‘মোটা গরু’ বাঙালি সুপারস্টার রোহিত রায়! অপমান করেছিলেন সলমন! ‘কাজ জুটবে না’ বলেও হুমকি দিয়েছিলেন

বালিপাড়ায় গুটিকয়েক বাঙালি অভিনেতার মধ্যে তিনি এবং তার দাদা অন্যতম জনপ্রিয় দুই অভিনেতা। হিন্দি টেলিভিশনের পর্দা থেকে হিন্দি সিনেমা বিভিন্ন সময় বিভিন্ন ক্ষেত্রে দাপট দেখিয়েছেন দুই ভাই। জন্মগতভাবে বাঙালি হলেও গুজরাটের আহমেদাবাদের বেড়ে ওঠা তাদের। ব্যবসায়ী বাবা ও শিক্ষিকা মায়ের দুই সন্তানি পেশা হিসেবে বেছে নিয়েছিলেন অভিনয়।

বুঝতে পারছেন কাদের কথা বলছি? বলিউডের দাপট দেখানো এই দুই বাঙালি অভিনেতা হলেন রণিত রায় ও রোহিত রায়। একাধিক সফল হিন্দি ধারাবাহিক তাদের ঝুলিতে। সেই সঙ্গে রয়েছে বিভিন্ন সফল সিনেমায় অভিনয়। শুধুমাত্র কি হিন্দি? না বাংলা সহ একাধিক ভাষায় অভিনয় করেছেন এই দুই তারকা।

কিন্তু জানেন কি এহেন রোহিত রায় জীবনের একটা সময় কর্মহীন হয়ে পড়েছিলেন? কোনভাবেই জীবনের দিক খুঁজে পাচ্ছিলেন না। এমনকি হিন্দি ধারাবাহিকে অভিনয় করলেও রোহিত নিজের কাজ নিয়ে সন্তুষ্ট হতে পারছিলেন না। আসলে কোনও চরিত্রই তার মনের মতো হচ্ছিল না বলেও জানিয়েছেন অভিনেতা।

এমনকি দীর্ঘদিনের পরিচিত অভিনেতা বন্ধু সলমন খানও তার থেকে মুখ ফিরিয়ে নিয়েছিল বলে তিনি জানিয়েছেন তিনি সম্প্রতি। এমনকি রোহিত কোথাও কাজ পাবেন না বলেও জানিয়েছিলেন বলিউডের ভাইজান। ‌সেখানেই ক্ষান্ত হননি তিনি। রোহিতের শারীরিক গঠন নিয়ে কটাক্ষ করে তাকে মোটা গরু পর্যন্ত বলে বসে ছিলেন বলিউডের মোস্ট এলিজিবল ব্যাচেলার।

সম্প্রতি অভিনেতা রোহিত রায় জানিয়েছেন, আহমেদাবাদে তারকাদের বিশেষ ক্রিকেট প্রতিযোগিতায় সলমনের সঙ্গে দেখা হয় রোহিতের। সেইসময় নিজের কেরিয়ার নিয়ে সলমনের কাছে রোহিত ভীষণভাবে অসন্তোষ প্রকাশ করেন। এরপর‌ই কাহিনি অন্য দিকে ঘুরে যায়। সলমন রোহিতকে বলেন তার এই মোটা শারীরিক গঠনের জন্য হয়তো তিনি মনের মতো কাজ পাচ্ছেন না।

না সলমন রোহিতকে কোন‌ও আশ্বাস বাণীও শোনাননি বা আহা উহুও করেননি।‌তিনি স্পষ্ট ভাষায় রোহিত কে বলেছিলেন, নিজের দিকে তাকিয়ে দেখেছ এক বার? মোটা গরুর মতো চেহারা বানিয়েছ। বাকিদের কথা ছেড়ে দাও, আমিও তোমায় কোনও কাজ দেব না।’’ যে‌ সলমন রোহিতের চেহারার সঙ্গে ষাটের দশকের হলিউড অভিনেতা রক হাডসনের মিল খুঁজে পেতেন তিনি মোটা গরু বলে কটাক্ষ করায় বেশ আঘাত পেয়েছিলেন রোহিত। এবং সেই দিন থেকেই তিনি নিজের চেহারায় পরিবর্তন আনার জন্য সচেষ্ট হন।

রোহিত জানিয়েছেন, সেই দিন সারা রাত জেগে সলমন রোহিতের সঙ্গে কথা বলেছিলেন। তার সমস্যাটা বোঝার চেষ্টা করেছিলেন। তার ওজন বেড়ে যাওয়া যে তার ভাল কাজ না পাওয়ার অন্যতম কারণ সেটাও বুঝিয়ে বলেছিলেন অভিনেতাকে। আর সেই দিন থেকেই জীবনের প্রতি দৃষ্টিভঙ্গিতে আমূল পরিবর্তন আসে অভিনেতা রোহিত রায়ের।

Back to top button