“যে আসছে আমি তাকে একা কি করে সা’ম’লা’বো পর্ণা, তুমিই তো আমাকে সা’ম’লা’ও!” স্বামীর ভা’লো’বা’সা তো এমন‌ই, পর্ণার প্রতি সৃজনের ভা’লো’বা’সা’য় চোখে জ’ল দর্শকদের

Neem Phuler Madhu Episode 12 April:  বর্তমানে বেঙ্গল টপার ধারাবাহিক জি বাংলার (Zee Bangla) নিম ফুলের মধু (Neem Phuler Madhu)। ইতিমধ্যেই ধারাবাহিকটি পার করেছেন ৭০০টি পর্ব। তবে ধারাবাহিক দু’বছর অ’তি’ক্র’ম করে গেলেও একটুও ম্লা’ন হয়নি ধারাবাহিকের জনপ্রিয়তা। বরং প্রতি সপ্তাহে ধারাবাহিকের নতুন নতুন চমকের কারণে প্রতি সপ্তাহে আরও বেড়ে যাচ্ছে ধারাবাহিকের টিআরপি। দত্ত বাড়িতে পু’রো’নো চিন্তা’ভা’ব’না গোঁ’ড়া’মি’কে ন’ষ্ট করে পর্ণা যেন দত্ত বাড়িতে নিয়ে এসেছে বর্তমান সমাজের এবং প্রগতির আলো।

বর্তমানে ধারাবাহিকে চলেছে এরকমই একটা ভু’য়ো সংস্থার প’র্দা’ফাঁ’স। পিকলুকে বাঁ’চা’তে গিয়ে বি’প’দে’র সম্মুখীন হয় পর্ণা। যদিও নিজের তী’ক্ষ্ম বু’দ্ধি’র বলে সে করেছে সমস্ত মু’শ’কি’ল আসান। তবে পুলিশরা মিস্টার এক্সকে নিয়ে যাওয়ার সময় সে গু’লি করে পর্ণাকে। সৃজনের কো’লে মাথা রেখে সং’জ্ঞা হা’রা’য় পর্ণা। তাকে তড়িঘড়ি হা’স’পা’তা’লে নিয়ে আসে সৃজন। হাসপাতালে এসে উপস্থিত হন দত্ত বাড়ির প্রতেকটা সদস্য। পর্ণার মতো একজন প্রা’ণো’চ্ছ’ল মেয়েকে ধীরে ধীরে এইভাবে মৃ’ত্যু’র কোলে ঢলে পড়তে দেখে দত্ত বাড়ির সদস্যদের চোখের অ’শ্রু যেন আর বাঁধ মানেনা।

পর্ণার জন্য সৃজনের ক’রু’ণ আ’র্ত’না’দ (Srijan felt pity for Parna):

ডাক্তারের স্পষ্ট জবাব। সন্তান বা মা একজনকেই বাঁ’চা’তে পারবেন তিনি। সেই কথা শুনেই যেন দি’শা’হা’রা হয়ে যায় সৃজন। কৃষ্ণা বারবার সৃজনকে বোঝাতে থাকে সে যেন তাদের বংশের প্রদীপকেই বাঁ’চা’য়। কিন্তু তার মানে তো নিজের ভালোবাসার মানুষকে হা’রি’য়ে ফেলে! সেটাকে কিভাবে মে’নে নেবে সৃজন! পর্ণার কাছে গিয়ে ক’রু’ণ স্বরে পর্ণাকে আবেদন করে সৃজন বলে ফিরে আসার জন্য। সৃজন বলে “যে আসছে আমি একা তাকে কি করে সামলাবো পর্ণা, তুমিই তো আমাকে সামলাও। তোমাকে ছাড়া আমি একা কি করে মানুষ করব বলত। আমার সেই ক্ষ’ম’তা নেই পর্ণা। ফিরে এসো পর্ণা।”

আজকের নিম ফুলের মধুর পর্বটি একেবারে ম’ন্ত্র’মু’গ্ধ করে দিয়েছে দর্শকদের। এই ধারাবাহিকে বলা সৃজনের প্রত্যেকটি কথা শুনে চোখের জ’ল ধরে রাখতে পারেনি কেউই। “আমি নিজের মুখে পর্ণাকে হা’রা’নো’র কথা বলতে পারব না। যে এখনও আসেনি তার জন্য যে আমার সঙ্গে সবসময় ছিল আমি তাকে হা’রা’তে পারব না। আমি পর্ণাকেই বাঁ’চা’বো।” বলাই বাহুল্য, ধারাবাহিকপ্রেমীদের কাছে নিম ফুলের মধুর এই পর্বটি সত্যি মন ছুঁ’য়ে যাবে। এই পর্বটি দেখে যে বা যারা প্রকৃত ধারাবাহিকপ্রেমী তারা প্রত্যেকে এই পর্বটি দেখে নিজের চোখের জল ধরে রাখতে পারব না।

আরো পড়ুন: বিরাট খবর! বিয়ে করতে চলেছেন অনুরাগের ছোঁয়ার নায়িকা! পাত্র কে?

হা’স’পা’তা’লে কে’বি’নের ভিতরে সৃজনের পর্ণার উদ্দেশ্যে বলা প্রত্যেকটি কথা যেন শি’হ’র’ণ জাগিয়েছে প্রত্যেকটি দর্শকদের মনে। একটি ধারাবাহিকে যতই অ’বা’স্ত’ব বা কা’ল্প’নি’ক হোক না কেন, এই পর্বের ৩০ মিনিটের একটা মুহূর্তের জন্য দর্শকদের এটা অ’নু’ভ’ব করতে পারনি যে এটা আসলে ধারাবাহিক বা’স্ত’ব নয়। সৃজন অর্থাৎ রুবেলের অসাধারণ অভিনয় এবং লেখকের লেখা প্রত্যেকটি সংলাপ মনে স্থির জায়গা করে নিয়েছে দর্শকদের। আপনাদের এই পর্বটি কেমন লাগছে?

Back to top button