Ankana Dey: শ্রেয়া ঘোষালের পর বাংলা থেকে আরও এক ক্ষণজন্মা প্রতিভা পেল বোম্বে! দশ বছরের অংকনার গান শুনে উঠে দাঁড়িয়ে হাততালি থামাতেই পারছেন না খ্যাতনামা বিচারকরা

সাম্প্রতিককালে টেলিভিশনে ঠিক যেমন ধারাবাহিকগুলোর জনপ্রিয়তা রয়েছে ঠিক সেইভাবে রিয়ালিটি শো গুলোর ও জনপ্রিয়তা খুব বেশি বৃদ্ধি পেয়েছে। আজকাল প্রথম সারির টেলিভিশন চ্যানেলগুলোতে গান নাচ সহ বিভিন্ন রকমের রিয়ালিটি শো দেখতে পাওয়া যায় যেখানে দেশের কোনায় কোনায় থেকে উঠে আসা প্রতিবাদের একটি মঞ্চ দেওয়া হয়। আর সেই মঞ্চ থেকে নিজেদের গুণে মুগ্ধ করে প্রতিটি প্রতিযোগী। তেমনই একটি জনপ্রিয় রিয়ালিটি শো হলেও জি টিভির সারেগামাপা লিল চ্যাম্পস।

বেশ কয়েক বছর ধরে এই রিয়ালিটি টিভির পর্দায় জনপ্রিয়তা অর্জন করছে দর্শকদের কাছে। প্রতিবছরের মতো এই বছরও বেশ কিছুদিন হল এই রিয়ালিটি শোটির শুরু হয়েছে যেখানে বিচারকের আসনে দেখতে পাওয়া যাচ্ছে ভারতীয় সঙ্গীত জগতের শিল্পীদের। সেখানে বিচারকের আসনে রয়েছে শংকর মহাদেবন, নীতি মহান এবং অনু মালিক। এবং রয়েছে বেশ কিছু জুরি মেম্বার। তাদের বিচার অধীনেই সিলেকশন হচ্ছে প্রতিটি প্রতিযোগীর।

সম্প্রতি সেখানেই নিজের গানের প্রতিভা দেখাতে গিয়েছিল বাংলার মেয়ে অঙ্কনা। অর্থাৎ পশ্চিমবঙ্গের পশ্চিম মেদিনীপুর থেকে ১১ বছরের একটি মেয়ে যার নাম অঙ্কনা দে। এদিন তার গানেতে মুগ্ধ হয়েছে বিচারক তথা গোটা দেশের দর্শক। তার প্রতিভা দেখে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন শংকর মহাদেবেন থেকে শুরু করে অনু মালিক।

প্রসঙ্গত এদিন অঙ্কিতাকে গাইতে শোনা যায় হিন্দির জনপ্রিয় ছবি কারিবের গান ‘চোরি চোরি যব নজরে মিলি ‘। যেখানে গানের সঙ্গে সঙ্গে সিচ দিয়ে সুর তৈরি করে মুগ্ধ করেছে এই ছোট্ট খুদে শিল্পীটি। গানটি গেছিলেন জনপ্রিয় সংগীত শিল্পী কুমার শানু এবং সঞ্জীবনী। এবং গানটিকে কম্পোজ করেছিলেন অনু মালিক। আর সেদিন বিচারকের আসনে স্বয়ং উপস্থিত ছিলেন অনু মালিকও। তিনিও এই গান অঙ্কিতার মুখে শুনে এতটাই মুগ্ধ হন যে তিনি বলেন যে এই প্রতিযোগিতা অঙ্কিতা জিতবে। তাই এই বাংলার ক্ষুদে শিল্পীর গানে এখন মুগ্ধ হয়েছে গোটা দেশ।

Back to top button