‘যেমন অভিনয় তেমন সুন্দরী, মহানায়িকা কিনা জানি না তবে সুচিত্রা সেনের পর ইনিই এই উপাধির যোগ্য’! কোয়েল ‘মহানায়ক’ সম্মান পেতেই শুরু জয়জয়কার

মহানায়ক উত্তম কুমারের প্রয়াণদিবসে টলিউডের অভিনেতা অভিনেত্রীদের বিশেষ সম্মান প্রদান করা হয়। মহানায়ক উত্তমকুমারের ৪৩তম মৃত্যুবার্ষিকীতে বাংলা চলচ্চিত্রে বিশেষ অবদানের জন্য সেরা অভিনেতা-অভিনেত্রীদের সম্মান প্রদান করা হয়। অনুষ্ঠানে ‘মহানায়ক’ সম্মানে সম্মানিত করা হয়, কোয়েল মল্লিক (Koel Mallick), অঙ্কুশ হাজরা, সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়, শ্রাবন্তী চট্টোপাধ্যায় ও শুভশ্রী গঙ্গোপাধ্যায়-কে।

অনুষ্ঠানে কে কে উপস্থিত ছিলেন?

এদিন অনুষ্ঠানে, অভিনেতা, অভিনেত্রী ও পরিচালকের হাতে পুরস্কার তুলে দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিনের অনুষ্ঠানে, বাংলা চলচ্চিত্রে বিশেষ অবদানের জন্য বিশেষ চলচ্চিত্র সম্মানে সম্মানিত করা হল অভিনেত্রী সোহিনী সরকার, পরিচালক-অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য্য ও পরিচালক হরনাথ চক্রবর্তী-কে। এদিনের বিশেষ এই অনুষ্ঠানের মঞ্চ সাজানো হয়েছিল উত্তম কুমারের ছবি দিয়ে।

তাঁর ছবিতে মাল্যদান করে, শ্রদ্ধাজ্ঞাপন করে অনুষ্ঠানেরই শুরু হয়। মঞ্চ জুড়ে সাদা স্ক্রিনে ছিল উত্তমকুমার অভিনীত বিভিন্ন ছবির নাম। এই বিশেষ অনুষ্ঠানে মহানায়কের স্মরণে হাজির ছিলেন উত্তমকুমারের পরিবারের অন্যান্য সদস্যও। অনুষ্ঠানে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “আজ যাঁরা মহানায়ক সম্মান পেলেন, তাঁদের জীবনে এই সম্মানটা ভীষণ গর্বের। উত্তম কুমারের এই মহানায়ক নামটা মানুষের দেওয়া। মানুষই তাঁকে ভালবেসে মহানায়ক হিসেবে গ্রহণ করেছেন। আর এতদিন পরেও উত্তমকুমারের নাম চিরস্মরণীয় হয়ে থাকবে। আমরা প্রত্যেকবারই এই দিনটায় শিল্পীদের সম্মানিত করি।”

মমতা ব্যানার্জির বক্তব্য

মমতা বন্দ্যোপাধ্যায় এদিন আরও কিছু অনুষ্ঠান করার কথা বলেছেন। ‘জয় জয় হে’ অনুষ্ঠানের কথাও বলেন তিনি। তাঁর কথায়, “অনেক অনুষ্ঠানই হয় তবে সরকারি সম্মানের একটা আলাদা ব্যাপার রয়েছে। আমরা ছোটদের এগিয়ে দিতে চাই। আমরা এই সাহায্য পাইনি। কিন্তু আজকের মানুষেরা যাতে এটা পায় আমরা সেই চেষ্টা করি।”

কোয়েল ভক্তদের কথায়

এদিন কোয়েল মল্লিককে মহানায়িকার সম্মান পেতে দেখে খুশি হন কোয়েল ভক্তরা। এক ভক্তের কথায়, “তিনি মহানায়িকা কিনা জানি না,,, তবে হ্যাঁ সুচিত্রা সেন’এর পর ইনি এই উপাধি পাওয়ার যোগ্য,,, বাবার মতোই হয়েছেন কোয়েল,, যেমন তাঁর অভিনয়, তেমন সুন্দরী, কোনো প্রকার রাজনীতি ছাড়াই টলিউডে রাজ্ করেন তিনি। নিজের মতো সংসার করেন তিনি,, বাংলার এই অভিনেত্রী সব দিকেই দক্ষ”।

 

View this post on Instagram

 

A post shared by Koel Mallick (@yourkoel)

Back to top button