Tollywood

Chandan Sen: দীর্ঘদিন ধরে টলিউডে করছেন অভিনয় কিন্তু মেলেনি যোগ্য সম্মান! এবার বিদেশের মাটিতে আন্তর্জাতিক পুরস্কার পেলেন রাধিকার বাবা বিখ্যাত নাট্য ব্যক্তিত্ব চন্দন সেন

অভিনেতা চন্দন সেন টিভির পর্দা থেকে থিয়েটার মঞ্চ সবকিছুতেই তার নাম একটি উজ্জ্বল নক্ষত্রের মত। ঠিক যেভাবে বাংলা টেলিভিশনের বড় পর্দায় কাজ করেছেন একইভাবে ছোট পর্দা এবং নাটকের মঞ্চেও কাজ করে গেছেন তিনি। বড় পর্দায় বো ব্যারাকস ফরএভার’, ‘ম্যাডলি বাঙালি’, ‘ব্যোমকেশ ফিরে এল’র মত জনপ্রিয় সব ছবিতে কাজ করেছেন তিনি। এছাড়া ছোট পর্দায় ইষ্টিকুটুম ইচ্ছে নদী আচল একাধিক ধারাবাহিকে গুরুত্বপূর্ণ চরিত্রগুলিকে ফুটিয়ে তুলেছেন তার অভিনয় দক্ষতার মাধ্যমে।

ক্যান্সারের সঙ্গে লড়াইয়ের অভিজ্ঞতা শোনালেন অভিনেতা চন্দন সেন | বিনোদন News in Bengali


তবে এখনতো টিমে পর্দায় যতই পরিচিতি বার হোক না কেন তার ক্যারিয়ার শুরু নাটকের মঞ্চ থেকে। খুব ছোট বয়স থেকে থিয়েটারের অভিনয় করতেন চন্দন। তারপরে থিয়েটারের পাশাপাশি আস্তে আস্তে টেলিভিশন এবং ছবিতে কাজ শুরু করেন। ২০১০ সালে মারন রোগ ফলিকুলার লিম্ফোমায় আক্রান্ত হন চন্দন। তবে তারপরেও তিনি তার অভিনয় বন্ধ করেনি। নিজের অভিনয়ের গুণে দেশ থেকে বিদেশেও চর্চিত হয়েছেন।


সম্প্রতি চন্দন সেন আন্তর্জাতিক মঞ্চে সম্মানিত হয়েছেন। ‘দ্য ক্লাউড অ্যান্ড দ্য ম্যান’ ছবিতে অভিনয়ের জন্য রাশিয়ায় প্যাসিফিক মেরিডিয়ান চলচ্চিত্র উৎসবে সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন তিনি।

Sauraseni Maitra - Coming soon: A gritty fast-paced thriller with a strong Bengal connect - Telegraph India
২০২১ সালে অভিনন্দন বন্দ্যোপাধ্যায় পরিচালিত ‘দ্য ক্লাউড অ্যান্ড দ্য ম্যান’ছবিটি মুক্তি পায়। এক ব্যক্তির সঙ্গে মেঘের সম্পর্ককে কেন্দ্র করে ছবির গল্প তৈরি হয়েছিল। আর এই ছবির জন্যই এবার আন্তর্জাতিক স্তরে সম্মান পেলেন চন্দন সেন। তিনি ছাড়া এই ছবিতে অভিনয় করেছেন দেবেশ রায়চৌধুরী, ব্রাত্য বসুর মত বড় অভিনেতারা।
Trending Entertainment News: বাংলার চন্দন সেনের ঝুলিতে আন্তর্জাতিক  পুরস্কার, কী বার্তা অভিনেতার? - chandan sen gets pacific meridian  international film festival best actor award for the cloud and ...

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button