Tollywood

‘টুম্পা সোনা’ গান তো অনেক শুনেছেন, কিন্তু এই টুম্পা আসলে কে জানেন? তিনি হলেন সুদীপ্তা চক্রবর্তী

সুদীপ্তা চক্রবর্তী, বাংলা চলচ্চিত্র জগতের এক বেশ পরিচিত মুখ। তাঁর অভিনয়ের মাধ্যমে দর্শকের মন জয় করে এসেছেন তিনি। খুব ছোট্ট বয়স থেকে অভিনয় জগতের সঙ্গে যুক্ত সুদীপ্তা। তাঁর অভিনয় নিয়ে আলাদা করে খুব একটা কিছু বলার প্রয়োজন পড়ে না।

বাংলা সিনেমা জগতের এক জনপ্রিয় মুখ হলেন সুদীপ্তা চক্রবর্তী। খুব ছোট্ট বয়স থেকেই নিজের অভিনয় শুরু করেন সুদীপ্তা। তাঁর অভিনয় নিয়ে আলাদা করে বলার কোনও প্রয়োজন পড়ে ন। বরাবরই নিজের অভিনয় দিয়ে দর্শকদের মুগ্ধ করে এসেছেন তিনি।

‘সংঘাত’ ছবি দিয়ে বাংলা সিনেমা জগতে প্রবেশ করেন সুদীপ্তা। যদিও তাঁর অভিনয়ে হাতেখড়ি হয়েছে আরও অনেক আগেই। ক্লাস ফোরে পড়াকালীনই অভিনয় শুরু করেছিলেন সুদীপ্তা। ছবিতে নামার আগে একাধিক থিয়েটারে পাঠ করেছেন তিনি। ‘বাড়িওয়ালি’ ছবিতে পার্শ্ব চরিত্রে অভিনয়ের জন্য সুদীপ্তা জাতীয় পুরস্কার পেয়েছেন। তাঁর বাবা বিপ্লব কেতন চক্রবর্তী ছিলেন এক বিশিষ্ট নাট্যকার।

সম্প্রতি সুদীপ্তার একটি ভিডিও বেশ ভাইরাল হয়েছে। যদিও ভিডিওটি বেশ অনেকদিনের। তবে ফের বেশ জনপ্রিয়তা পেয়েছে এই ভিডিও। ‘দাদাগিরি’তে খেলতে এসেছিলেন সুদীপ্তা। আর সেখানেই ঘটেছে একটি মজার ঘটনা।

গত দু’বছর ধরে একটি গান বেশ ভাইরাল। ‘টুম্পা সোনা’। এই গান মুক্তি পাওয়ার থেকেই ভাইরাল হয়েছে। লক্ষ লক্ষ ভিউ পেয়েছে এই গানটি। একসময় সকলের মুখে মুখে ঘুরেছে এই গান। এখনও এই গান বেশ জনপ্রিয়। কিন্তু অনেকেরই প্রশ্ন এই ‘টুম্পা সোনা’ গানের ‘টুম্পা’ আসলে কে? এতদিনে মিলল সেই জবাব।

‘দাদাগিরি’তে সৌরভ গঙ্গোপাধ্যায় সুদীপ্তার উদ্দেশে বলেন যে সুদীপ্তার একটি বহু প্রচলিত ডাকনাম রয়েছে। আর সেটা বলার পরই সুদীপ্তা বলে ওঠেন, “এর পরের লাইনটা আমি আর শুনতে চাই না। এই নাম নিয়ে গত এক বছরে অনেক কিছু শুনতে হয়েছে আমাকে”।

আসলে সুদীপ্তার ডাকনাম টুম্পা। সৌরভ সেদিকেই ইঙ্গিত করতে চেয়েছিলেন। এই ‘টুম্পা সোনা’ গানের আসল টুম্পা কী তবে সুদীপ্তাই? এই নিয়ে বেশ মজাও করা হয়। অভিনেত্রীর ডাকনাম টুম্পা হওয়ার কারণে এই গান নিয়ে নানান মজা করা হয়েছে তাঁর সঙ্গে। তবে এই গানের সঙ্গে অবশ্য সুদীপ্তার কোনও যোগ নেই। পুরো বিষয়টিই করা হয়েছে মজার খাতিরেই।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button