সুখবর! ইউভান দাদা হচ্ছে! জল্পনা নয়, সত্যি সত্যি প্রেগন্যান্ট হওয়ার পোস্ট নিজেই শেয়ার করলেন শুভশ্রী গাঙ্গুলী! উপচে পড়ছে শুভেচ্ছা

ফের নতুন সুখবর এল রাজ চক্রবর্তী এবং শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের জীবনে। ইউভান এ বার দাদা হতে চলেছে। সদ্য সামনে এল সেই পোস্ট। ইউভানের একটি ছবি দিয়ে রাজ এবং শুভশ্রীর সেই পোস্ট ইঙ্গিত করছে, তাঁরা ফের মা-বাবা হতে চলেছেন। প্রথম সন্তানের সেই ছবি দিয়েই তাই সবিতীয় সন্তান আসার সুখবর প্রকাশ্যে আনলেন তারকা-দম্পতি। পোস্টটি আসতেই সকলের শুভেচ্ছায় ভরে যায় কম্যান্ট বক্স।

সম্প্রতি এক সাক্ষাৎকারে রাজ্ চক্রবর্তীর কথায় দ্বিতীয় সন্তানের সেই ইঙ্গিত পাওয়া গিয়েছিল আগেই। ‘আমি চাই ইউভানের ভাই-বোন হোক’, ‘বাবা’ দিবসে পরিচালক রাজ চক্রবর্তী তাঁর সেই ইচ্ছার কথা ফাঁস করেছিলেন। হয়তো ততদিনে তিনি নিশ্চিত হয়ে গিয়েছিলেন যে দ্বিতীয় সন্তান আসতে চলেছে। আর তাই আগেই সেই ইঙ্গিত দেন রাজ্।

ইউভানের ভাই-বোন হওয়ার প্রসঙ্গে সেই কথা সামনে আসতেই দর্শকমহলে হৈচৈ শুরু হয়ে যায়। রাজ চক্রবর্তী ”পিতৃ দিবসে’ আরও বলেন, ‘বাবা মানে মনে হয় সাহস, নিরাপত্তা, যে আগলে রাখবে, এই বিষয়গুলি।’ রাজের কথায়, বাবা-মায়ের জন্যই তো সবকিছু। আজ তিনি যেখানে তা তাঁর বাবা-মায়ের কারণেই। আর তাই কোনও স্পেশাল দিনে স্পেশালভাবে বাবা-মায়ের জন্য উদযাপন করাতে তাঁর কোনও আপত্তি নেই।

রাজের কথায়, “আমি যেভাবে বাবার কাছে বড় হয়েছি, আর যেভাবে ইউভানকে বড় করছি, সেটা আলাদা। কারণ, দুটো মানুষ আলাদা, সময় আলাদা, দৃষ্টিভঙ্গি, বেড়েওঠা সবটাই আলাদা। চেষ্টা করছি যেগুলো আমি বাবার থেকেই পাইনি বলে মনে হয়েছে, সেগুলো ইউভানকে দিতে। আমার বাবার বাবাত্ব, আর আমার বাবাত্বর মধ্যে অনেকটা পার্থক্য রয়েছে।” পরিচালকের মতে, বাবা-মা দায়িত্বটা কিন্তু উভয়ের। আর তাই তাঁরা ইউভান হওয়ার আগে সন্তান আসার প্রথম খবর শেয়ার করে লিখেছিলাম ‘we are pregnant’।

রাজও একজন ‘ভালো বাবা’ হতে চান, তাঁর কাছে ‘ভালো বাবা’ বলতে সন্তানের উপর কোনও কিছু চাপিয়ে না দেওয়া, সন্তানকে সময় দেওয়া। পাশাপাশি রাজ মনে করেন, মায়ের সাথে সন্তানের সঙ্গে বাবাকেও কিন্তু সময় দেওয়া উচিত। সকল মা-তো সন্তানের জন্ম দেওয়া থেকে শুরু করে সবটাই করবেন, করেন। তবে বাবাদেরও অনেক কর্তব্য আছে। পাশাপাশি তিনি জানিয়েছিলেন, ‘শুভশ্রীও ভীষণ বাচ্চা ভালোবাসেন, তাই তাঁরা চান ইউভানের একটি ভাইবোন হোক’।

Back to top button