Adipurush Controversy: ‘হনুমান চামড়ার জ্যাকেট পরেছে, রাম পায়ে পরেছে চামড়ার জুতো, ইয়ার্কি হচ্ছে?’, আদিপুরুষের ট্রেলার দেখে রেগে গেলেন পর্দার জনপ্রিয় সীতা মা দীপিকা চিখলিয়া

বহু প্রতীক্ষিত ছবি ‘আদিপুরুষের’ টিজার লঞ্চ হয়ে গেছে। ওম রাউত পরিচালিত ছবি ‘আদিপুরুষে’র অভিনয় করছে দক্ষিণের বিখ্যাত অভিনেতা প্রভাস বলিউডের অভিনেত্রী কৃতি শ্যানন এবং বলিউড অভিনেতা সাইফ আলী খান। এইছবির গল্প পুরাণের রামায়ণকে কেন্দ্র করে গড়ে উঠেছে। ছবিতে বাহুবলী খ্যাত প্রভাস অভিনয় করছে শ্রী রামচন্দ্রের ভূমিকায় কৃতি অভিনয় করছে সিতা মাতার ভূমিকায় এবং সাইফ আলি খান অভিনয় করছেন রাবণের ভূমিকায়।

ছবিটি তৈরি হওয়ার আগে যখন থেকে খবর হয়েছিল তখন থেকেই সিনেমাপ্রেমীদের মধ্যে একটি উচ্ছাস তৈরি হয়েছিল। অনেকেই বলেছিল প্রভাসের জীবনের এটি সর্ববৃহৎ ছবি হতে চলেছে। তাই জন্য এই ছবিটা থেকে প্রত্যাশা কিছু কম ছিল না দর্শকের। কিছুদিন আগে অভিনেতা প্রভাস যখন তার ইনস্টাগ্রাম থেকে এই ছবির প্রথম পোস্টার শেয়ার করে তখন দর্শকরা তাকে রামের ভূমিকায় দেখে বেশ প্রশংসা করেছিল।

কিন্তু সম্প্রতি এই ছবির টিজার লঞ্চকে কেন্দ্র করে উঠল একাধিক বিতর্ক। সম্প্রতি শ্রীরামের ভূমি অযোধ্যায় খুব ধুমধাম করে আয়োজিত হয়েছিল এই ছবির টিজার লঞ্চের অনুষ্ঠান। যেখানে প্রভাস, কৃতি সহ এই ছবির অন্যান্য কলাকুশলিরাও উপস্থিত ছিলেন। সেই অনুষ্ঠানে মানুষের ভিড়ও উপচে পড়েছিল। কিন্তু টিজার লঞ্চ করবার পর থেকেই সোশ্যাল মিডিয়ায় এই ছবিকে কেন্দ্র করে একাধিক কটাক্ষ ভেসে এসেছে।

Loved Adipurush Trailer? Here are 6 similar Hindu mythology-based movies
টিজারে রাম এবং রাবণের লুক একদমই পছন্দ হয়নি দর্শকদের। তার সাথে ছবির ভিএফএক্স অতীব দুর্বল তাও মনে করছে দর্শক। কিন্তু এই সবকিছুর উর্ধ্বে গিয়ে এই ছবির উপর হিন্দু ধর্মের ঐতিহ্যকে আঘাত করার অভিযোগ উঠেছে। সেই নিয়ে রামায়ণের সীতা মাতার চরিত্রে অভিনয় করা অভিনেত্রী দীপিকা চিখলিয়া বলেন, ‘আমি আদিপুরুষের টিজার দেখেছি। সেটা দেখে আমার মনে হল যে রামায়ণের গল্প সত্যতা এবং সাত্ত্বিকতার গল্প। সেখানে ভিএফএক্স জুড়ে দেওয়া একেবারেই ঠিক নয়। যদিও এটা একেবারেই আমার একান্ত মত’।

এরপর ‘আদিপুরুষ’এ হনুমানজির লেদারের পোশাক পরা বিতর্কে দীপিকা বলেন, ‘লোকে বলছেন কীভাবে সিনেমায় হনুমানজি লেদারের পোশাক পরেছেন। তবে টিজারে আমি খুব একটা স্পষ্ট দেখতে পাইনি। যদি এমন হয় তাহলে আমার মতে তুলসীদাসজি এবং বাল্মীকিজি যে সততার সঙ্গে এই গ্রন্থ লিখেছেন, তার সঙ্গে কাটাছেঁড়া করা উচিত নয়। আমাদের সেটিকে বজায় রাখা উচিত, কারণ সেটি আমাদের দেশের সম্পদ’।

Back to top button