দুর্গাপুজোর আর কিছুদিন! জলসার পর্দায় এই বছর দেবী রূপে কে কে আসছে? কার্তিক‌ই বা কে?

ইতিমধ্যেই আকাশে-বাতাসে পুজোর আমেজ। শুরু হয়ে গেছে কাউন্টডাউন। জায়গায় জায়গায় প্যান্ডেল বাঁধা শুরু।‌ তবে বাঙালির পুজোটা শুরু হয় মহালয়া দিয়ে। ‌হিন্দু ধর্মের সর্বশ্রেষ্ঠ উৎসব এই শারদোৎসব। মহালয়ার পূণ্য তিথিতে পিতৃপক্ষের অবসানে মাতৃপক্ষের সূচনা হয়। আর এই বিশেষ দিনের সকাল অনেকেরই শুরু হয় রেডিওতে বীরেন্দ্র কৃষ্ণ ভদ্রের গলায় চন্ডীপাঠ শুনে।

তবে অনেকেই আবার রেডিওতে মহালয়া শোনার পাশাপাশি টিভিতে মহালয়া দেখতেও পছন্দ করেন। আর তাই সেই দূরদর্শনের যুগ থেকে এখনও পর্যন্ত প্রতি বছর টেলিভিশনের পর্দায় মা দুর্গা হয়ে আসেন বিভিন্ন অভিনেত্রীরা। তুলে ধরেন দেবীর মাহাত্ম্য। তবে বর্তমানের মহালয়ায় বহু দেবীকে একসঙ্গে দেখা যায়। আসলে টেলিভিশনের পর্দার সমস্ত নায়িকারাই প্রায় একত্রিত হন মহালয়ায়।

গতবছর স্টার জলসা নিজেদের মহালয়ায় দেবীরূপে ভরসা রেখেছিল অভিনেত্রী সোনামণির সাহার উপর। এক্কাদোক্কা খ্যাত অভিনেত্রী সোনামণি সাহা গতবছর হয়েছিলেন টেলিভিশনের নতুন দুর্গা।‌ জানা গেছে এই বছর স্টার জলসার পর্দায় মহালয়ার গল্প ফুটে উঠবে স্কন্দপুরাণকে ঘিরে।‌‌এই পুরাণটির মূল উপজীব্য হল মহাদেব ও পার্বতীর পুত্র স্কন্ধ বা কার্তিকের লীলা। হিন্দু কিংবদন্তি অনুসারে মহর্ষি ব্যাস রচনা করেছিলেন এই পুরাণের। এটি বিভিন্ন স্থানে খণ্ডিত আকারে পাওয়া যায়।

স্টার জলসার পর্দায় দুর্গা হচ্ছেন কোন নায়িকা?

চলতি বছর স্টার জলসার মহালয়া পরিচালনা করবে প্রযোজনা সংস্থা সুরিন্দর ফ্লিমস। আর এই বছর জলসার পর্দায় তাই দেবী দুর্গা হয়ে ফিরতে চলেছেন অভিনেত্রী কোয়েল মল্লিক। ‌ রামপ্রসাদ খ্যাত দেবী অভিনেত্রী পায়েল দে’ও বেশ গুরুত্বপূর্ণ একটি চরিত্রে এই বছর মহালায়ায় থাকবেন। এছাড়াও থাকার কথা রয়েছে অন্যান্য অভিনেত্রীদের‌‌ও।

তবে জানেন কি এই বছর মহালয়ায় কার্তিক হচ্ছেন কে?

যেহেতু স্কন্ধ পুরাণের গল্প ঘিরে এই বছর জলসার মহালয়া। সেই জন্য কার্তিকের একটি বিশেষ গুরুত্বপূর্ণ অংশ দেখা যাবে।‌ আর জানা যাচ্ছে কার্তিকের চরিত্রে অভিনয় করতে চলেছেন এই মুহূর্তে জলসার অন্যতম জনপ্রিয় অভিনেতা সুকৃত সাহা। কমলা ও শ্রীমান পৃথ্বীরাজ ধারাবাহিকে যিনি শ্রীমান পৃথ্বীরাজের চরিত্রে অভিনয় করে দর্শকদের মুগ্ধ করে দিয়েছেন। জানা গেছে কার্তিকের চরিত্রে ধরা দিতে চলেছেন সেই অভিনেতাই।

Back to top button