উত্তম কুমারের মরদেহের সামনে দাঁড়িয়ে শেষবারের জন্য কি বলেছিলেন মহানায়িকা সুচিত্রা সেন? শুনলে গায়ে কাঁটা দেবে!

বাংলা সিনেমার (Bengali Cinema) এভারগ্রীন জুটি উত্তম কুমার (Uttam Kumar)সুচিত্রা সেনের (Suchitra Sen) জুটি। মহানায়ক উত্তম কুমার ও মহানায়িকা সুচিত্রা সেন পর্দায় আসলেই দুচোখ ভরে যেত দর্শকদের। আজও বহু বছর পর দর্শকদের চোখে জলজ্বল করে সেই জুটির উজ্জ্বল্য। বাংলা সিনেমার স্বর্ণযুগের রচয়িতা তাঁরা। তাদের পথ অনুসরণ করেই আজও সিনেজগতে পা রাখার স্বপ্ন দেখেন বর্তমানের নায়ক-নায়িকারা।

মহানায়ক উত্তম কুমারের মৃত্যুর পর নিজেকে পর্দানসীন রেখেছিলেন সুচিত্রা সেন। সিনেজগৎ থেকে দূরে লোকচক্ষুর আড়ালে চলে গিয়েছিলেন মহানায়িকা। উত্তম কুমারের প্রয়াণের পর শোকে আচ্ছন্ন সুচিত্রা সেন উত্তম কুমারের মরদেহ-র সামনে দাঁড়িয়ে শেষবারের জন্য যা বলেছিলেন তা শুনলে গায়ে কাঁটা দেবে এখনও।

Uttam Suchitra

লাইন লাইটের উজ্জ্বলতা সব সময় নিজেকে মনে রাখলেও ব্যক্তিগত জীবনে অত্যন্ত অসুখী ছিলেন অভিনেত্রী সুচিত্রা সেন। ‌ তার বিবাহিত জীবন মোটেই সুখের ছিল না। তাই একসময় সুচিত্রা সেন চেয়েছিলেন, তার কন্যা মুনমুন সেন কোনদিনও যেন সিনেজগতে না আসেন। তিনি বুঝেছিলেন এই জগতে যতই আলোর রোশনাই থাকুক না কেন, বাস্তব জীবনে তিনি অত্যন্ত অন্ধকারের মধ্যে দিন কাটিয়েছেন।

উত্তম কুমারের মৃত্যুর খবর শুনে হাতে ফুলের তোড়া নিয়ে উপস্থিত হয়েছিলেন মহানায়িকা সুচিত্রা সেন। সেদিন হাজার হাজার ভক্তেরা ভিড় করেছিলেন‌ শেষবারের জন্য তাদের প্রিয় নায়ক কে নিজের চোখে দেখতে। ভারাক্রান্ত মনে অম্লান মুখে সুচিত্রা সেন নিরব হয়ে দূর থেকে উত্তম কুমারকে দেখছিলেন। তিনি কারোর সঙ্গেই কোনো কথা বলছিলেন না। অবশেষে একজন সাংবাদিক তাকে প্রশ্ন করায় শেষবারের জন্য কিছু কথা বলেছিলেন সুচিত্রা।

Uttam Kumar

আরও পড়ুনঃ উচিৎ কথায় নীলু আর তার শ্বশুরবাড়িকে ধুয়ে দিল রাই! মিঠিঝোরায় চরম উত্তেজনা! আগাম পর্ব মিস করবেন না!

অভিনেত্রী বলেন, তার মন অত্যন্ত ভারাক্রান্ত হয়ে রয়েছে। তার কিছুই ভালো লাগছে না। কিছুদিন আগেই তাঁর উত্তম কুমারের সঙ্গে দেখা হয়েছিল। তিনি সেদিনও দূর থেকে নায়কের চোখ দুটি দেখেছিলেন। মহানায়কের চোখ দেখে তাঁর মনে হয়েছিল অত্যন্ত ক্লান্ত। কিন্তু উত্তম কুমারের মৃত্যুর খবর তিনি যেন তখনও বিশ্বাস করে উঠতে পারছিলেন না। মহানায়কের মৃত্যুর পর নিজেও ধীরে ধীরে সিনেজগত থেকে সরে যান সুচিত্রা। সকলের থেকে দূরে নিজেকে একাকী রেখে দিয়েছিলেন বাংলা সিনেমার মহানায়িকা।

Back to top button