Tollywood

বুম্বাদা মাধ্যমিকে কতো পেয়েছিলেন জানেন? মার্কস দেখলে চমকে যাবেন

তিন দশক ধরে বাংলা সিনেমার জগৎ কাঁপিয়ে চলেছেন তিনি। সময়ের সঙ্গে সঙ্গে আরও বেশি পরিণত হয়েছে তাঁর অভিনয়। তিনি হলেন সকলের বুম্বাদা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। নিজের অভিনয়ের জাদুতে হাজার হাজার দর্শককে মুগ্ধ করে গেছেন এতগুলো বছর।

বয়স ষাট ছুঁইছুঁই তবে এখনও বয়সের ভারে জর্জরিত হতে পারেননি বুম্বাদা। ঠিক প্রথমদিকের মতোই ফিট রয়েছেন তিনি। একটা সময় সবার পছন্দের অ্যাকশন হিরো ছিলেন তিনি, আর এখন ‘কাকাবাবু’ থেকে নেতাজি- সবটাই হয়ে উঠেছেন মানুষকে খাঁটি বিনোদন দিতে। হরনাথ মুখোপাধ্যায়, সুজিত গুহ থেকে শুরু করে ঋতুপর্ণ ঘোষ, সৃজিত মুখোপাধ্যায়, কৌশিক গঙ্গোপাধ্যায় থেকে এ প্রজন্মের পৃথিকৃত বসু বা শৌভিক কুণ্ডু- কার সিনেমা নেই বুম্বাদার কাজের লিস্টে?

এমন তারকার ব্যক্তিগত জীবনে খুঁটিনাটি জানতে তো উদগ্রীব থাকবেই মানুষ। এই তারকারা পড়াশোনায় কেমন ছিলেন সেটা নিয়ে এখন একটা ট্রেন্ড উঠেছে। তো আপনার জানতে ইচ্ছে করে না বুম্বাদা কেমন স্টুডেন্ট ছিলেন?

সম্প্রতি রাজ্যে মাধ্যমিক আর উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল প্রকাশিত হতেই শুরু হয়েছে নানা বিতর্ক। তার মাঝেই এক সংবাদ মাধ্যমের কাছে সাক্ষাৎকারে অভিনেতা জানিয়েছেন নিজের মাধ্যমিক রেজাল্টের ব্যাপারে।

মাধ্যমিকে তিনি সর্বমোট ৬০% -এর বেশি অর্থাৎ ফার্স্ট ডিভিশন পেয়ে সাফল্যের সঙ্গে উত্তীর্ণ হয়েছিলেন। অভিনেতা জানান যে তিনি নাকি পড়াশোনায় ভালোই ছিলেন। মাধ্যমিকে ৬০%-এর বেশি পেয়েছিলেন মার্কস। আজ থেকে চল্লিশ বছর আগে মাধ্যমিকে ৬০% নম্বর আনা চাট্টিখানি কথা ছিল না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button