‘দেব আর জিৎ দুটোই হারামজাদা!’ বাংলার দুই সুপারস্টারকে নিয়ে বিস্ফোরক মন্তব্য কিংবদন্তি খলনায়ক সুমিত গাঙ্গুলির

সিনেমায় সবচেয়ে গুরুত্বপূর্ন চরিত্র তার। যার চরিত্র না থাকলে ফিকে হয়ে যায় সিনেমা বা ধারাবাহিক। ধারাবাহিক বা সিনেমার কাহিনীতে যিনি নিয়ে আসেন চমক। হিরোর হিরোগিরি যাকে ছাড়া চলে না একটুও। অভিনেত্রীর জীবনে দুঃখ কষ্ট সমস্যায় মূল কারণ যিনি। যে চরিত্রকে পছন্দ করেনা কেউই তবে সেই চরিত্রটি না থাকলে জমে না কোনও গল্প। যার তৈরি করা সমস্যার জীবন অতিষ্ট করে তোলে অভিনেতা অভিনেত্রীর তবে সেই কারনেই আরও ফুটে ওঠে অভিনেতা অভিনেত্রীর চরিত্র সেটাই হল ধারাবাহিক বা সিনেমার খলনায়ক বা খলনায়িকার চরিত্র।

যদিও তাদের অভিনয়ের গুণাগুণ বিচার করা হয় দর্শক তাদের চরিত্রটিকে কতটা অপছন্দ করছে সেই ভিত্তিতেই। যার অভিনয় যত ভালো তাকে দর্শক ততবেশি অপছন্দ করেন। যদিও এখন মানুষ রীল আর রিয়েলের পার্থক্য করে শিখেছে অনেকটাই। বাংলার সিনেমায় খলনায়ক বা খলনায়িকার চরিত্র অভিনয় করেছেন অনেকেই। উৎপল দত্ত, বিপ্লব চ্যাটার্জী, আশীষ বিদ্যার্থী, শান্তলাল মুখার্জী, মৃণাল মুখার্জী, দীপংকর দে, ভরত কর, রজতাভ দত্ত, কৌশিক ব্যানার্জী, সুমিত গাঙ্গুলি প্রমুখ অভিনেতাদের সিনেমায় অভিনয় এখনও একইভাবে গেঁথে আছে দর্শকদের মনে।

তাদের মধ্যেই একজন জনপ্রিয় অভিনেতা সুমিত গাঙ্গুলি। কেঁচো খুঁড়তে কেউটে, জনতার আদালত, ঝিনুক মালা, সংসার সংগ্রাম, অন্যায় অত্যাচার, এমএলএ ফাটাকেষ্ট, যুদ্ধ, ঘাতক, টাইগার,দেবীপক্ষ, চ্যালেঞ্জ ২, ১০০% লাভ, হিরোগিরি, লে হালুয়া লে, হইচই আনলিমিটেড, জোর, আই লাভ ইউ, মিনিস্টার ফাটাকেষ্ট, বলো না তুমি আমার, বিন্দাস, বেশ করেছি প্রেম করেছি একাধিক সিনেমা অভিনয় করেছেন তিনি। আবালবৃদ্ধবনিতা সকলেই চেনে তাকে তার অভিনয়ের জন্য। মিঠুন, চিরঞ্জিত, প্রসেনজিৎ এমনকি বর্তমান অভিনেতা দেব, জিত, হিরন সকলের সঙ্গেই অভিনয় করেছেন তিনি।

তিনি যে এখন বিরাট মাপের অভিনেতা তার পরিচয় বাংলা পেয়েছে বারবার। সম্প্রতি একটি অনুষ্ঠানে গেছিলেন তিনি। সেখানেই তিনি বলেছেন “দেব আর জিত দুজনেই হারামজাদা, দৃশ্যের শুরু থেকেই আমায় মারতে শুরু করবে যতক্ষণ না আমি মার খেয়ে শুয়ে পড়ি।” তিনি এও বলেন “আমি কোনও সিনেমায় যদি ভারী ডায়লগ দিই তারপর হিরো এমন একটা ডায়লগ দেবে আমার ডায়লগ এমনই নেতিয়ে যাবে।” তিনি দর্শকদের উদ্দেশ্যে বলেছেন “হিরোর ডায়লগ শুনে মনে হয়, বাড়িতে এনে খাওয়াই আর আমার ডায়লগ শুনলে লোকের মনে বিয় জুতোর বাড়ি দিয়ে দিই।”

আরও পড়ুনঃ দারুণ খবর! জি’র পর ফের জলসায় ফিরছেন ইচ্ছে পুতুলের সৌরনীল অর্থাৎ অভিনেতা মৈনাক! প্রকাশ্যে পোস্টার

সেখানে তিনি সকলকে এও জানান তারও একটা সময় খুব ইচ্ছে ছিল সিনেমার হিরো হবেই তিনি। সেই কারণেই নানান প্রযোজনা সংস্থার দরজায় দরজায় ঘুরে ঘুরে কাটিয়েছে অনেক সময় কিন্তু কেঁচো খুঁড়তে কেউটে সিনেমাটিতে খলনায়কের অভিনয় করার পর সিনেমাটি এতটাই জনপ্রিয়তা লাভ করে যে তারপর থেকে তিনি পেয়ে গেছেন একের পর এক সিনামায় খলনায়কের রোল। ফলত হিরো হয়ে ওঠা হয়নি তার আজও তবে এটা বলাই বাহুল্য তিনি তার অভিনয়ের মাধ্যমে সকলের মনে জায়গা করে নিয়েছেন পাকাপাকি।


Courtesy: Sagarika Studio

Back to top button