Swastika Mukherjee: অ’ন্ত’র্বাস-ব্লাউজ কিছুই নেই, রয়েছে শুধু শাড়ি! স্বস্তিকার যৌ’বন ঠিকড়ে ঠিকড়ে বেরোচ্ছে! চুপিসারে সেরে ফেললেন বিয়ে…

টলিউডের হার্টথ্রব তিনি। একটি নয়, একাধিক কারণে তাঁকে চিনে নেওয়া যায়। প্রথমত বয়স যেন তাঁর কাছে অধরা। যেমন অপরূপ সুন্দরী তেমনই তাঁর শরীরি আবেদন আর অভিনয়! সেই বিষয়ে আলাদা করে কিছু বলতে বাঙালিকে আর লাগে না।

টলিউড ছেড়ে বলিউডেও নিজের জাদু করে যাচ্ছেন অভিনেত্রী। তবে শুধু এইসব কারণেই নয়। সমাজকে বুড়ো আঙুল দেখাতে বড্ড ওস্তাদ এই অভিনেত্রী। নিয়মের বাইরে স্রোতের বিপরীতে যেতেই পছন্দ করেন।

হিসেব মতো চল্লিশোর্ধ বয়স হতে যাচ্ছে তাঁর। সেই অনুযায়ী পরিবর্তন এসেছে শারীরিক গঠনে। কিন্তু তাতে কী? নবাগত নায়িকা বা সদ্য যৌবনে পা দেওয়া বলিউডের তাবড় তাবড় নায়িকাদের হার মানাচ্ছেন তিনি। আসলে তাঁর সঙ্গে প্রতিযোগিতা করাও একটা বোকামি।

একেবারে বিয়ের কনের সাজে যেন সেজেছেন। কিন্তু তথাকথিত বিয়ের সাজ আর এই সাজে যেন অনেক তফাৎ। পরে রয়েছেন গোলাপী রঙের বেনারসি। মাথা ভর্তি লাল সিঁদুর আর গলায় সোনালী রঙের বড় গোল লকেটের একটি হার। কিন্তু শাড়িটাও যেমন ছন্নছাড়া হয়ে পরে রয়েছেন তেমনই গায়ে নেই ব্লাউজ।

ব্লাউজ ছাড়াই এই লুকটা তৈরি করেছেন তিনি। বসে রয়েছেন আপন খেয়ালে। চোখের তলায় মোটা করে কাজল, গালতো তাঁর বরাবরই টমেটোর মতো লাল। শাড়িটি প্লিটও করা নেই। এক কাঁধে যেন শাড়িটাকে শুধু ফেলে রেখেছেন। অভিনেত্রীর ছবিটি দেখে যেন মনে হচ্ছে, কারোর পথ চেয়ে বসে আছেন তিনি। আর তাঁর এই ছবি দেখে এক মুহূর্তের জন্য দিশা হারিয়ে ফেলেছিল বাংলার ছেলে – মেয়ে নির্বিশেষে সবাই।

Back to top button