Sabyasachi Chakraborty: মামা যখন স্বামী! “ফেলুদা” সব্যসাচী চক্রবর্তী ও স্ত্রী মিঠুর সম্পর্কের সত্য সামনে আসতেই হইচই

বাঙালির মতে কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় (Soumitra Chatterjee) পরবর্তী বাংলা অন্যতম জনপ্রিয় ফেলুদা (Feluda) হলেন সব্যসাচী চক্রবর্তী (Sabyasachi Chakraborty)। তাঁর সুঠাম চেহারা, বুদ্ধিদীপ্ত চোখ-মুখ, সেইসঙ্গে তুখোড় অভিনয় জিতে নিয়েছিল বাঙালি দর্শকদের মন। টলিউডের অন্যতম সেরা অভিনেতাদের একজন তিনি! একাধিক সিনেমায়, সিরিয়ালে তিনি নিজের অভিনয় দক্ষতার ছাপ রেখেছেন। তবে তাঁর পরিবারে তিনিই যে একমাত্র অভিনেতা এমনটা নয়।

অভিনেতা সব্যসাচী চক্রবর্তী’র সমগ্র পরিবারই অভিনয় পেশার সঙ্গে যুক্ত। তাঁর স্ত্রী মিঠু চক্রবর্তী অত্যন্ত সফল একজন অভিনেত্রী, তার দুই সুপুত্র গৌরব চক্রবর্তী ও অর্জুন চক্রবর্তীও অভিনয় জগতে অত্যন্ত সফল। এমনকী গৌরব চক্রবর্তী’র স্ত্রী ঋদ্ধিমাও টলিউডের জনপ্রিয়তম অভিনেত্রী।

actor
আর চক্রবর্তী পরিবারকে ঘিরে কৌতূহলের‌ও অন্ত নেই দর্শকদের মধ্যে। তবে সব্যসাচী চক্রবর্তী ও মিঠু চক্রবর্তীর বিয়ে নিয়ে রয়েছে বেশ এক মুখরোচক গল্প। বলা হয় মিঠু চক্রবর্তীর সম্পর্কে মামা হন সব্যসাচী চক্রবর্তী। আসলে অভিনেত্রীর মায়ের দূর সম্পর্কের এক ভাই ছিলেন সব্যসাচী। আর সেই সূত্র ধরেই দুই পরিবার ছিল অনেকদিনের পরিচিত। মিঠু চক্রবর্তীর কথায় টেপ জামা পরার বয়স থেকে তাঁরা একে অপরকে চিনতেন। এরপর পরবর্তীতে দুই পরিবারের সম্মতিতে বৈবাহিক সম্পর্কে আবদ্ধ হন মিঠু চক্রবর্তী ও সব্যসাচী চক্রবর্তী।

অর্থাৎ সম্পর্কে মিঠু চক্রবর্তীর মামা হন অভিনেতা সব্যসাচী চক্রবর্তী। আর যে কারণবশত ছোট থেকেই মিঠুর মুখে বেণু মামা ডাকটাই শুনে এসেছেন অভিনেতা সব্যসাচী চক্রবর্তী। দীর্ঘ দাম্পত্য পেরিয়ে সুখের সংসার সব্যসাচী ও মিঠুর। আসলে কয়েক বছর আগে শাশ্বত চট্টোপাধ্যায় সঞ্চালিত টক শো ‘অপুর সংসার’-এ উপস্থিত হয়েছিলেন সব্যাসাচী ও মিঠু চক্রবর্তী। সেখানেই নিজেদের জীবনের এই অজানা কাহিনী সবার সঙ্গে ভাগ করে নিয়েছিলেন মিঠু চক্রবর্তী।

SABYASACHI AND MITHU
উল্লেখ্য, সম্প্রতি অভিনেতার নতুন ছবি ‘জেকে ১৯৭১’এর প্রিমিয়ার হয়েছে বাংলাদেশের ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে। আর সেখানেই নিজের অবসর নিয়ে মুখ খুলেছিলেন অভিনেতা। সম্প্রতি ওপার বাংলার একটি সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে অভিনেতা সব্যসাচী চক্রবর্তী বলেন, আমায় এখন আর কোনও সিনেমায় দেখা যাবে না। আমি প্রায় সব ছবিই ছেড়ে দিচ্ছি। এখন অবসর গ্রহণের সময়। আমার কাছে অনেকেই কাজ নিয়ে আসছেন, কিন্তু আমি আমি ‘না’ করে দিচ্ছি’। তবে দর্শকদের ভালোবাসায় তিনি আপ্লুত। নিজের দীর্ঘ অভিনয় জীবনে বিভিন্ন রকম অভিনয়ে তিনি দর্শকদের মন জিততে সক্ষম হয়েছেন।

Back to top button