‘মুখের সামনে পা তুলে দেয়! সামান্যতম সৌজন্যবোধ নেই।’ নতুন প্রজন্মের অভিনেতাদের নিয়ে বিস্ফোরক শংকর চক্রবর্তী

টলিউডের (Tollywood) জনপ্রিয় অভিনেতা শংকর চক্রবর্তী (Shankar Chakraborty) সম্প্রতি একটি সাক্ষাৎকারে সংবাদিকদের সামনে নতুন প্রজন্মের অভিনেতা অভিনেত্রীদের উদ্দেশ্যে তার বিরক্তি প্রকাশ করে তিনি জানিয়েছেন তাঁরা গুরুজনদের শ্রদ্ধা করতে জানেন না এবং নতুন আগত পরিচালকদের উদ্দেশ্যেও তিনি অসন্তোষ প্রকাশ করেছেন মিডিয়ার সামনে।

সম্প্রতি সৌরভের নতুন ছবির প্রেস রিলিজে গিয়ে শঙ্কর চক্রবর্তীকে যখন সাংবাদিকরা প্রশ্ন করেন যে বর্তমান প্রজন্মের কোন ব্যবহারে তিনি আহত হয়েছেন তখন সেই প্রশ্নের উদ্দেশ্যে তিনি জানান “উঠে গেছে সব, এখন আর সিনিয়রদের সম্মান করার বিষয় নেই। বিশেষ করে নতুন অভিনেতা – অভিনেত্রী যারা আসছেন তাদের মধ্যে নেইই। হয়তো সামনে বসে আছেন সিনিয়র অভিনেতা তার সামনে পায়ে তুলে দিচ্ছে। সামান্য সৌজন্যবোধ নেই।”

তিনি আরও জানিয়েছেন যে “আমরা প্রচুর সিনিয়র অভিনেতা অভিনেত্রীদের সঙ্গে কাজ করেছি, সৌমিত্র চট্টোপাধ্যায়, রবি ঘোষ, কালী ব্যানার্জী, সত্য বন্দোপাধ্যায়, অনুপ কুমার, তরুণ কুমার, সাবিত্রী দি, মাধবী দি, এদের দেখে আমরা দাড়িয়ে পড়ি এখনও তটস্থ হয়ে যায় আর আজকে সব রীল করে সেটে আসে। কাজে একদম মনঃসংযোগ করে না, পরিচালক কিছু বললে শোনে না, স্ক্রিপ্ট পরে আসে না। অথচ যখন টিআরপি পেয়ে যায় তারা আর ভেবে নেয় সিরিয়াল তাদের জন্যই জনপ্রিয় হয়ে যাচ্ছে।”

এরপর সাংবাদিকরা তখন তাকে জিজ্ঞাসা করেন যে, সোশ্যাল মিডিয়ার ফলোয়ারদের ওপর নির্ভর করে কে কাজ পাবে কে পাবে না তখন এই প্রশ্নের উত্তরে তিনি জানান “ এই বিষয়টা আমার সঠিক বলে মনে হয়না। অভিনেতা বলেন, কিন্তু কিছু করার নেই, চ্যানেলও তাই করছে। আমরা আছি বাবা-মা, কাকা, জেঠা দরকার হয় বলে। অভিনেতার সংযোজন তবে পরিস্থিতি যে দিকে এগোচ্ছে এবং বাজেট এমন জায়গায় গিয়ে পৌঁছেছে যে একটু বেশি টাকা চাইলে নেবে কিনা সন্দেহ আছে। তখন এই চরিত্রও নতুন খুঁজবে যা পরিস্থিতি এসেছে। তবে এখনও নিচ্ছেন তাতে আমি কৃতজ্ঞ চ্যানেলের কাছে, পরিচালক কাছে, লেখকদের কাছে আমায় নেওয়ার জন্য।”

তিনি এও বলেছেন যেদিন থেকে ফ্লিম এ শুট হওয়া বন্ধ হয়ে চিপে শুট হওয়া শুরু হয়েছে তবে থেকে পরিচালক কাজও বদলে গেছে সবাই সব শট ক্লোস আপ নেয়, ওয়াস্ট নেন ফলে তার এডিটিং এর বিষয়গুলি মাথায় থাকে না তবে তিনি সৌরভের প্রশংসা করে বলেছেন “সৌরভ সব রকমের শটের যেমন পার্থক্য আছে সেরকম সব শটকে কাজে লাগিয়েছে কারণ ওর মাথায় এডিটিং ছিল, ও এডিটিং জানে তাই যে কত দরকার সেগুলো নিয়েছে এবং প্রত্যেকটা শট কাজে লাগিয়েছে, যেটা সবাই করে না, তারা সব শট নিয়ে এডিটরের ওপর সব ছেড়ে দেন যেটা সৌরভ করেনি।”

Back to top button