তুঁতে, ফুলকি, সন্ধ্যাতারা- হয় স্টার জলসা ডুববে আর নাহলে জি বাংলা পুরো ডুবে যাবে! স্লট স্ট্রাটেজি কী বলছে?

বর্তমানে প্রতিটি ধারাবাহিক টিকে রয়েছে টিআরপির উপর। যে ধারাবাহিকের টিআরপি যত বেশি, সেই ধারাবাহিকের স্থায়ীকাল তত বেশি। আর তাই এই টিআরপি বাড়ানোর চেষ্টায় বর্তমানে সমস্ত ধারাবাহিক একপ্রকার যেন যুদ্ধে নেমেছে। আর সেই যুদ্ধে জেতার জন্য একের পর এক টুইস্ট আনছে ধারাবাহিকগুলো। পাশাপাশি ধারাবাহিকেও আসছে নানান নতুন মুখ।

স্টার জলসা ও জি বাংলায় একের পর এক আসছে নতুন নতুন ধারাবাহিক। একে ওপরের কম্পিটিটর যেন তারা। জনপ্রিয় সব নায়ক-নায়িকাদের নিয়ে আসছে সেই ধারাবাহিকগুলো। কোনটা ছেড়ে কোনটা দেখবে মানুষ। স্টার যেমন এগোচ্ছে, পাল্লা দিয়ে এগোচ্ছে জি বাংলাও। একই স্লটে দুই চ্যানেলে দুই নতুন ধারাবাহিক। বোঝাই যাচ্ছে, একটার দর্শক কেড়ে নেবে আরেকটা। তবে নতুন আসা ধারাবাহিকগুলোর উপর নির্ভর করছে পুরোনো ধারাবাহিকের টিআরপিও।

চ্যানেলকে রক্ষা করতে যেন হাঁকডাক করে আসছে তারা। সম্প্রতি শেষ হল জি বাংলার জনপ্রিয় ধারাবাহিক ‘মিঠাই’। বর্তমান সময়ে দাঁড়িয়ে প্রায় তিন বছর ছুঁতে চলেছিল সেই মেগা। একপ্রকার জি বাংলার নাম ধরে রেখেছিল এই মেগা। অন্যদিকে স্টার জলসার এক অন্যতম ধারাবাহিক হল ‘অনুরাগের ছোঁয়া’। সেটি যদিও এখনও বন্ধ হয়নি। এবার স্টার জলসায় আসতে চলে পরপর দুটি ধারাবাহিক। একটি হল ‘তুঁতে’ ও অপরটি ‘সন্ধ্যাতারা’।

দুই ধারাবাহিকের থাকছে জনপ্রিয় দুই নায়িকা। ‘তুঁতে’ আসবে ৫ই জুন থেকে সন্ধ্যা ৭ টার স্লটে ও ‘সন্ধ্যাতারা’ আসবে ১২ই জুন থেকে সন্ধ্যা ৭টা ৩০ এর স্লটে। আর ঠিক ৭টা ৩০ এর স্লটেই ১২ই জুনে জি বাংলায় আসবে ‘ফুলকি’। দর্শকদের অনেক আশা এই ‘ফুলকি’ নিয়ে। অনেকের বক্তব্য, এই ধারাবাহিকের জন্যই ‘মিঠাই’ বন্ধ হয়েছে। ‘তুঁতে’ যদি দর্শকদের মন জিতে নেয় তাহলে স্টার লিড করবে রামপ্রসাদ, পঞ্চমী ও বাংলা মিডিয়াম।

অর্থাৎ ‘সন্ধ্যাতারা’র দিকেও দর্শক ঝুঁকে যাবে। ফলে জি ঢুবে যেতে পারে। আর যদি ‘তুঁতে’ দর্শকদের মন জয় করতে না পারে। তাহলে ‘গৌরী এল’ বেশি পরিমান দর্শক দেখবেন। ‘সন্ধ্যাতারা’র সময়ে আসা ‘ফুলকি’র দিকে দর্শক বেশি ঝুঁকবে। তাহলে তারাই জি লিড করবে। এমনিও ফুলকির উপর মানুষ একটু বেশি ইন্টারেস্ট প্রকাশ করছেন। তাই এবার কোন চ্যানেল দর্শকদের মনে বেশি রাজত্ব করতে পারে তাই দেখার। যদিও প্রথম থেকেই জি-এর পারফর্মেন্স খুবই ভালো। জি-এর ধারাবাহিক মানুষ বেশ পছন্দ করে। এবার এটাই দেখার স্টার কি করতে চলেছে!

Back to top button