সত্যজিতের চারুলতাকে ঘিরে দুঃসংবাদ! কী হল বর্ষীয়ান অভিনেত্রীর?

টলিপাড়ায় (Tollywood) যেনও নেবে এসেছে দূর্সময়। আসছে একের পর এক বেদনাদায়ক সংবাদ। সম্প্রতিই টলিপাড়ায় ঘটেছে এক মর্মান্তিক ঘটনা, ঘটেছে আরও এক নক্ষত্রে পতন। বাংলার কিংবদন্তি অভিনেত্রী শ্রীলা মজুমদার প্রয়াত হয়েছেন ২৭ শে জানুয়ারি। সেই শোক এখনও সম্পূর্ণভাবে কাটিয়ে উঠতে না উঠতেই ঘটে গেল আরেক দুর্ঘটনা।

তবে এবারের ঘটনাটি ঘটেছে বাংলার স্বনামধন্য অভিনেত্রী মাধবী মুখোপাধ্যায়ের (Madhabi Mukherjee) সঙ্গে। বর্ষীয়ান অভিনেত্রী উপহার দিয়েছেন বাংলা ও বাঙালিকে অসামান্য বহু সিনেমা। চারুলতা, মহানগর, বাইশে শ্রাবণ, ছদ্মবেশী, অগ্নিশ্বর, বাঞ্ছারামের বাগান প্রভৃতি, বাংলা চিরকৃতজ্ঞ তার কাছে।

গতবছরও একবার তার শারীরিক অবস্থার অবনতি ঘটায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়। জানা যায় হাস্কুলাইটিসে আক্রান্ত হয়ে পড়েন এই কিংবদন্তি অভিনেত্রী, প্রায় ২৩ হাসপাতালে ছিলেন তিনি। প্রথমে তাকে সাধারণ ওয়ার্ডে রাখা হলেও পরে রোগটি তার চামড়ায় সংক্রমিত হয়ে যাবার কারণে তাকে ICU তে স্থানান্তরিত করা হয়। এবার তাকে নিয়েই এলো দুসংবাদ।

সংবাদ সূত্রে খবর, এই বছর দক্ষিণ কলকাতার ঢাকুরিয়ায় আয়োজন করা হয় মৃণাল সেনের জন্মশতবার্ষিকী। সেখানেরই একটি ক্লাব মৃণাল সেনের স্মৃতিতে স্মরণসভার আয়োজন করে, যদিও সেখানে প্রথমে মিঠুন চক্রবর্তীকে আনার কথা ছিল কিন্তু বিস্ততার কারণে তিনি যেতে পারেনি তাই শেষে মাধবী মুখোপাধ্যায়কেই মূল অতিথি করে নিয়ে যান ক্লাব কমিটির সদস্যরা।

সেখানেই অসুস্থ হয়ে পড়েন তিনি, প্রথমে তাকে হাসপাতালে ভর্তি করা হবে এই সংবাদ আসে কিন্তু এখন আপাতত তিনি তার মেয়ের বাড়িতেই আছেন। এই বিষয়ে তিনি সাংবাদিকদের জানিয়েছেন “মৃণাল সেনের জন্মশতবার্ষিকী অনুষ্ঠান আমি তাই আর না করতে পারিনি, ওরা মানিকদাকে নিয়েও একটি অনুষ্ঠান করেছিল। মিঠুনের যাবার কথা ছিল, কিন্তু ও যায়নি তাই আমায় ওরা অতিথি করে নিয়ে যায়। কিন্তু দেখুন না কি অবস্থা আমার ওখানে গিয়ে।”

তিনি আরও জানান, “অনুষ্ঠানটি হয়েছিল খোলা মাঠে, মাথায় ছিল না কোনো ছাউনী। হুহু করে বাতাস বইছে, আমার তো বয়স হয়েছে, শরীরটা খারাপ হয়ে যায় মুহূর্তে। খুব অসুস্থ হয়ে পড়ি।” জানা যাচ্ছে জর সর্দি কাশিতে কাবু হয়ে পড়েছেন তিনি। ফলত বাতিল হয়েছে অনেক কাজ। আশা করি গতবারের মতোই এবারও সুস্থ হয়ে অভিনয় আবার ফিরবেন তিনি।

Back to top button