স্বামীর সঙ্গে বি’চ্ছে’দে’র ফলে মানসিক অবসাদ গ্রাস করেছিল! দীর্ঘদিন দেখা নেই ছোট পর্দায়! গার্গী রায়চৌধুরীকে ছোট পর্দায় দেখতে চান আপনারা?

Gargi Roychowdhury: বাংলা চলচ্চিত্র এবং ধারাবাহিকের অতি জনপ্রিয় মুখ তিনি। সহজ, সরল, প্রাণবন্ত চরিত্রে দর্শকদের মনে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন তিনি। তবে তাঁর জীবনের যাত্রাপথটা ছিল না মসৃণ। নানা ঘাত-প্রতি’ঘা’তের মধ্যে দিয়েই এগিয়েছে তাঁর বর্ণময় জীবন। তিনি টেলি জনপ্রিয় অভিনেত্রী গার্গী রায়চৌধুরী (Gargi Roychowdhury)

১৯৭৫ সালের ৩০শে এপ্রিল কলকাতায় জন্মগ্রহণ করেছিলেন গার্গী রায়চৌধুরী। ছোট থেকেই খুব সুন্দর আবৃত্তি করতে পারতেন তিনি। লেখাপড়া চলাকালীন খুব অল্প বয়সেই তিনি যোগ দেন অল ইন্ডিয়া রেডিও এবং কলকাতা দূরদর্শনের সঙ্গে। শ্রুতি নাটক থেকে শুরু করে অনুষ্ঠান সঞ্চালনা সমস্ত ক্ষেত্রেই দক্ষতার সঙ্গে বরাবর নিজেকে মেলে ধরেছেন তিনি। কলকাতা দূরদর্শনের সংবাদ পাঠিকা রূপে দীর্ঘদিন কাজ করেছেন গার্গী রায়চৌধুরী। এরপর অভিনয়ের তাগিদে পেশাদার মঞ্চের সঙ্গে যুক্ত হন তিনি।

gargi roychowdhury

উত্তরণ এবং বহুরুপী নাট্যদলে দীর্ঘদিন কাজ করেছেন তিনি। নাটকের পাশাপাশি ধারাবাহিক টেলি ফিল্মসেরও সুযোগ আসতে থাকে তাঁর কাছে। শিশিরের শব্দ শোনা যায় ধারাবাহিকে একজন আ’ইন’জী’বীর চরিত্রে তাঁর অভিনয় দা’গ কেটেছিল দর্শকদের মনে। বাংলা সিনেমা তিনি ইয়ারি কথার মধ্যে দিয়ে চলচ্চিত্র জগতে আত্মপ্রকাশ করেছিলেন অভিনেত্রী গার্গী রায়চৌধুরী। যদিও ছবিটি পর্দায় মু’ক্তি পেয়েছিল অনেক পড়ে। পরবর্তী সময়ে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এবং কোয়েল মল্লিক অভিনীত শুধু তুমি সিনেমায় দ্বিতীয় অভিনেত্রীর চরিত্রে দেখা গেছিল তাঁকে।

এই সিনেমায় স্ব’ল্প পো’শা’কের একটি গানের দৃশ্যের কারণে স’মালো’চনার মুখে পড়েন তিনি। তারপর আর বিশেষভাবে তাঁকে দেখা যায়নি পর্দায়। একের পর এক টেলি সিনেমায় নিজেকে মে’লে ধরেছিলেন তিনি। থিয়েটারের সূত্র ধরেই অভিনেত্রীর পরিচয় হয় অভিনেতা দেবেশ রায়চৌধুরীর সঙ্গে। এরপর বিবাহ ব’ন্ধ’নে আব’দ্ধ হয়েছিলেন তারা। কিন্তু অচিরেই ছি’ন্ন হয় সেই সম্পর্ক। বি’চ্ছে’দের পর মানসিকভাবে ভে’ঙে পড়েছিলেন তিনি।

আরও পড়ুনঃ প্ল্যানেট vs প্লাস্টিক! বিশ্ব দিবসে সমুদ্র সৈকতে বিকিনি পরে নোংরা পরিষ্কার করে তাক লাগালেন মিমি! দেখলে চমকাবেন আপনিও!

পরবর্তী সময়ে আজকাল পত্রিকার সম্পাদক অশোক দাসগুপ্তের সঙ্গে সম্পর্ক গড়ে ওঠে গার্গী রায়চৌধুরীর। বয়সে অনেকটাই প্রবীণ অশোক দাসগুপ্তের সঙ্গে বিবাহ নিয়ে অনেক ক’টা’ক্ষে’র সম্মুখীন হয়েছিলেন তিনি। যদিও কোন কিছুর তো’য়াক্কা না করে আপন ছন্দে নিজের জীবন পরিচালনা করেছেন গার্গী। তবে বর্তমানে বাংলা ধারাবাহিকে আর বিশেষভাবে দেখা যায়না অভিনেত্রীকে।

বর্তমানে তিনি ব্য’স্ত একের পর এক সিনেমা নিয়ে। খাদ, হামি, শেষ পাতা, জ্যেষ্ঠ পুত্র, রামধনু, শ্রাবণের ধারা, বিটনুন, বুঁনো হাস, রাজকাহিনী, চলচ্চিত্র সার্কাস, ইতি মৃণালিনী, মহানন্দা প্রভৃতি সিনেমা তাঁর মধ্যে উল্লেখযোগ্য। অভিনেত্রী গার্গীকে আপনাদের কার কার ছোট পর্দায় আবার দেখতে চান?

Back to top button