ঐতিহ্যের আরেক নাম কোয়েল মল্লিক! পুজোয় পার্টি বা বন্ধুদের সঙ্গে সময় কাটানো নয়, বাড়ির পুজোই ভালোবাসেন

বাংলা সিনেমার অন্যতম জনপ্রিয়, দুঁদে অভিনেত্রী হলেন কোয়েল মল্লিক (Koel Mallick) । একটা সময় পর্যন্ত টলিউডে দাপট দেখিয়েছেন তিনি। টলিউড কুইন (Tollywood Queen) শব্দটা তার নামের পাশে যথাযথভাবে বসে। জিৎ হোক বা দেব সবার সঙ্গেই এই অভিনেত্রীর জুটি হিট।‌ এই বছর আবার বাংলা সিনেমার পর্দা কাঁপাতে মিতিন মাসি (Mitin Masi) হয়ে পুজোর সময় ফিরছেন তিনি।‌

বেশ কিছুদিন ছেলে কবীরের জন্য নিজের কাজ বন্ধ রেখেছিলেন কোয়েল। কাজের মধ্যে পুরোপুরি ডুবে থাকলেও তার মাথায় শুধুই ঘোরাফেরা করত ছেলে কবীরের কথা। আর তাই সেই জায়গা থেকে কাজের জায়গায় ফেরা তার পক্ষে খুব একটা সহজ ছিল না। তবে ফের একবার কাজের দুনিয়ায় ফিরেছেন তিনি।

চলতি বছর স্টার জলসার পর্দায় মহালয়ায় দেবী দুর্গা রূপে তাকে দেখেছেন দর্শকরা।‌ অর্থাৎ এই বছরের দুর্গা পুজো কোয়েলময়। এই অভিনেত্রীর রক্তের সঙ্গে মিশে রয়েছে আভিজাত্য, ঐতিহ্য। বাবা ছিলেন টলিউডের দুঁদে অভিনেতা রঞ্জিত মল্লিক। আর সেই কারণে অভিনয় ছিল তার রক্তে! প্রতিটা সিনেমায় এই অভিনেত্রী নিজের কাজের যোগ্য প্রমাণ রেখেছেন।

 

View this post on Instagram

 

A post shared by Star Jalsha (@starjalsha)

তবে জীবনে ব্যাপক খ্যাতি পেলেও মাটিতে পা রেখে চলাটাই বেশি পছন্দ করেন এই অভিনেত্রী।‌ না তিনি অন্যদের মতো পার্টি করায় বেশি স্বাচ্ছন্দ্য নন বরং লাইম লাইটে না থেকে পরিবারের সঙ্গে কোয়ালিটি সময় কাটাতে বেশি পছন্দ করেন তিনি। পরিবারের গুরুত্ব তার কাছে ভীষণ ভাবে বেশি।

কলকাতার বনেদি বাড়ির পুজোর মধ্যে ভবানীপুরের মল্লিক বাড়ির পুজো বিশেষভাবে বিখ্যাত। ‌ এই বাড়ির‌ই ছেলে প্রবীণ অভিনেতা রঞ্জিত মল্লিক।‌ পারিবারিক শিক্ষা, সম্ভ্রম, আভিজাত্য, বিনয়ের প্রতিমূর্তি এই মানুষটি। আর বাবার থেকে উত্তরাধিকার সূত্রে সেই সবটাই পেয়েছেন অভিনেত্রী কোয়েল মল্লিক।

 

View this post on Instagram

 

A post shared by Koel Mallick (@yourkoel)

দুর্গাপুজোর এই পাঁচটা দিন মল্লিক বাড়ি ছেড়ে কোথাও যান না কোয়েল। মাতৃ আরাধনায় মেতে থাকেন।‌ একজন অভিনেত্রী হয়েও নিজের পারিবারিক ঐতিহ্যকে এই ভাবেই মেনে চলেন কোয়েল মল্লিক।‌বনেদি বাড়ির মেয়ে কোয়েল। ছোট থেকেই পারিবারিক পুজো আচ্চা, সংস্কৃতির পরিবেশে বড় হয়ে ওঠা তার। আর সেই ঐতিহ্যকেই এখনও বয়ে নিয়ে চলেছেন তিনি।

Back to top button