বাংলার অনেক ডিরেক্টর অভিনেতাদের দিয়ে ২৪ ঘন্টার উপরে কাজ করান! করতে না চাইলেই বাদ! বিস্ফোরক রজতাভ দত্ত

বাংলা চলচ্চিত্র, ধারাবাহিক এবং থিয়েটার দুনিয়ার বিখ্যাত, জনপ্রিয় অভিনেতা হলেন তিনি। অসংখ্য বাংলা ছবিতে অভিনয় করেছেন তিনি। বাংলা সিনেমার পাশাপাশি হিন্দি চলচ্চিত্রেও সমানভাবে অভিনয় করেছেন তিনি। এছাড়াও মিস্টার অ্যান্ড মিসেস আইয়ার-এর মতো ইংরেজি সিনেমাতেও অভিনয় করেছেন এই অভিনেতা। দারুণ রকমের প্রতিভাবান তিনি।

বুঝতে পেরেছেন নিশ্চয়‌ই কার কথা বলছি। তিনি জনপ্রিয় অভিনেতা রজতাভ দত্ত। অসম্ভব জনপ্রিয়, প্রতিভাবান তিনি। ১৯৮৭ সাল থেকে থিয়েটারে অভিনয় করছেন তিনি। স্বপ্নসন্ধানী থিয়েটার গ্রুপ থেকে অভিনয়ে যাত্রা শুরু। চলচ্চিত্রে একজন জুনিয়র আর্টিস্ট হিসেবে কাজ শুরু করেন। তিনি এরপর ক্রমে ক্রমে তিনি ওঠেন খ্যাতির শীর্ষে। অদ্ভুত রকমভাবে সমস্ত চরিত্রে দারুণ রকম ভাবে মানিয়ে যাওয়ার এক আশ্চর্য ক্ষমতা আছে এই অভিনেতার মধ্যে। তিনি অনেক জলের মত যে পাত্রে রাখবেন এই আকার নেবেন। তার অভিনীত উল্লেখযোগ্য সিনেমাগুলো হল, গ্যাংস্টার, বাদশাহী আংটি, আশ্চর্য প্রদীপ, পারমিতার একদিন, এক থি ডাইন, আজব গাঁয়ের আজব কথা ইত্যাদি।

সম্প্রতি মুক্তি পেয়েছে রজতাভ দত্ত অভিনীত বগলামা যুগ যুগ জিও। প্রশংসিত হয়েছে তার চরিত্র। অজস্র সব সিনেমায় সফল পদচারণা তার। এই মানুষটি অভিনয়ের জন্য যতই জনপ্রিয় হন না কেন, তাকে মানুষ কিন্তু চেনেন মীরাক্কেলের বিচারক হিসাবে। বিখ্যাত রিয়েলিটি শো টিতে সিজনের পর সিজন ধরে বিচারকের দায়িত্ব সামলেছেন তিনি।

পর্দার ভয় ধরানো খলনায়কের থেকে দারুণ কৌতুকাভিনেতা রজতাভ দত্তের জুড়ি মেলা ভার। বাস্তবের মানুষটা আবার ততটাই বিচক্ষণ। সম্প্রতি একটি সাক্ষাৎকারের অভিনেতা বর্তমান পরিচালক এবং প্রযোজনা সংস্থা গুলির ওপরে নিজের ক্ষোভ উগরে দিয়েছেন।

অভিনেতা বলেছেন, এখন যত নামি দামি পরিচালক এবং প্রযোজনা সংস্থা রয়েছে তারা সবাই অভিনেতাদের দিয়ে ২৪ ঘন্টা কাজ করিয়ে নিচ্ছেন। তার জন্য সবাই উপরি পেলেও শিল্পীরা কিন্তু কিছুই পাচ্ছেন না। প্রতিবাদ করলে বলা হচ্ছে তারা নাকি মানিয়ে নিতে পারছেন না এবং সেই অভিযোগে বাদ দিয়ে দেওয়া হচ্ছে কাজ থেকে।

Back to top button