‘নিজেকে সুচিত্রা সেন না ভাবলে আরও সাবলীল অভিনেত্রী হতে পারতেন!’ অভিনয় ক্ষমতায় সুচিত্রার থেকে সাবিত্রী অনেকটাই এগিয়ে! মন্তব্য লিলি চক্রবর্তীর

Suchitra Sen; নামটাই কাফি। বাংলার মহানায়িকা শুনলেই মনে ভেসে ওঠে একটা মুখ। সুচিত্রা সেন (Suchitra Sen) । বাংলা সিনে দুনিয়ায় তিনি অদ্বিতীয়া। এই মহানায়িকার অভিনয় দক্ষতা নিয়েও আঙুল তুললেন বর্ষীয়ান অভিনেত্রী। একদা অভিনেত্রী দাবি করেছিলেন, সুচিত্রা সেন নাকি ‘পলিটিক্স’ করে l তাঁকে একটি সিনেমা থেকে বাদ দিয়েছিলেন। পরিচালককে সাফ জানিয়েছিলেন, “ওঁকে বাদ দিতে হবে ছবি থেকে”।

আপমর বাঙালি দর্শক মহানায়ক উত্তমকুমারের(Uttam Kumar) সঙ্গে যাঁকে পর্দায় দেখার জন্য মুখিয়ে থাকতেন তিনি মহানায়িকা সুচিত্রা সেন। যদিও উত্তমকুমার অভিনয় করেছিলেন একাধিক অভিনেত্রীর সঙ্গে। কিন্তু সুচিত্রার সঙ্গে পাল্লা দিতে পারেননি কেউই। যে অভিনেত্রীকে মহানায়িকা সিনেমা থেকে বাদ দিতে নির্দেশ দিয়েছিলেন, তাঁর সঙ্গেও উত্তমকুমার কাজ করেছেন অনেক ছবিতে। সেই অভিনেত্রী কে জানেন?

Liliy Chakraborty, Television, Neem Phooler Modhu, Zee Bangla, Bengali Serial, লিলি চক্রবর্তী, নিম ফুলের মধু, বাংলা সিরিয়াল, জি বাংলা

 

লিলি চক্রবর্তী(Lily Chakrabarty) । সাম্প্রতিক এক সাক্ষাৎকারে লিলি চক্রবর্তী মহানায়িকা সম্পর্কে করলেন বিস্ফোরক মন্তব্য। বললেন, ‘নিজেকে সুচিত্রা সেন না ভাবলে আরও সাবলীল অভিনেত্রী হতে পারতেন!’ অভিনেত্রী নিজে কিংবদন্তী বাংলা সিনেমা ভানু পেল লটারিতে টাইপিস্টের রোল করেন। বয়স তখন অনেক ছোট।

এত ছোট বয়সে বাঘা বাঘা অভিনেতা জহর রায় ও কমল মিত্র। তখন দুজনের কাউকেই চিনতেন না অভিনেত্রী। তাই ভয়ও কাজ করেনি। তবে সুচিত্রা সেনের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা কেমন? অভিনেত্রী জানান, মহানায়িকা একা থাকতেই বেশি ভালোবাসতেন। একা থাকতে চাইতেন।

আরো পড়ুন: “আমি বাস্তব জীবনেও মাঝে মধ্যে দীপা হয়ে যাই!অনুরাগের ছোঁয়া শেষ হলে জানি না কি করব!” অকপট স্বস্তিকা

আক্টিং, মেকআপ সবকিছু নিয়ে সুচিত্রা সেন। সেই সময়ে নিজের দক্ষতায় ব্র্যান্ড তৈরি করেছিলেন অভিনেত্রী। আর তাই আরেকজন অভিনেত্রী থেকে গেছেন অন্তরালে। যতটা যশ, খ্যাতি অর্জন করার কথা ছিল, সফলতার চূড়ায় পৌঁছেও তা পাননি। অভিনয়ের দিক থেকে বিচার করলে সাবিত্রীকেই এগিয়ে রাখেন লিলি চক্রবর্তী। তাই এই বয়সেও সাবিত্রী চট্টোপাধ্যায়কে(Sabitri Chattopadhyay) ফলো করার চেষ্টা করেন অভিনেত্রী।

Back to top button