ইষ্টিকুটুমে কমলিকার চরিত্রে নজরকারা অভিনয়! ৯ বছরের প্রেমকে হারিয়ে বারবার আ’ত্মহ’ত্যা’র চেষ্টা! কোথায় হারিয়ে গেলেন জনপ্রিয় অভিনেত্রী অঙ্কিতা চক্রবর্তী?

Ankita Chakraborty: বাংলা বিনোদন জগতের একজন জনপ্রিয় মুখ তিনি। বর্তমানে ছোটপর্দা থেকে ওয়েব সিরিজ সর্বত্রই একসঙ্গে কাজ করেছেন তিনি। অগ্নিপরীক্ষা, ইষ্টি কুটুম, বিন্নি ধানের খই, ভূমিকন্যা, প্রথমা কাদম্বিনী, ফাগুন বউ, মোহর ধারাবাহিকে নানা জনপ্রিয় চরিত্রে অভিনয় করেছেন তিনি। যদিও ইষ্টি কুটুমে কমলিকার চরিত্রে তার অভিনয়কে অনেক ভালোবাসা দিয়েছিলেন দর্শকরা। এমনকী কালার্স বাংলায় ইন্দ্রাণী ধারাবাহিকে মুখ্য অভিনেত্রীর চরিত্রে কাজ করছেন তিনি। এছাড়াও কাদম্বরী আজও, দুগ্গা, রুম নম্বর ১০৩, কিরীটি রায়, ব্যোমকেশের নানা সিনেমায় অভিনয় করেছেন তিনি। অবশ্যই বুঝতে পারছেন কার কথা বলছি, তিনি অভিনেত্রী অঙ্কিতা চক্রবর্তী (Ankita Chakraborty)

বলাই বাহুল্য, দেখতে দেখতেই এই বিনোদন জগতে অভিনেত্রী পার করেছেন ১৭টি বছর। তবে সিনেমা ও ধারাবাহিক ছাড়াও তিনি কাজ করেছেন একাধিক ওয়েব সিরিজে। শঙ্কর মুদি, বউ কেন সিকো, নাকাব, চরিত্রহীন ৩ তার মধ্যে উল্লেখযোগ্য। গত বছর মুক্তি পেয়েছে অভিনেত্রীর ওয়েব সিরিজেও সেভেন। ওয়েব সিরিজটি পরিচালনা করেছেন অঞ্জন দত্ত। সেখানেই একটি গুরুত্বপূর্ন চরিত্রে দেখা যাবে অঙ্কিতাকে। একটি আন্তর্জাতিক সংবাদ মাধ্যমেই সাক্ষাৎকারে অভিনেত্রী জানিয়েছেন এই নিয়ে নানা কথা।

উল্লেখ্য, যদিও এর আগে পরিচালক অঞ্জন দত্তের সঙ্গে তিনি কাজ করেছেন ৫টি সিনেমায়। তার অভিজ্ঞতা জানিয়ে তিনি বলেছেন “এটা আমার অঞ্জনদার সঙ্গে ৬ কাজ। এর আগে আমি ওনার সঙ্গে ব্যোমকেশের সিরিজে কাজ করেছি। এবার সেভেনে করলাম ফলে বুঝতেই পারছেন ওঁর সঙ্গে কাজ করার অভিজ্ঞতা আমার বেশ ভালো। খুব সহজ ছিল। আমি ১২-এ পড়ার সময় থিয়েটার শুরু করে ছিলাম। তখন বর্ণমালা বলে একটি শো করতাম। তখনই অনেক কাজের অফার আসতে শুরু করে কিন্তু মা রাজি হননি। তারপর ১২ পাস করার পর ঝগড়া করে অভিনয়ের জগতে এসেছিলাম। কিন্তু প্রথম ১০ বছর আমার অভিনয়ের জগৎকে আমি বিশেষ গুরুত্ব দিইনি।”

অভিনেত্রী আর‌ও জানিয়েছেন “ইষ্টি কুটুমের পর আমি বিপুল জনপ্রিয়তা পেয়েছিলাম তখন থেকেই আমি আমার ক্যারিয়ার নিয়ে গুরুত্ব দিয়ে ভাবা শুরু করি। অভিনয়ের প্রশিক্ষণও নিতে শুরু করেছিলাম। কিন্তু তখন আমার এই সফরটা তোলপাড় করা ছিল। ভেবেছিলাম বলিউড এবং বাংলা দুই জায়গাতেই কাজ করব কিন্তু এই করতে গিয়ে আমার ৯ বছরের সম্পর্ক ভেঙে যায়।”

অভিনেত্রীর কথা থেকেই জানা যায়, এই সম্পর্ক ভাঙনের ফলে অবসা’দের শিকার হয়েছিলেন তিনি। এমনকী ৫-৬ বার আত্মহত্যার‌ও চেষ্টা করেন তিনি। ওজন কমে ৪২ কেজি হয়ে গিয়েছিল। অবস্থা এতটাই সংক’টজনক হয়ে উঠেছিল যে তাকে রীতিমতো থেরাপি নিতে হত।

আরও পড়ুন: হারিয়েছিলেন একরত্তি কন্যা সন্তানকে! সেই প্রা’ণ ভো’মরা হারানোর যন্ত্র’ণা কাটিয়ে ফের বাবা হচ্ছেন সারেগামাপা খ্যাত আলবার্ট কাবো!

অভিনেত্রীর কথায়, “তবে যে ১০ বছর গেছে সেটা নিয়ে আমার আক্ষেপ নেই। আমার গাড়ি, বাড়ি চা‌ইনা। যা পেয়েছি নিজের যোগ্যতায় পেয়েছি। আমার নাম লোকে সম্মানের সঙ্গে নেয় এটাই যথেষ্ট।” বলেছেন অভিনেত্রী। স্বামী প্রান্তিককে নিয়ে তিনি বলেছেন “ও আমার জীবনের একটা বিশ্বাস। গোটা সময় ও আমার সঙ্গে ছিল। আর ভবিষ্যতেও আমি ওকে এইভাবেই পেতে চাই। স্বামীর তকমা দিয়ে দূরে ঠেলে দিতে চায়না।” অভিনেত্রী অঙ্কিতাকে আপনাদের কেমন লাগে? জানাতে ভুলবেন না। তাকে কি আবার‌ও বাংলা ধারাবাহিকে দেখতে চান আপনারা?

Back to top button