রাম মন্দিরের উদ্বোধনের দিন শোতে ‘আল্লাহ’র গান! অপরাধে গায়ককে টেনে নামান শ্রোতারা! কি বললেন স্নিগ্ধজিৎ?

চলতি বছরের ২২শে জানুয়ারি ছিল এক ঐতিহাসিক দিন। ৫০০ বছর পর রামলালা ফিরেছেন অযোধ্যায়। উদ্বোধন করা হয় রাম মন্দিরের। সেদিনই শো ছিল সারেগামাপা খ্যাত গায়ক স্নিগ্ধজিৎ ভৌমিকের (Snigdhjit Bhowmick)। কিন্তু প্ৰখ্যাত গায়ক ‘অ্যায় খুদা’ গানটি গাওয়ার অপরাধে স্টেজ থেকে নেমে যেতে বলা হয়। এতদিন পর গোটা বিষয়টি নিয়ে মুখ খুলেছেন গায়ক।

পয়লা ফেব্রুয়ারি সমাজ মাধ্যমে লাইভ করে স্নিগ্ধজিৎ শো প্রসঙ্গে বলেন। যা শুনে নেটিজেনদের একাংশ কটাক্ষ করেছেন। অনেকে বলেছেন, ‘যা করেছ বেশ করেছ। সব শিল্পীদের হয়ে তোমায় ধন্যবাদ জানাই।’ আরেক নেটিজেন লিখেছেন, ‘ঠিক বলেছেন, শিল্পীদের কোনও জাত হয় না। আপনি এগিয়ে চলুন আপনার মতো।’

কী এমন বলেছেন স্নিগ্ধজিৎ লাইভে? বলেছেন,”ওটা কোনও রাজনৈতিক অনুষ্ঠান বা ধর্মীয় অনুষ্ঠান ছিল না। একটি ক্লাবের বার্ষিক অনুষ্ঠান ছিল। অন্যান্য জায়গায় আমি যেমন সব ধরনের গান গাই, এদিনও গেয়েছিলাম। সেদিন ঘটনাটি ঘটার পর আমি কেবল একটি পোস্ট করেছিলাম।”

কিন্তু কোনো ক্লাব বা কোথায় ঘটনাটি ঘটেছে এমন কিছু খোলসা করেননি স্নিগ্ধ। তাঁর কথায়, “কারও নাম বা কোনও জায়গার নাম নিইনি। এরপর সেটা খবর হয়। কিন্তু কোথায়, কারা এই ঘটনা ঘটিয়েছে কেউ লিখতে পারেননি, কারণ আমি বলিনি। অথচ আমায় নিয়ে সম্প্রতি যে ভিডিয়ো পোস্ট করা হয়েছে সেটা দ্রুত গতিতে ভাইরাল হচ্ছে। এটা ঠিক নয়।”

গায়কের আরও সংযোজন, “২২ তারিখ রাম মন্দিরের উদ্বোধন ছিল। আমি নিজে সেদিন রাম ভজন গেয়েছি। ওদিন আমার নিজের গাওয়া একটি রাম ভজন মুক্তি পেয়েছে। আমি ‘জয় শ্রী রাম’ ধ্বনি তুলেছিলাম। সকলে আমার সঙ্গে গলা মিলিয়েছেন। শিল্পীদের ধর্ম হয় না, জাত হয় না। আমি সবরকম গান গাই। সকলে সব গানই মজা করে উপভোগ করেন। আর সেদিন ওটা কোনও ধর্মীয় অনুষ্ঠান ছিল না। যা হয়েছে সেটা ঠিক হয়নি।”

Back to top button