Tollywood

‘মমতা বন্দ্যোপাধ্যায় মেয়েদের জন্য অনেক কিছু করেছেন’, হাঁসখালি ধ’র্ষ’ণকাণ্ড নিয়ে কথা বলতে গিয়ে মন্তব্য শ্রীময়ী,মোহরের লেখিকা লীনা গঙ্গোপাধ্যায়ের

বিগত কয়েকদিন ধরে হাঁসখালির ধ’র্ষ’ণকাণ্ড নিয়ে গোটা রাজ্য উত্তাল। ১৪ বছরের কিশোরীকে ধ’র্ষ’ণের পর জোর করে পুড়িয়ে মারার ঘটনায় নাম জড়িয়েছে তৃণমূল নেতার ছেলের। এই ঘটনায় সরব হয়েছে আমজনতা থেকে শুরু করে বিরোধী রাজনৈতিক দলগুলি।

এরই মাঝে এই ধ’র্ষ’ণকাণ্ড নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যে ন্যক্কারজনক মন্তব্য করেন, তা নিয়ে নানান মহল থেকে তীব্র নিন্দা জানানো হয়। কিন্তু আশ্চর্যজনকভাবে এই ঘটনায় মুখে কুলুপ এঁটেছেন রাজ্যের বুদ্ধিজীবীরা। প্রথমের দিকে এই বিষয়টি এড়িয়ে গেলেও এবার এই ঘটনা নিয়ে মুখ খুললেন লেখিকা লীনা গঙ্গোপাধ্যায়।
লীনা গঙ্গোপাধ্যায় লেখিকা হলেও তিনি আবার রাজ্যের মহিলা কমিশনের চেয়ারপার্সনও।

দু’দিন আগেই এই ঘটনা প্রসঙ্গে এক সংবাদমাধ্যমের তরফে তাঁকে যোগাযোগ করা হলে তিনি জানান যে তিনি কলকাতার বাইরে রয়েছেন। মুখ্যমন্ত্রী কী বলেছেন তা তিনি জানেন না।
এবার অন্য এক সংবাদমাধ্যমে লীনা গঙ্গোপাধ্যায় জানালেন যে সেই সময় তিনি ভুবনেশ্বর ছিলেন। তবে গোটা ঘটনার উপর নজর ছিল তাঁর। তিনি বলেন যে হাঁসখালিতে যে ঘটনা ঘটেছে যে গর্হিত অপরাধ।

অপরাধীর কঠোর শাস্তির দাবী করেছেন তিনি।লীনা গঙ্গোপাধ্যায়ের কথায়, অপরাধীর দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া দরকার যাতে ভবিষ্যতে এমন জঘন্য অপরাধ করার কেউ সাহস না পায়। তিনি আরও জানান যে এই ঘটনা জানার পরই মহিলা কমিশনের তরফে সুয়োমোটো করা হয়।

কিন্তু লেখিকার কথায়, নির্যাতিতার পরিবারের তরফে তাদের সঙ্গে যোগাযোগ করা হয়নি।
লীনা গঙ্গোপাধ্যায় এও জানান যে কেউ যদি যোগাযোগ না করে, তাহলে তাঁরই হাঁসখালি যাওয়ার পরিকল্পনা রয়েছে। সংবাদমাধ্যমে তিনি জানান যে সিবিআই তদন্তের জন্য যদি বাধার মুখে না পড়তে হয়, তাহলে তিনি অবশ্যই হাঁসখালি যাবেন।

হাঁসখালির ঘটনায় মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন যে এটাকে ধ’র্ষ’ণ বলবেন, নাকি মেয়েটি প্রে’গন্যান্ট ছিল, নাকি শরীরটা খারাপ হয়েছিল। অভিযুক্ত যুবকের সঙ্গে নাবালিকার লাভ অ্যাফেয়ার্স ছিল বলেও মন্তব্য করেছিলেন মমতা।

মুখ্যমন্ত্রীর এমন মন্তব্য প্রসঙ্গে লীনা গঙ্গোপাধ্যায়ের মন্তব্য, অন্য কারোর বক্তব্যের দায় তিনি নিতে চান না। লেখিকা বলেন যে ব্যক্তিগতভাবে মুখ্যমন্ত্রীর এমন মন্তব্য তিনি সমর্থন করছেন না। এমন কথা শুনে মানুষের খারাপ লেগেছে। তবে তিনি এও বলেন যে মুখ্যমন্ত্রী মেয়েদের জন্য অনেক কিছু করেছেনও। তাই তাঁর দাবী, মুখ্যমন্ত্রীর মন্তব্যের নিন্দা করতে গিয়ে তাঁর ভালো কাজগুলো ভুলে যাওয়া ঠিক নয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button