Rachana Banerjee: অভিনয় ছেড়ে গান! নিজের সিনেমার গান গেয়ে নিজেই কটাক্ষের মুখে রচনা মুখার্জি! “সবেতে দিদি নাম্বার ওয়ান হলেও গানে একেবারেই দিদি নাম্বার জিরো” বলছে দর্শক

রচনা ব্যানার্জি। তার নামেই তার আসল পরিচয়। একটা দীর্ঘ সময় ছিল যখন ইন্ডাস্ট্রিতে প্রথম সারির অভিনেত্রী হিসেবে পরিগণিত হতেন রচনা বন্দ্যোপাধ্যায়। আজও সেই একই জায়গায় রয়েছেন তিনি। তবে এখন অভিনয় জগত থেকে সম্পূর্ণ সরে গিয়েছেন রচনা। পরিবর্তে এখন তিনি দিদি নাম্বার ওয়ান।

দিদি নাম্বার ওয়ান বলতে যে নামটি দর্শকদের মনে সবার প্রথমে আসে সেটি হল রচনা ব্যানার্জি। বহু মানুষ শুধুমাত্র রচনাকে দেখতেই টিভি খুলে বসে। দীর্ঘদিনের অভিনয় কেরিয়ারে তিনি যতটা সফল তার থেকেও বেশি সফল হয়তো হয়েছেন সঞ্চালিকা হয়ে। এমন সফল সঞ্চালক বা সঞ্চারিকা বাংলা টেলিভিশনে খুব কম রয়েছেন।

Rachna Banerjee-hosted 'Didi No. 1' gears up for a special episode - Times of India
আমরা একটা সময় দেখেছি যে অভিনেতা বা অভিনেত্রীরা দর্শকদের খুব কাছাকাছি পৌঁছে যেতে বিভিন্ন মাচা অনুষ্ঠানে গিয়ে মঞ্চে হাজির হয়। সেখানে গিয়ে দর্শকদের অনুরোধে হয় নাচ আর নইলে গান পরিবেশন করতে হয় তাদের। এটা একরকম জোর জবরদস্তি করেই করতে হয় হয়তো। রচনা ব্যানার্জিকেও এমনই এক পরিস্থিতির মুখোমুখি হতে হয়েছিল।

এক অনুষ্ঠানে গান গেয়ে চরম কটাক্ষের মুখে পড়লেন রচনা। একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে নায়িকাকে দেখা গেছে ভরা মঞ্চে বিভিন্ন বাদ্যযন্ত্রের সঙ্গে তাল মিলিয়ে গান গাইছেন তিনি। সেটা আবার অভিনেত্রী নিজেরই অভিনয় করা সিনেমা সূর্যবংশম। বলে রাখা ভালো বাংলা ইন্ডাস্ট্রি ছাড়াও বলিউডের এবং ওড়িয়া ইন্ডাস্ট্রিতে একাধিক সিনেমায় অভিনয় করেছেন তিনি।

অভিনয়ের পাশাপাশি দুর্দান্ত গাইতেও পারেন রচনা, স্টেজে রচনার গান শুনে মুগ্ধ নেটপাড়া – Bong Trend – Bangla Entertainment News and Viral News
অমিতাভ বচ্চনের বিপরীতে তার পুত্রবধূ হিসেবে অভিনয় করেছিলেন রচনা। সেখানে একটি বিখ্যাত গান রয়েছে দিল মেরা তু দিওয়ানা হ্যায়। এই গানটি গেয়ে প্রবল সমালোচনার শিকার হলেন এই বাঙালি অভিনেত্রী। বহু মানুষের বক্তব্য গানে একেবারেই জিরো প্রতিভা রয়েছে তার।

Back to top button