Bollywood

সবকিছু ঠিক থাকলে আজ ‘দ্য কাশ্মীর ফাইলস’-এ শোনা যেত কিংবদন্তি লতা মঙ্গেশকরের গাওয়া গান! এতদিন পর জানালেন বিবেক অগ্নিহোত্রী

বর্তমানে সারা দেশে বিশেষ হবে সাড়া ফেলেছে বিবেক অগ্নিহোত্রী পরিচালিত হিন্দি সিনেমা ‘দ্য কাশ্মীর ফাইলস’। কাশ্মীরি হিন্দু পণ্ডিতদের উপর হওয়া অত্যাচারের কেন্দ্র করে এর গল্প আবর্তিত হয়েছে। সিনেমাটি বিশেষ সাড়া ফেলেছে দর্শকমহলে। বক্সঅফিস একের পর এক সাফল্যের মুখ দেখছে এই সিনেমাটি। এমনই সময়ে সামনে এল চমকপ্রদ তথ্য।

নিজের ছবিতে প্রয়াত গায়িকা লতা মঙ্গেশকরকে দিয়ে গান গাওয়াতে চেয়েছিলেন সিনেমাটির পরিচালক বিবেক। কিন্তু সে ইচ্ছা আরপূরণ হয়নি তাঁর। কারণ সম্প্রতি প্রয়াত হয়েছেন সংগীত সম্রাজ্ঞী লতা মঙ্গেশকর।

আসলে লতা মঙ্গেশকারের সঙ্গে বিবেক অগ্নিহোত্রীর স্ত্রী এবং এই সিনেমার অন্যতম অভিনেত্রী পল্লবী যোশীর খুবই ভালো সম্পর্ক ছিল। সেই সুবাদে বিবেক লতাজির কাছে অনুরোধ করেন সিনেমায় একটি গান গাওয়ার জন্য। লতা খুবই খুশি হন সেই প্রস্তাব পেয়ে। যদিও সেই বয়সে লতা আর গান গাইতেন না। তবে বন্ধুর অনুরোধ ফেলতে পারেননি তিনি। তাই কথা দিয়েছিলেন গান গাইবেন। কোভিড স্ফীতির জন্য স্টুডিয়ো যাওয়া বন্ধ করে দিয়েছিলেন লতা। তা ছাড়া তখন অসুস্থও হয়ে পড়েন এই গায়িকা।

তবে তিনি বিবেককে জানিয়েছিলেন সুস্থ হয়ে ওঠার পর এবং মহামারী পরিস্থিতি ঠিকঠাক হয়ে গেলে অবশ্যই গান গাইবেন। বিবেক সেই সাক্ষাৎকারে জানান, তিনি কাশ্মীরি এক গায়কের কাছ থেকে স্থানীয় একটি গান রেকর্ড করে এনেছিলেন। সেই গানটিই লতার গলায় গভমেন্ট বলে সিদ্ধান্ত নিয়েছিলেন বিবেক।

তবে সিনেমা মুক্তির আগেই ৬ ফেব্রুয়ারি সকলকে অবাক করে দিয়ে চলে গেলেন লতা মঙ্গেশকার।

তাই শেষমেষ গায়িকাকে ছাড়াই সিনেমা রিলিজ করতে হলো বিবেককে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button