গায়ক নয়, চেয়েছিলেন ভিক্ষুক হতে! কিন্তু কেন? ‘সুর সম্রাট’ অরিজিতের এই চাওয়া সম্পর্কে জানলে চোখে জল আসবে আপনার‌ও

বর্তমানের সঙ্গীত জগতে রাজত্ব করছেন গায়ক অরিজিৎ সিং (Arijit Singh)। যার সুরের বাঁধনে মন দিয়েছেন লক্ষ, কোটি ভারতবাসী। বিভিন্ন সাক্ষাৎকারে অরিজিৎ জানিয়েছেন, জীবনে বহু ভাঙাগড়ার ফলশ্রুতি তাঁর এই সাফল্য। জীবনকে মাটির তালের মতো গড়ে নিয়েছেন অরিজিৎ। কিন্তু প্রথম থেকেই কি ভেবেছিলেন গায়ক হবেন? উত্তর হলো না, কারণ একসময় চেয়েছিলেন ভিক্ষাবৃত্তি করে জীবন কাটাবেন!

সম্প্রতি এক মুখোমুখি সাক্ষাৎকারে উপস্থিত হন সঙ্গীত শিল্পী অরিজিৎ সিং। সেই সাক্ষাৎকারে একটি অংশ রীতিমতো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। অল্প সময়ের এই শর্ট ভিডিয়োতে দেখা যাচ্ছে জীবনের এক বিশেষ সময়ের কথা তুলে ধরেছেন গায়ক অরিজিৎ। যে কথা শুনে গায়ে কাঁটা দেবে শ্রোতাদের। ভিডিয়োতে গায়ক অরিজিৎ একনাগাড়ে বলে চলেছেন তাঁর ছোটবেলার কথা।

 

Arijit Singh

 

জগত খ্যাত গায়ক জানিয়েছেন, তিনি পড়াশোনার বিষয়গুলির মধ্যে পলিটিক্যাল সায়েন্স সেভাবে বুঝতেন না। বদলে তাঁর ভালো লাগত ফিলজফি বা দর্শনবিদ্যা। তাঁর মনে হতো, এই বিষয়টি তিনি বুঝতে পারেন ও বিষয়টি উপলব্ধি করতে পারেন। দর্শনবিদ্যায় আগ্রহ ও পড়াশোনা থেকে অরিজিৎ বুঝতে পারেন দর্শনের সঙ্গে মনোবিজ্ঞানের সাদৃশ্য রয়েছে। এটি মনে হওয়ার পরই একটি সিদ্ধান্ত নেন গায়ক।

আরো পড়ুন: ফের পর্ণার ওপর গুন্ডাদের আক্রমণ! বউকে বাঁচাতে ছদ্মবেশ খুলে ঝাঁপিয়ে পড়ল অবিশ্বাসী সৃজন! কী হবে এবার?

 

অরিজিৎ জানান, তাঁর এক বন্ধুর বাবা কলেজের ফিলোজফির অধ্যাপক ছিলেন। তিনি সেই বন্ধুর বাড়ি যান ও তাঁদের বাড়ির লাইব্রেরি থেকে দর্শন সম্বন্ধীয় একটি বই পড়ে ফেলেন। আর সেই বইটি পড়ার পরই অদ্ভুত উপলব্ধি জাগে গায়কের। তাঁর চিন্তাভাবনা সম্পূর্ণ বদলে যায়। সবটা নতুন করে ভাবতে শুরু করেন অরিজিৎ। তাঁর মনে হতে লাগে কোনো অজানা জিনিস বুঝতে পেরে গিয়েছেন তিনি।

এরপরই অরিজিৎ ঠিক করেন তিনি জীবনে আর কিছু নন বরং ভিখারি হবেন। কারণ গোটা ভারতে তো অনেক মানুষ, সকলের কাছ থেকে এক টাকা করে পেলেও বিপুল অর্থের মালিক হয়ে উঠবেন তিনি। আর সেই ভাবনা থেকেই ভিক্ষাবৃত্তির সিদ্ধান্ত নেন। যদিও নিজ দক্ষতা ও যোগ্যতায় পরে ভাগ্যের মোড় ঘুরেছে তাঁর। যাঁদের থেকে একসময় ভিক্ষা করবেন বলে ভেবেছিলেন, বর্তমানে সেই সহস্র কোটি ভারতবাসীর স্বপ্নের গায়ক, অনুপ্রেরণা হয়ে উঠেছেন অরিজিৎ।

 .

Back to top button