খেয়ালিকে বিয়েতে মত ছিল না অরিন্দমের মায়ের! নিজের মায়ের দ্বিতীয় বিয়ে দেখতে চায়নি ছেলে আদিত্য! বিয়ের স্মৃতি নিয়ে অকপট অরিন্দম ও খেয়ালি

Arindam-Kheyali: বাংলা চলচ্চিত্রের জগতে খুবই পরিচয় দুজন মানুষ খেয়ালি দস্তিদার (Kheyali Dostidar) এবং অরিন্দম গাঙ্গুলি (Arindam Ganguly)। টলিপাড়ার তারকা দম্পতিদের মধ্যে তারা অন্যতম জনপ্রিয়। দীর্ঘসময় ধরেই খুব সুখেই দাম্পত্য জীবন কাটাচ্ছেন তারা। তবে আপনারা অনেকেই হয়ত জানেন না খেয়ালি দস্তিদারের প্রথম স্বামী কিন্তু অরিন্দম গাঙ্গুলি নন। অভিনেতা অরিন্দম গাঙ্গুলির সঙ্গে বিয়ে হওয়ার আগে অভিনেত্রী খেয়ালি বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন দেবাংশু সেনগুপ্তের সঙ্গে। প্রথম স্বামীর সঙ্গে একটি সন্তানও আছে খেয়ালির। নাম আদিত্য সেনগুপ্ত। যদিও সেই বিয়ে দীর্ঘ’স্থায়ী হয়নি অভিনেত্রীর জীবনে।

তবে প্রথম বিয়ে ভে’ঙে যাওয়ার পর অভিনেত্রীর জীবনে দ্বিতীয় বসন্ত হয়ে আসেন অভিনেতা অরিন্দম গাঙ্গুলি। অভিনয়ের সূত্রেই আলাপ হয়েছিল তাদের। কিছুদিন মে’লা’মে’শা পরই খেয়ালির সঙ্গে সারাজীবন কাটানোর সিদ্ধান্ত নেন অরিন্দম। সম্প্রতি একটি সংবাদ মাধ্যমে নিজেদের বি’য়ের কথাই খুলে বলেছেন এই তারকা দম্পতি। অভিনেত্রীর মতে তখন অরিন্দমকে সকলের চিনতেন “মাম্মা’জ বয়” হিসেবে। সেটে যাওয়ার আগে প্রতিদিন মাকে প্রমাণ করেই সেটে যেতেন তিনি। মায়ের কথাই অভিনেতার কাছে ছিল বে’দ বাক্য। মা যা বলতেন সেটাই অ’ক্ষরে অ’ক্ষরে পালন করতেন অভিনেতা। তবে এই বিয়েকে একবারেই সা’য় দেননি অভিনেতার মা।

যে ছেলে মাকে ছাড়া কিছুই বোঝেনা। মায়ের কথাই সর্বদা মেনে চলেন, সেই ছেলেই যদি একজন ডি’ভো’র্সি এবং এক সন্তা’নের মাকে বি’য়ে করে ঘ’রে নিয়ে আসেন তাহলে বাড়িতে যে তুমুল অশা’ন্তি বাঁধবে সেটা আগেভাগেই বুঝতে পেরেছিলেন অরিন্দম। সেই ঝামেলা এড়া’তেই খেয়ালির সঙ্গে আলা’দা সংসার পাতার সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি। অভিনেতা জানিয়েছেন “আমি দুটো বাড়িতেই যেতাম এবং সবটা ম্যা’নেজ করতাম। আমি কখনওই মা বা খেয়ালিকে জোর করিনি সবটা ঠিক করে নেওয়ার জন্য। আমি ধৈর্য ধরেছিলাম। যার ফলও আমি পেয়েছি।”

অভিনেতার কথায় লকডাউনের সময় তার মাকে বাড়িতেই আটকে দিয়েছিলেন খেয়ালি। অভিনেতা জানিয়েছেন সেইসময় স্ত্রী এবং মায়ের সঙ্গে দারুণ সময় কাটিয়েছেন তিনি এবং এর পুরো কৃতিত্বই তিনি দিয়েছেন স্ত্রী খেয়ালিকে।

বর্তমানে অত্যন্ত সুঅভিনেতা আদিত্য সেনগুপ্ত সম্পর্কে অভিনেতা জানিয়েছেন “আমি আদিত্যকে দ’ত্তক নিই ঠিকই কিন্তু ওর স্কুলের সমস্ত কাগজেই বাবা হিসেবে আমার নামই দেওয়া আছে। তোর মায়ের দুটি বিয়ে। এই ধরনের কথা স্কুল কলেজ বা সমাজে শুনতে হতে পারে তাই আগে থেকেই এই সব কিছু থেকে বিরত ছিলেন খেয়ালি। তিনি ছেলে আদিত্যকে আগে থেকেই শিখিয়েছেন কিভাবে এই বিষয়গুলো গ্রহণ করতে হবে এবং এই ধরনের পরিস্থিতি সাম’লা’তে হবে। অভিনেত্রী বলেছেন “আমি ছেলেকে শিখিয়েছিলাম যদি কেউ তোমায় বলে তোর মায়ের দু’টো বি’য়ে তাহলে বলবে হ্যাঁ দুটো বিয়ে এবং অরিন্দম আমার স’ৎ বাবা।”

আরো পড়ুন: একচেটিয়া জি বাংলার দাপটে ক্রমশই পিছু হচ্ছে স্টার জলসা! পর্ণার দাপটে ফের ধরাশায়ী বাকিরা

যদিও মায়ের বি’য়ে ছেলে দেখবে এই বিষয়টা তার কাছে খানিকটা অস্ব’স্তির কারণ হয়ে দাঁড়িয়েছিল। সেই কারণেই ড্রাইভারের সঙ্গে ছেলেকে দূরে ঘুরতে পাঠিয়ে দিয়েছিলেন তিনি। অভিনেত্রীর কথায়, “ছেলে বসে মায়ের দ্বিতীয় বিয়ে দেখবে এটা আমার কেমন যেন লাগছিল। তাই ছেলেকে ড্রাইভারের সঙ্গে পাঠিয়ে দিয়েছিলাম। বিয়ে মিটে যাওয়ার পর ও এসে যখন আমাদের গলায় মালা দেখেছে তখন ওকে সবটা বুঝিয়ে বলেছি। এখন ও বলে আমায় তোমরা তোমাদের বিয়ে দেখতে দাওনি।”

Back to top button