Bollywood

সামনেই আসছে নিজের সিনেমা লাল সিং চাড্ডা!তারই প্রচারকৌশল হিসাবে হঠাৎ দ্য কাশ্মীর ফাইলসের ভূয়সী প্রশংসা আমির খানের?

বিবেক অগ্নিহোত্রীর ছবি ‘দ্য কাশ্মীর ফাইলস’ নিয়ে উত্তেজনা এখন তুঙ্গে। মুক্তির পর থেকেই নানান বিতর্কে জড়িয়েছে এই ছবি। অভিনেত্রী কঙ্গনা রানওয়াত অভিযোগ করেছিলেন যে এই ছবি বলিউড কেন চুপ? তবে এবার অনেক বলি তারকাই এই ছবি নিয়ে নিজেদের মতামত জানাচ্ছেন। কেউ প্রশংসা করেছেন, তো কেউ আবার সমালোচনা। এবার ‘দ্য কাশ্মীর ফাইলস’ নিয়ে নিজের মত জানালেন আমির খান।

দক্ষিণী পরিচালক রাজামৌলীর আগামী ছবি ‘আর আর আর’-এর সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন আমির খান। সেখানেই তাঁকে প্রশ্ন করা হয় যে কাশ্মীরি পণ্ডিতদের উপর অত্যাচারের কাহিনী নিয়ে বিবেক অগ্নিহোত্রীর ছবি ‘দ্য কাশ্মীর ফাইলস’ তিনি দেখেছেন কী না!

আমিরের জবাব, “এখনও দেখিনি। তবে অবশ্যই দেখব। আমার মতে, প্রত্যেক ভারতীয়ের এই ছবি দেখা উচিত। কারণ এই ছবিতে যে ইতিহাসকে তুলে ধরা হয়েছে, তা হৃদয়বিদারক। প্রত্যেক দেশবাসীর সেই ইতিহাসটি জানা উচিত। কাশ্মীরি পণ্ডিতদের সঙ্গে যা হয়েছে, তা খুবই দুঃখজনক”।

আমিরের মতে, মানবতায় যারা বিশ্বাস করেন, এই ছবিটি তাদের মন ছুঁয়েছে। তিনি এও জানান যে ‘দ্য কাশ্মীর ফাইলস’-এর সাফল্যে তিনি অত্যন্ত খুশি। খুব শীঘ্রই এই ছবি দেখবেন বলেও জানিয়েছেন বলিউডের মিস্টার পারফেকশনিস্ট।

উল্লেখ্য, নব্বইয়ের দশকে কাশ্মীরি পণ্ডিতদের উপর নির্যাতনের কাহিনীর প্রেক্ষাপটে তৈরি হয়েছে ‘দ্য কাশ্মীর ফাইলস’। মাত্র দশদিনেই ১০০ কোটির গণ্ডি পার করেছে এই ছবি। এই ছবিতে অভিনীত অনুপম খের, মিঠুন চক্রবর্তীর অভিনয়ের ভূয়সী প্রশংসা করা হয়েছে। রাজনৈতিক মহলেও এই ছবি বিশেষ চর্চিত হয়েছে। খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই ছবির প্রশংসা করেছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button