ে কাজ করে যাচ্ছে সিনেমা থেকে ধারাবাহিকে। সম্প্রতি তিনি অভিনয় করেছেন জি বাংলার জন্যপ্রিয় ধারাবাহিক নিম ফুলের মধুতে। ধারাবাহিকে হেমনলিনীর চরিত্রটিকে ভরপুর ভালোবাসা দিচ্ছে দর্শকরা। ক্লাবের নাটক দিয়ে সূচনা, তারপর ভানু পেল লটারিতে প্রথম কাজ। তারপর থেকেই একাধিক সিনেমায় কাজ করেছিলেন তিনি। মহানায়ক উত্তম কুমারের সঙ্গেও একাধিক সিনেমায় কাজ করেছেন তিনি। ভোলা ময়রা, দ্বিতীয় পুরুষ, দেওয়া নেওয়া, দেবদাস প্রভৃতি সিনেমায়।

সুচিত্রা সেনের সঙ্গেও তিনি কাজ করেছেন দ্বীপ জেলে যাই সিনেমাতে। দেওয়া নেওয়া সিনেমার সময় থেকে তার আলাপ উত্তম কুমারের সঙ্গে। মহানায়কের সঙ্গে খুবই ভালো সম্পর্ক ছিল লিলি চক্রবর্তীর। তাকে মহানায়ক ডাকতেন বৌঠান বলে। তবে সুচিত্রা সেনের সঙ্গে ছিলনা তার একদম মিল। একে অপরের সঙ্গে বলতেন না কথা। অভিনেত্রী তার কারণ নিয়ে বলেছেন “আমি তাকে এড়িয়ে চলতাম। তিনি মাঝে মধ্যেই দেখা হলে যেন চিনতেই পারতেন না। একবার আমি আমার স্বামী আর পরিচালক অজয় বিশ্বাস গেছিলাম দক্ষিণেশ্বরে। সেখানে সুচিত্রা সেনও গেছিলেন কিন্তু এমন ভাব করেছিলেন যেন দেখেননি কখনও। এদিকে ততদিনে বিপাশার শুটিং হয়ে গেছে।”

lily chakrabarty

আরও পড়ুনঃ শরীরের ঊর্ধ্বাঙ্গে নেই সুতোর কোনও চিহ্ন! নতুন ফটোশুটে আগুন ঝড়িয়ে বিতর্কের মুখে অভিনেত্রী সোহিনী সরকার

বর্ষীয়ান অভিনেত্রী একথাও জানিয়েছেন সুচিত্রা সেনের জন্য সিনেমা থেকেও বাদ গেছিলেন তিনি।প্রযোজককের সঙ্গে কথা বলে সুচিত্রা সেন তার সিনেমা দিয়ে দিয়েছিলেন কল্যাণী মন্ডলকে। কিন্তু কেন এরকম করতেন সুচিত্রা সেন কি মনে করেন তিনি? উত্তরে লিলি চক্রবর্তী জানিয়েছেন “হয়তো আমার অভিনয়ে ঈর্ষান্বিত হতেন তিনি। তার কারণে অনেকেই আমার সঙ্গে খারাপ ব্যবহার করেছে। তবে আমি সেটা মনে রাখিনি।” তবে তার কথায় এটা স্পষ্ট যে সত্যিই তাদের মধ্যে একটি বড় সমস্যা ছিল সেই সময়।

Back to top button