Live Concert Gone Wrong: নিকো পার্কে চরম বিশৃঙ্খলা ফসিলস ও রাফতারের লাইভ কনসার্টে! পদপিষ্ট জনতা! পুলিশি ভূমিকায় উঠছে আঙুল

ফসিলস্‌ শো মানেই উপচে পড়া ভিড়। শোয়ের নাম শুনেই দর্শকদের লম্বা লাইন। শুধু ফসিলস্‌ কেন জনপ্রিয় গায়কদের শোতেই ভক্তদের ভিড় চোখ কাড়ে। অপেক্ষা তো সকলেরই থাকে, আর সেই ভিড় সামলাতেই রাখতে হয় পুলিশ ফোর্স। বড় বড় কনসার্টে ম্যানেজমেন্ট যত ভালো হবে, তত সেই শো সুন্দরভাবে পূর্ণতা পাবে। সম্প্রতি ফসিলস্‌-এর এক শোকে ঘিরে উঠল নানান প্রশ্ন!

ম্যানেজমেন্টের অভাবে গুরুতর আহত হলেন এক শ্রোতা। নাম স্নেহা দত্ত, তিনি নিজেই এ কথা সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে জানান। গত ৮ই এপ্রিল ফসিল্স, আকৃতি ও রাফতরের একটি শো ছিল। আর সেই শোতে সকলের মতো সেখানে গিয়েছিলেন স্নেহা ও তাঁর তিন বন্ধু। প্রবেশ টাইমের অনেক আগে পৌঁছালেও প্রবেশের সময় এতটাই ভিড়, ধাক্কাধাক্কি হয়, যে তিনি সামলাতে না পেরে সেখানেই পড়ে যান স্নেহা।

আর তাঁকে কেউ না সেভ করে তাঁর উপর দিয়েই চলে যান বহু মানুষ। ছিল না কোনও পুলিশ, ভলেন্টিয়ার। গুরুতর আহত হয়ে সেখানে জ্ঞান হারান তিনি। সেসময় তাঁকে হাসপাতালে ভর্তি করানোর জন্যও কেউ ছিল না। তাঁর বন্ধুরা মিলে তাঁকে আমরি হাসপাতালে ভর্তি করেন। সেখানে গিয়ে জানা যায়, স্নেহার ডানদিকের শোল্ডার থেকে এলবো পর্যন্ত ম্যাসিভ স্প্রেন হয়েছে তাঁর, সারা গা, হাত, মুখে ভয়ংকর চোট হয়েছে।

তাঁর দাবি, গেটের সামনে কোনো পুলিশ, ভলেন্টিয়ার ছিল না। যার ফলেই এই অবস্থা হয়েছে। ম্যানেজমেন্টের অভাবে আজ তিনি শারীরিক ও মানসিক দুই ট্রমাতেই ভুগছেন। এতো বড় শোতে ম্যানেজমেন্টের এরূপ হালের কথা শুনে অবাক সকলেই। স্নেহা তাঁর অবস্থা লেখার পাশাপাশি ছবি সহ পোস্ট করেছেন ফেসবুকে নিজের প্রোফাইলে।

পাশাপাশি কলকাতা পুলিশকেও এর উপর স্টেপ নেওয়ার জন্য অনুরোধ করেছেন। তিনি তাঁর লেখায় কলকাতা পুলিশকে ট্যাগ করেছেন। এবার এটাই প্রশ্ন, কেন এতো বড় শো-এর এরূপ অবস্থা? যে সময় স্নেহার এরূপ সমস্যা হয়েছিল তখন ম্যানেজমেন্টের লোক কোথায় ছিল? তাহলে কি গোটা ম্যানেজমেন্টেই সমস্যা ছিল? নাকি কেউ বিশেষ ব্যক্তি এর জন্য দায়ী? যদিও এখনও কনসার্টের কেউই এ বিষয়ে মুখ খুলেছেন, বলে জানা যায়নি।

Back to top button