আলোর আড়ালে অ’ন্ধ’কা’র! চি’কি’ৎ’সা ক’রার টা’কা নেই, মৃ’ত্যু’র দিন গু’ন’ছে’ন “ভূ’তে’র ভ’বি’ষ্য’ৎ” খ্যাত অভিনেতা!

সারাটা জীবন থিয়েটারকে দিয়েছেন নিজের সর্বস্ব। সিনেমায় চরিত্রের স্ক্রিন টাইম কত তা নিয়ে বিশেষ মা’থা ঘা’মা’ন’নি কখনও। ছোট ছোট চরিত্রের মাধ্যমেই মানুষের মনে জায়গা করে নিয়েছেন তিনি। ঠিক যেমন ভূ’তে’র ভ:বি’ষ্য’তের বি’হা’রী রিক্সাওয়ালা আ’ত্মা’রা’ম পাসোয়ান। সেই মানুষটাই আজ ল’ড়া’ই করতেন মা’র’ণ রো’গ ক্যা’ন্সা’রে’র সঙ্গে। তিনিই বর্ষীয়ান অভিনেতা উদয়শংকর পাল (Udayshankar Pal)

বর্ষীয়ান অভিনেতার অ’সু’স্থ’তা’র সংবা’দ ফেসবুকের মাধ্যমে জানান পরিচালক অভিজিৎ পাল। উদয় বাবুর ছবি শেয়ার করে টিনি লিখেছেন “আমার প্রিয় উদয়দা। আমাদের সবার প্রিয় আ’ত্মা’রা’ম। একজন মা’রা’ত্ত’র চরিত্রাভিনেতা। এত আড্ডা, এত স্ক্রিপ্ট নিয়ে কাঁ’টা’ছেঁ’ড়া। এত ভাবনা, এত পথ চলা। গত দুইদিন আগে জানতে পারতাম মা’র’ণ রো’গ ক্যা’ন্সা’র তোমাকে থ’ম’কে দি’য়ে’ছে। লা’স্ট স্টে’জ।“

পরিচালক আরও যোগ করেছেন “এই তো কয়েকদিন আগে আমার পরবর্তী সিনেমা নিয়ে এত কথা হল। সেইভাবে তোমাকে নিয়ে লি’ড হিসেবে কোনদিন কেউ কাজ করেননি। আমি চেষ্টা করছিলাম একটা পুরো সিনেমা জুড়ে আঁকতে। গত তিন বছর ধরে তোমাকে নিয়ে এই চিত্রনাট্য নিয়ে কাজ করছি। ম’ন ভী’ষ’ণ ভা’রী। তুমি জানি না আর ক’ত’দি’ন আ’ছো। আমাদের নতুন ছবির কাজ এই মাসের শে’ষ থেকেই শুরু হওয়ার কথা ছিল। গরমের জন্য কয়টা দিন পি’ছ’তে বললে, তোমার ফোন কি আর আসবে উদয় দা?”

শুধু ভূ’তে’র ভ’বি’ষ্য’ৎ নয়, র’য়ে’ল বে’ঙ্গ’ল র’হ’স্য, আশ্চর্য প্রদীপ, প্রোফেসর শঙ্কু, এল ডো’রা’ডো’র মতো একাধিক ছবিতে অভিনয় করেছেন উদয় শঙ্কর পাল। অভিনেতার শা’রী’রি’ক অ’ব’স্থা নিয়ে উ’দ্বি’গ্ন পরিচালক অনিক দত্ত। সংবাদ মাধ্যমকে পরিচালক জানিয়েছেন তাঁর শেষ ছবিতে অভিনয় করছেন উদয় বাবু যার ডা’বিং এখনও হয়নি। ফোনে অভিনেতাকে না পাওয়ায় দু’শ্চি’ন্তা’য় আসেন তিনি। পাশাপাশি ব্য’ক্তি’গ’ত’ভা’বে সাহায্য করারও আ’শ্বা’স দিয়েছেন তিনি।

আরো পড়ুন: কেন হঠাৎ সারেগামাপা থেকে বা’দ প’ড়’লেন আবীর চট্টোপাধ্যায়? তাকে বা’দ দেওয়ায় ক্ষো’ভ দর্শক মনে!

অভিনেতা সম্পর্কে সংবাদ মাধ্যমকে অভিজিৎ পাল জানিয়েছেন “বর্তমানে দিদির সঙ্গে থাকছেন উদয় বাবু। গত কয়েকমাস ধরেই কা’শি হ’চ্ছি’ল। গত ডিসেম্বরে কা’শির সঙ্গে শুরু হয় র’ক্ত’পা’ত। তখন চি’কি’ৎস’কে’র পরামর্শ নেন উদয়বাবু। জানা যায় ক্যা’ন্সা’রে আ’ক্রা’ন্ত তিনি, কিন্তু এত ব্য’য়ব’হু’ল চি’কি’ৎ’সা তাঁর পক্ষে করা সম্ভব নয়। তাই তিনি যোগাযোগ করেছিলেন শিল্পীদের সঙ্গে। গিল্ডের সঙ্গেও কথা বলেছিলেন তিনি। অভিনেতা সুমিত সমাদ্দার জানিয়েছেন তাঁর সমস্ত চেনা কলাকুশলীদের সঙ্গে কথা বলবে কিছু করার চেষ্টা করবেন তিনি। শিল্পীরা যাতে জী’ব’ন’বি’মা পান সেই বিষয়টিও দেখা দরকার বলে জানিয়েছেন অনিক দত্ত।

Back to top button