অসাধারণ হয়েও তিনি মিশে যান সাধারনের ভিড়ে! দোলের দিনে পাড়ার মানুষদের সঙ্গেই আনন্দ উদযাপন অরিজিৎ সিং-এর! ভাইরাল ভিডিও

“ম্যান অফ সিমপ্লিসিটি” তিনি বাংলা তথা দেশের স্বনামধন্য গায়ক তিনি। বাংলার মুখ উজ্জ্বল করেছেন বিশ্বের দরবারে। তার সুরেলা কন্ঠের জাদুতে মুগ্ধ সকলেই। রবীন্দ্র সংগীত থেকে রোমান্টিক গান, শ্যামাসঙ্গীত থেকে নাচের গান কিংবা হোক সেই স্বর্নযুগের সুবর্নগীতি তার কণ্ঠে সব কিছুই শুনছে লাগে অসাধারণ। অবসাদের দুঃখ হোক বা পার্টির আমেজ, ভালোবাসার উৎযাপন হোক বা স্মৃতিচারণ তার গান মন ছুঁয়ে যায় সমস্ত পরিস্থিতিতেই।

তবে এত জনপ্রিয়তার পরও বাস্তবে আপনাদের প্রিয় অরিজিৎ সিং একেবারেই আলাদা। এত টাকার অধিপতি হওয়ার পরও তিনি থাকেন না মুম্বাইয়ের কোন বিলাসবহুল ফ্ল্যাট বা অট্টালিকায়। গায়ে পড়েন না ডিসাইনার পোশাক। বলিউডের বাকি তারকাদের মতো তার জীবনযাপন মোটেই ব্যয়বহুল নয়। অর্থের অভাব না থাকলেও তার অযত্ন, অপচয় বা অহংকার কোনোটাই করেননা তিনি। এখনও তিনি মুর্শিদাবাদের জিয়াগঞ্জের বাসিন্দা।

আর পাঁচটা মানুষের মতোই অতি সাধারণভাবেই চলে তার জীবন। এখনও সকালে উঠে বাজার যান আর পাঁচজন সাধারণ মানুষের মতো। বিকেলে পাড়ার দোকানে বসে চা খান তিনি। আড্ডা দেন পাড়ার কাকু জেঠুদের সঙ্গেই। আর পাঁচজন বাবার মতোই ছেলেকে স্কুটি করেই তিনি নিয়ে যায় স্কুলে। তবে তিনি শুধু তার গানের জন্যই অসাধারণ নন, তার ব্যবহার এবং জনসেবার জন্যও তার নাম রয়েছে সর্বত্র।

নিজের এলাকায় ইংরেজি শিক্ষার প্রসারে জন্য পদক্ষেপ নিয়েছেন অনেক, বিদ্যালয় নির্মাণ, খেলার মাঠ সংস্করণ, হাসপাতাল নির্মাণ এমনকি মায়ের নামে তিনি করেছেন স্কুল করেছেন তিনি। সকলের মধ্যে মধ্যে সকলের জন্য সর্বদায় ভেবেছেন তিনি। সেই কারণেই তার প্রতি ভালোবাসা উজাড় করে দিয়েছে তার ভক্তরা। তবেই প্রমাণ পাওয়া গেছে গতকাল। প্রতিদিনের মতোই স্কুটি নিয়ে বেরিয়েছিলেন তিনি। রাস্তায় তার ভক্তদের সঙ্গেই রঙের আমেজে মেতে উঠতে দেখে গেছে জিয়াগঞ্জে তার পাড়ায়।

আরো পড়ুন: নিম্নমুখী টিআরপির জের! মাত্র ৬ মাসেই বিদায় নিচ্ছে জি বাংলার এই জনপ্রিয় ধারাবাহিকটি! কোপ পড়তে চলেছে এবার শিমুলের ঘাড়েও!

তার অনুরাগীরা আসে আসে রঙ দিয়ে যাচ্ছে তাকে। তিনিও সকলের সঙ্গে হেসে হেসেই ব্যবহার করেছেন সকলের সঙ্গে। সকলকে শুভেচ্ছাও জানাচ্ছেন হোলির। তার আচরণ দেখে মাথায় আসে কবিগুরুর সেই কবিতা “মোর নাম এই বলে খ্যাত হোক, আমি তোমাদেরই লোক, আর কিছুই নয়, এই হোক শেষ পরিচয়।” অরিজিৎ সিংয়ের এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার হতেই হয়েছে ভাইরাল। তার অনুগামীরা জানিয়েছেন “একজন প্রকৃত মানুষ তিনি। একজন প্রকৃত সঙ্গীত শিল্পী।” অনেকেই আবার তাকে আখ্যান দিয়েছেন “ম্যান অফ সিমপ্লিসিটি নামে।” তাহলে আপনাদের গায়ক অরিজিৎ সিংকে কেমন লাগে?

Back to top button