স্টার জলসার এই জনপ্রিয় নায়িকা লিখেছেন ‘কে আপন কে পর’- এর মতো হিট হিট সিরিয়ালের স্ক্রিপ্ট! নাম জানলে গ্যারান্টি চমকে যাবেন

বর্তমানে স্টার ও জি সমানভাবে দর্শকদের এক একটা নতুন নতুন ধারাবাহিক উপহার দিচ্ছেন। একটি ধারাবাহিকের টিআরপির স্থান খুবই গুরুত্বপূর্ণ। টিআরপির তালিকায় নিচে নামলে ধারাবাহিকে ইতি টানার সম্ভাবনাও রয়েছে। কারণ এখনকার ধারাবাহিক আগেকার মতো বছর বছর চলে না। টিআরপির এপাশ ওপাশ হলেই একটি ধারাবাহিককে সরিয়ে জায়গা নিয়ে নেয় নতুন ধারাবাহিক।

নতুন ধারাবাহিকের প্রোডাকশনগুলি টিআরপির দিকে বিশেষ নজর রেখেই কাস্টিং করছেন। আমরা জানি কয়েকজন তারকা রয়েছে, যাঁরা অভিনয়ের পাশাপাশি গল্পের স্ক্রিপ্টও লেখেন। তাঁদের মধ্যেই একজন হল স্টার জলসার এক জনপ্রিয় নায়িকা। ‘ওগো নিরুপমা’ ধারাবাহিক খ্যাত অভিনেত্রী অর্কজা আচার্য ওরফে নিরুপমা হলেন এই সেই নায়িকা।

স্টার জলসার কোন নায়িকা স্ক্রিপ্ট লেখেন?

স্টার জলসার এই নায়িকা শুধু অভিনয় করেন না, পাশাপাশি লিখেছেন বহু ধারাবাহিকের গল্প। তাঁর লেখা ‘কে আপন কে পর’, ‘বিজয়িনী’, ‘জয় কালী কলকাত্তাওয়ালি’ নামক হিট হিট সিরিয়াল। তিনি এসকল ধারাবাহিকের গল্প লিখেছেন। তিনি অভিনয়ের পাশাপাশি নিজেই স্ক্রিপ্ট লেখেন। বর্তমানে বিমল মিত্রের ‘কড়ি দিয়ে কিনলাম’ গল্পটি দেখানো হচ্ছে। এখানেই লক্ষ্মীর চরিত্রে অভিনয় করছেন অর্কজা আচার্য।

বর্তমানে তিনি কোন ধারাবাহিকে রয়েছেন?

বর্তমান ব্যস্ত জীবনে আমাদের অনেকেরই আর আলাদা করে বই পড়া হয় না। আর তাই তাঁদের কথা ভেবেই আকাশ আটে শুরু হয়েছে সাহিত্যের সেরা সময়। সেখানেই বর্তমানে বিমল মিত্রের ‘কড়ি দিয়ে কিনলাম’ গল্পটি দেখানো হচ্ছে। এখানেই লক্ষ্মীর চরিত্রে অভিনয় করছেন অর্কজা আচার্য। এক সংবাদমাধ্যমে প্রশ্ন করা হয়, বইয়ের পাতা থেকে পর্দায় চরিত্র পর্দায় ফুটিয়ে তোলার প্রস্তুতি কেমন ছিল?

অর্কজা জানান, “আমাদের ধারাবাহিকটা মূলত উপন্যাসটিকে কেন্দ্র করেই তৈরি হচ্ছে। সিনেমাকে কেন্দ্র করে নয়। সেই কারণে উপন্যাসটা পড়া দরকারি। সেই সঙ্গে সিনেমাটা দেখাও অবশ্য প্রয়োজন ছিল কারণ উপন্যাসটি প্রায় ১৪০০ পাতার। ফলে ধারাবাহিকের কাজ শুরুর আগেই যে পুরো উপন্যাসটা পড়ে ফেলতে পেরেছি এমনটা হয়নি। তাই সিনেমাটি বারবার দেখেছি। চিত্রনাট্যকার ও পরিচালক সজল দা প্রত্যেক ক্ষেত্রেই খুবই সাহায্য করছেন ফলে অসুবিধা হচ্ছে না।”

Back to top button