Big B Birthday: রেখার সঙ্গে অমিতাভের ঘ’নিষ্ঠ দৃশ্য দেখে সকলের সামনে অঝোরে কেঁদেছিলেন জয়া বচ্চন! বিগ বি’র ৮০ বছরের জন্মদিনে উঠে এল বিস্ফোরক তথ্য

বলিউডের একজন জনপ্রিয় এবং কিংবদন্তি অভিনেতা হলেন অমিতাভ বচ্চন। যাকে সবাই ‘বিগ বি’ বলে ডাকেন। প্রায় পাঁচ দশক ধরে সিনেমা প্রেমী দর্শকদের সব জনপ্রিয় ছবি উপহার দিয়ে যাচ্ছেন এই অভিনেতা। আজ ৮০ বছরে পা দিলেন অমিতাভ বচ্চন। সকাল থেকে শুভেচ্ছা তে ভরিয়েছে গোটা অভিনয় জগত। ১৯৪২ সালে ১১ই অক্টোবর এলাহাবাদে জন্মগ্রহণ করেন তিনি। তারপর ১৯৬৯ সালে নিজের অভিনয় জীবন শুরু করেন। অভিনয় জগতে পা দেওয়ার পরেই নিজের অভিনয় গুনে দর্শকের মন জিতে নেন।

১৯৬৯ সালে ‘সাত হিন্দুস্তানি’ ছবি থেকে তার অভিনয় জীবন শুরু। তারপরে ১৯৭১ সালে ‘আনান্দ’ ছবিতে সাপোর্টিং রোলে অভিনয় করতে দেখা যায় তাকে। তারপর একের পর এক জনপ্রিয় ছবি দিয়েছেন তিনি যেমন, ‘পরওয়ানা’, ‘গুড্ডি’ , ‘বাওয়ার্চি’, ‘বোম্বে টু গোয়া’ , ‘জাঞ্জীর’, ‘শোলে’, ‘দিওয়ার’,’নামক হারাম ‘, ‘চুপকে চুপকে’, ‘কাভি কাভি’ , ‘আদালত’ , ‘অমর আকবর অ্যান্টনি’ প্রভৃতি। অমিতাভ বচ্চনের অভিনীত অনেক ছবিতে তার বিপরীতে অভিনয় করতে দেখা গেছে অভিনেত্রী রেখা এবং তার বর্তমান স্ত্রী অভিনেত্রী জয়া বচ্চনকে। তবে একটা সময় বলিউডের অন্দরে কান পাতলেই শোনা যেত তাদের তিনজনের মধ্যে যে ঠান্ডা সম্পর্ক তৈরি হয়েছিল তার কথা।

When Rekha, Amitabh Bachchan's love scenes happened; here's how Jaya Bachchan used to react
প্রসঙ্গত এই নিয়ে রেখা অনেকবার সংবাদমাধ্যমের সামনে কথা বললেও অমিতাভ বচ্চন বা তার স্ত্রী কেউই কিছু বলেননি কখনো। এক সংবাদ মাধ্যমের কাছে সাক্ষাৎকারে এমনই একটি ঘটনার কথা উল্লেখ করেন অভিনেত্রী রেখা। তিনি বলেন ,রেখা বলেছিলেন, ‘‘মুকদ্দর কা সিকন্দর মুক্তি পাওয়ার আগে গোটা বচ্চন পরিবারের জন্য ছবিটির আগাম স্ক্রিনিংয়ের ব্যবস্থা করা হয়েছিল। আমিও সেদিন ছিলাম হলে। তবে প্রজেকশনের ঘরে। জয়া একেবারে সামনের আসনে বসেছিলেন। আমি ওঁকে স্পষ্ট দেখতে পাচ্ছিলাম। আমার আর অমিতজীর ঘনিষ্ঠদৃশ্যের সময় ওঁর চোখ থেকে জলে পড়েই যাচ্ছিল।’’

 

View this post on Instagram

 

A post shared by Viral Bhayani (@viralbhayani)

এই ঘটনার পরেই নাকি রেখাকে এসে সবাই বলে গিয়েছিলেন যে তার সাথে আর কখনো ছবি করবেন না অমিতাভ। ১৯৭৮ সালে এই ছবি মুক্তি পাওয়ার পরে প্রায় তিন বছর পর ১৯৮১ সালে যশ চোপড়া তিনজনকে নিয়ে তৈরি করেন ‘সিলসিলা’। তবে এই ঘটনার অনেকদিন পরে এক সাক্ষাৎকারে রেখা নিজে এই সব কিছু জল্পনা বলেই উড়িয়ে দেন। এতগুলো বছর কেটে যাওয়ার পরেও তাদের তিনজনের সম্পর্ক নিয়ে যে এখনো কোনো ইতিহাস রয়েছে তা অনেকে জানলেও কখনোই সংবাদ মাধ্যমের সামনে তা প্রকাশ্যে আনেন না কেউই।

Back to top button