‘প্রচুর ধ্যাস্টামি! প্ল্যানচেট করে ডাকা হোক’! গান গাইতে উঠে ভগবান রামকে গালাগাল করে বসলেন নচিকেতা

গায়ক নচিকেতা মানেই বরাবর গানের মাধ্যমে সোজা কথা সোজাভাবে বুঝিয়ে দেওয়া সমাজকে। বরাবর সমাজ পরিবর্তনের গান গেয়েছেন তিনি। আবার বলা যায় সমাজে যেটা হচ্ছে সেটাকেই গানের মাধ্যমে চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দেন তিনি। আর এমনটা করতে গিয়ে গান নিয়ে না হলেও নিজের কথার মাধ্যমে স্টেজে দাঁড়িয়েই এমন কিছু বলে বসেন যার কারণে বরাবর আলোচনায় থাকেন গায়ক নচিকেতা চক্রবর্তী।

গান গাওয়ার পাশাপাশি একটা সময় তিনি জড়িয়েছেন সক্রিয় রাজনীতিতে। শাসকদলের অন্যতম পৃষ্ঠপোষক নচিকেতা। আর নিজের সেই ভাবমূর্তি তিনি বরাবর প্রকাশ করেছেন প্রয়োজনে। আবার কিছুদিন আগে এক সাংস্কৃতিক অনুষ্ঠানে তরুণ সমাজের মোবাইলে ছবি তোলা নিয়ে অশ্লীল শব্দ ব্যবহার করে অনেকেরই রোষানলে উঠে এসেছেন এই বাঙালি গায়ক। আর তার মাঝে অযোধ্যা নিয়ে এমন কিছু মন্তব্য করলেন যা ঘি-তে আগুন দেওয়ার কাজ করল।

আজ পবিত্র রাম জন্মভূমি অযোধ্যাতে পা রেখেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সবার মনে যখন রামের গুণগান, তখনই নচিকেতার রামের অযোধ্যা নিয়ে বলা কিছু লাইন এখন ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। আসছে সেই নিয়ে হুমকিও। আসলে আমাদের দেশে ধর্ম বরাবর মানুষের কাছে অত্যন্ত আবেগপ্রবণ জায়গা। সেখানেই আঘাত করেছেন গায়ক, দাবি মানুষের।

খড়দহের সাংস্কৃতিক অনুষ্ঠানেই স্টেজে দাঁড়িয়ে হিন্দুদের পরম পূজ্য দেবতা রামচন্দ্রকে নিয়ে বেশ কিছু বিতর্কিত মন্তব্য করেছিলেন নচিকেতা। আর সেখানেই রামের জন্মভূমি অযোধ্যা নিয়ে এমন মন্তব্য করলেন, যা শুনে খচে লাল হয়ে গেলেন অনেকেই।

আরও পড়ুন: লাভ বিয়ে আজকালে বিয়ে ধামাকা! শ্রাবণকে সব রীতি মেনে আবার বিয়ে করলো ওমকার

ঠিক কী বলেছিলেন নচিকেতা? স্টেজে নচিকেতা ‘কোথায় জন্মেছে রাম…’ শীর্ষক একটি গান গেয়েছিলেন। ঠিক তারপরই কেন্দ্র সরকারের বিরুদ্ধে প্রতিবাদ করে বলেন, ‘এই রাম জন্মভূমি নিয়ে প্রচুর ধ্যাস্টামি চলে আমাদের দেশে, এসব কিছুই ধর্মের ব্যাপার নয়। পুরোটাই আসলে রাজনৈতিক খেলা। রামের জন্মভূমি কী জানতে সবার আগে দশরথকে প্ল্যানচেট করে ডাকা হোক। তিনিই বলতে পারবেন সবচেয়ে ভালো যে রাম কোথায় জন্মেছেন। আর না হলে খনও অযোধ্যা, কখনও কিষ্কিন্ধ্যা আবার কখনও ধর্মতলায় রাম জন্মাতে থাকবেন ঘণ্টায় ঘণ্টায়’।

Back to top button