বাবা না হতে পারার আক্ষেপ নেই! চার দশক ধরে বসন্তের সঙ্গী একজনই! পুরোনো সঙ্গীর সঙ্গেই রঙের উৎসব উদ্‌যাপন অভিনেতা শুভাশিস মুখোপাধ্যায়ের

চলতি বছরের ২৫ মার্চ দোল। বছরভর এই দিনটার জন্যই যেন চাতক পাখির মতো অপেক্ষা করে থাকেন অভিনেতা শুভাশিস মুখোপাধ্যায়। প্রতিবছর দোলের দিন কলকাতাকে বলেন টাটা বাই। এবারও কলকাতায় নেই তিনি। এই মুহূর্তে শহর থেকে দূরে বোলপুরের শান্তিনিকেতনে রয়েছেন অভিনেতা শুভাশিস মুখোপাধ্যায় (Shubhasish Mukherjee)

কবিগুরুর দেশে বসন্ত উৎসব কাটানোর অনুভূতিটাই আনকোরা। বোলপুরে একটি বাড়িও রয়েছে তার। তাই দোলের সময় থাকা নিয়ে কোনও সমস্যায় পড়তে হয় না অভিনেতাকে। আপাতত জনপ্রিয় নাট্য ব্যক্তিত্ব স্ত্রী ঈশিতাকে নিয়ে কবিগুরুর দেশে পৌঁছে গিয়েছেন অভিনেতা।

অভিনয়ের সূত্রে আলাপ দুজনের। বহু বছর হল বিবাহিত তারা। একসঙ্গে অনেক বসন্ত কাটিয়ে এলেও, একে অপরের প্রতি প্রেমে একবিন্দু ভাটা পড়েনি। প্রথম সারির এক সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে অভিনেতা জানান, ‘আমি একা আসিনি, তিনি থাকতে একা আসব কেন! তাঁকে ছাড়া কি চলা যায়?’ তাঁর কথায় রসবোধ স্পষ্ট।

Shubhasish Mukherjee, Subhasish Mukherjee's Wife, Holi Special, শুভাশিস মুখার্জী

অভিনেতা শুভশিসের এই ‘তিনি’ হলেন ঈশিতা। এদিন আবার শুভশিস মুখোপাধ্যায়ের শাশুড়ি মায়ের জন্মদিন। তাই সেলিব্রেশন পাবে অন্য মাত্রা। বসন্ত উৎসব উপলক্ষ্যে স্ত্রীর সঙ্গে প্রেমের স্মৃতি ভাগ করে নিলেন অভিনেতা। ফাঁস করলেন ৩৭ বছর আগের কথা।

আরো পড়ুন: জবর খবর! এবার পর্দায় ফিরছেন জুন আন্টি আর অনিন্দ্যবাবু! কোন ধারাবাহিক? কোন চ্যানেলে?

১৯৯৬ সালে ঈশিতার সঙ্গে গাঁটছড়া বাঁধেন অভিনেতা। আলাপ, বন্ধুত্ব, প্রেম, বিয়ে আর সংসার মিলিয়ে প্রায় চার দশকের সম্পর্ক। একসঙ্গে এতগুলো বছর কাটিয়েও বিন্দুমাত্র তিক্ততা নেই তাদের মধ্যে। স্ত্রীর প্রশংসায় পঞ্চমুখ অভিনেতা জানান, ‘ওর মতো মেয়ে হয় না। আমি ভাগ্যবান।’ দিব্যি আছেন দুজনে। স্ত্রী ঈশিতা মুখোপাধ্যায় যে আদর্শ জীবনসঙ্গী তা অকপটে স্বীকার করেন অভিনেতা।

Back to top button