Abhishek Chatterjee: স্ত্রীর স্বপ্নে এসে নিজের মৃত্যুবার্ষিকীর মেনু নিজেই জানালেন অভিনেতা অভিষেক চ্যাটার্জী! দই মাছ থেকে মটন কষা, কিছুই বাদ নেই সেই মেনুতে

মানুষের জীবনে কখন ঘন অন্ধকার নেমে আসে তার হিসেব কেউ দিতে পারেনি আজ অবধি, পারবেও না। তেমনই হঠাৎই মাথায় আকাশ ভেঙে পড়েছিল অভিনেতা অভিষেক চট্টোপাধ্যায়ের (Abhishek Chatterjee) পরিবারেও। বাংলা ইন্ডাস্ট্রিকে একের পর এক হিট সিনেমা দিয়ে গিয়েছেন এই অভিনেতা। আর দেখতে দেখতে কিছুদিন আগেই কেটে গেল তাঁর মৃত্যুবার্ষিকী।

সত্যিই মানুষের জীবন কতটা অনিশ্চিত। মাত্র ৫৭ বছর বয়সে মা’রা যান অভিনেতা। একটি রিয়ালিটি শো এর শুটিং করতে করতে হঠাৎই অসুস্থ বোধ করেন। তারপর জানা যায়, শুটিং চলাকালীন হৃদরোগে আক্রান্ত হন। দিনটি ছিল, ২৪ মার্চ ২০২২ সাল।

তাঁর মৃত্যুর পর কিন্তু বার বার খুবই শক্ত হালে দেখা গিয়েছে তাঁর স্ত্রী সংযুক্তাকে। সেই সময় থেকেই বার বার সবসময় নিজেই অভিষেকের অনুরাগীদের আশ্বাস দিয়েছেন। এমনকী যখনই বাড়ি থেকে বাইরে যেতে হয়, নিজের সঙ্গে স্বামীর একটি ছবি সবসময় রাখেন তিনি। এই নিয়ে অনেকে কটাক্ষ করলেও, তিনি কোনও কথায় কান দেননি।

যেমনটি এবারেও করেছেন। ১৪ তারিখ মৃত্যু বার্ষিকীর পুজোতে মাছ মাংস সব করে দেখালেন। হ্যাঁ! ঠিকই শুনেছেন। আসলে এই মেনু স্বপ্নে অভিষেকই জানিয়েছেন বলেই জানিয়েছেন সংযুক্তা। অভিনেতা ও তাঁর স্ত্রী দু’জনেই সাইবাবার ভক্ত। তাই তাঁরা ৯ ও ১১ এই দুটি সংখ্যাকে লাকি মনে করেন।

তিনি জানান, ঘরকে তাই একদম স্বর্গের মতো করে সাজিয়েছেন আর ৯ জন বাচ্চাকে খাওয়ানোর ব্যবস্থা করেছেন। কী খাওয়ানো হবে এই মেনু স্বপ্নে অভিষেকই ঠিক করে দিয়েছিলেন। সেই অনুযায়ীই মেনুতে ছিল লুচি, আলুরদম, ভাত-ডাল, ঝুরো আলুভাজা, দই মাছ, মটন কষা।

শারীরিকভাবে না হলেও, মানসিক দিক দিয়ে প্রতিটা মুহূর্তে স্বামীকে অনুভব করেন তিনি। নিজের পাশাপাশি সামলে নিতে হয় তাঁর ও অভিষেকের মেয়ে ডলকে। ডল এই মুহূর্তে ক্লাস এইটে উঠবে। বাবার মৃত্যুবার্ষিকীতে স্বাভাবিকভাবেই সে ভেঙে পড়লেও, নিজেকে ঠিকই শক্ত রেখেছেন সংযুক্তা।

Back to top button