দারুণ অভিনয়ে মন জিতে ছিলেন দর্শকদের! কোথায় হারিয়ে গেলেন একসময়কার জনপ্রিয় অভিনেত্রী সোমাশ্রী চাকি? জানালেন নিজের মুখে

বাংলা অভিনয় জগতের একজন উজ্জ্বল নক্ষত্র তিনি। একের পর এক সিনেমায় তিনি অভিনয় করে মন জয় করেছিলেন দর্শকদের। ১৯৯১ সালে হরনাথ চক্রবর্তীর পরিচালিত সিনেমা বৌরাণীর মাধ্যমেই অভিনয় জগতে পা রেখেছিলেন তিনি। তারপর উনিশের দশকে দেবশ্রী রায়, শতাব্দী রায়ের সঙ্গে টক্কর দিয়ে সমান তাকে সিনেমায় অভিনয় করে গেছেন তিনি। নবাব, নয়নতারা, বলিদান, টুনির মা, মুখ্যমন্ত্রী, নাচ নাগিনী নাচ রে, মেজ বউ,সাগর, সোনাম রাজা, সিঁদুর, সাধারণ মেয়ে, নবরুপা,দিদিভাই, মধুগঞ্জের সুমতি, মিষ্টি মধুর, অপরাধী, মাটির স্বর্গ, বিজয়িনী, সংঘর্ষ, কিরীটি ও কালো ভ্রমর সহ একাধিক সিনেমায় অভিনয় করেছেন এভিনেত্রী সোমাশ্রী চাকি (Somashree Chaki)

কিন্তু মাঝখানে প্রায় পর্দা থেকে হারিয়ে গেছিলেন অভিনেত্রী সোমাশ্রী চাকি। তবে ২০২৩ সালে তিনি আবার পর্দায় ফেরেন কালার্স বাংলার ধারাবাহিক নায়িকা নম্বর ১’য়ের মাধ্যমে। যদিও সেই ধারাবাহিকে তাকে দেখা গেছিল খলনায়িকার চরিত্রে। বর্তমানে তিনি অভিনয় করছেন যোগমায়া ধারাবাহিকে যোগমায়ার মায়ের চরিত্রে। ধারাবাহিকে তার অভিনয় ইতিমধ্যেই ইতিমধ্যেই মন জয় করেছে সকল দর্শকদের।

তবে সাধারণ একঘেয়েমির কাহিনী নিয়ে পর্দায় এসেছে যোগমায়া। সম্প্রতি একটি সংবাদ মাধ্যমে সাক্ষাৎকারে তিনি তুলেছেন জীবনের নানা দিক। অভিনেত্রী জানিয়েছেন “যোগমায়া একদম একটি ছকভাঙা গল্প। ওই শাশুড়ি বউমার ঝগড়ার কাহিনী নিয়ে করা আর বাকি পাঁচটা ধারাবাহিকের মতো কাহিনী এটা নয়। সমস্ত অভিনেতা অভিনেত্রীরাই তো চায় একটু আলাদা ধারাবাহিকে কাজ করতে আমার ক্ষেত্রে সেই সুযোগটা করে দিয়েছে স্নেহাশিষদা। সেই কারণেই আমি সবসময় কৃতজ্ঞ।”

অভিনেত্রী এও জানিয়েছেন “আমাদের সময় তো অনেক তাবড় তাবড় অভিনেতা অভিনেত্রীরা ছিলেন অনেক কিছু শিখেছি তাদের থেকে। তবে আমার আমার পজেটিভ করতে ভালো লাগে যদিও আমি পাই মিলিয়ে মিশিয়ে। কিন্তু সত্যি বলতে আমি সিনেমায় কাজ করতে চাই। অনেকেই হয়তো এখনও জানেন না আমি এখন আবার অভিনয়ে ফিরেছি। কিন্তু হ্যাঁ আমি ফিরেছি আর আবার কাজ করতে চাই। আসলে যেরকমভাবে আমি ভেবেছিলাম সোমাশ্রী চাকিকে নিজের জায়গায় পাবে সেইভাবে এখনও আমি সুযোগ পাইনি।”

আরো পড়ুন: বিপাশার নিল বিরাট সিদ্ধান্ত! মধুরিমার শর্তে রাজি হয়ে চন্দনকে জেল থেকে ছাড়ালো সে !

তবে কেন পর্দা থেকে বিদায় নিয়েছিলেন অভিনেত্রী? সংবাদ মাধ্যমকে তিনি জানিয়েছেন “আসলে আমি যখন সিনেমা ছাড়ি তখন আমি আমার ক্যারিয়ারে পিকে ছিলাম। কিন্তু আমার সেইসময় বিয়ে হয়ে যায়। আমার শশুরবাড়িতে যৌথ বনেদি পরিবার। তারা চাননি তাদের বাড়ির বউ অভিনয় করুক। তাই আমিও রাজি হয়ে গেছিলাম কিন্তু সমস্ত কোন সিনেমা দেখলে মনে হতো ইস আমি যদি এটা করতে পারতাম। সেই কারণেই আবার অভিনয়ে ফিরেছি। অপেক্ষায় আছি বড় সুযোগের।” অভিনেত্রীর আগামী অভিনয়ের জীবনের জন্য রইল অনেক শুভেচ্ছা।

Back to top button