খেয়ালী দস্তিদারের সঙ্গে বিয়ে থেকে সৎ ছেলে আদিত্যর সঙ্গে বন্ধুত্ব! বাংলা ধারাবাহিকের অধঃপতন নিয়ে অকপট অরিন্দম গাঙ্গুলী

সবিতাব্রত দত্ত ও কেতকী দত্তের পরেও বিধায়ক ভট্টাচার্যের ‘অ্যান্টনি কবিয়াল’ নাটক মঞ্চস্থ হয়েছিল কাশী বিশ্বনাথ মঞ্চে। একশ রজনি অতিক্রান্ত সেই নাটকে কবিয়ালের ভূমিকায় অভিনয় করেছিলেন অভিনেতা অরিন্দম গঙ্গোপাধ্যায় (Arindam Ganguly)। এই চরিত্র তাঁকে নিয়ে গিয়েছিল খ্যাতির শীর্ষে। দর্শক মহলে পরিচিতি অর্জন করেছিলেন অভিনেতা।

তারপর ইন্ডাস্ট্রিতে কেটে গিয়েছে ৫৮ বছর। মঞ্চ ও ধারাবাহিক দুনিয়ায় দাপিয়ে অভিনয় করেছি চলেছেন অভিনেতা। সদ্য তাঁর ধারাবাহিক ‘ফেরারি মন’ পাঁচশ এপিসোড পাড় করে ফেলেছে। এদিন স্টুডিওতে ছিল উৎসবের মরসুম। কলাকুশলীরা মত্ত দিনটিকে উদ্‌যাপন করতে। খোশ মেজাজে চলছিল খাওয়া-দাওয়া, গল্প-আড্ডা। আনন্দনুষ্ঠানের মাঝে খোলামেলা আড্ডায় অভিনেতা।

জানালেন, ইন্ডাস্ট্রিতে ৫৮ বছর কেটে গিয়েছে। বয়স হয়েছে তাই শরীর ভাল থাকে না। তাই ভাবছেন কাজের পরিমাণ কমিয়ে দেবেন। পেট চালানোর জন্য যতটা প্রয়োজন ততটাই কাজ করবেন। যদিও এই বয়সেও মঞ্চ আর ধারাবাহিক একসঙ্গে কি করে সামলান অভিনেতা? তাঁর কথায়, ধারাবাহিক ও মঞ্চ দুটোই ভালোবাসার জায়গা। তবে শরীর বুঝে দুটোকে সামলান। জীবনে এই বয়সে এসে নতুন করে কিছু পাওয়ার নেই। তাই ছোট ছোট ছেলেমেয়েদের সাফল্য দেখতে খুব ভাল লাগে।

অভিনেতা ও তাঁর স্ত্রী খেয়ালীর একটি অভিনয়ের ওয়ার্কশপ রয়েছি। ‘খেয়ালী-অরিন্দম অ্যাক্টিং ওয়ার্কশপ’। কাজের বাইরে অধিকাংশ সময় ছাত্র-ছাত্রীদের সঙ্গে কাটাতে পছন্দ করেন বর্ষীয়ান অভিনেতা। তাঁর ওয়ার্কশপ থেকে অনেক সফল অভিনেতা ধারাবাহিক জগতে সফল ভাবে কাজও করছেন। স্ত্রী খেয়ালি ও তিনি নিজে গোটা জীবনের শেখাগুলো ঢেলে দেন ছাত্র-ছাত্রীদের কাছে।

আরো পড়ুন:জলসায় রমরমা! স্টার জলসায় আসছে সবচেয়ে বড় অনুষ্ঠান! বসতে চলেছে চাঁদের হাট! মিস করবেন না কিন্তু

অরিন্দমের স্ত্রী খেয়ালি তাঁর সুযোগ্য সহযোদ্ধা। তাঁদের টলিউডের সকলে পাওয়ার কাপল বলেই জানে। তাঁদের সন্তান আদিত্য। ছাত্র-ছাত্রীদের সন্তানের মতোই আগলে রাখতে চান অভিনেতা। এই নিয়ে মাঝেমধ্যে কটাক্ষর শিকার হন তিনি। অনেকে বিদ্রুপ করে তাঁকে বলেন স্টুডেন্টদের একটু কমফোর্ট জোনের বাইরে নিয়ে আসতে। তবে সব মিলিয়ে বেশ ভালোই জীবন কাটছে অভিনেতার।

Back to top button