Ponchomi: গাঁটছড়া বা অনুরাগের ছোঁয়া পারলো না, নতুন মুকুট ‘পঞ্চমী’র মাথায়! দারুণ সাফল্য পেল এই ধারাবাহিক! এতদিন পর উচ্ছ্বসিত ভক্তরা

টেলিভিশনের পর্দায় এখন পুরোনো ধারাবাহিকের তুলনায় নতুন ধারাবাহিকের সংখ্যা বেশি।‌ স্টার জলসার(Star Jalsha) পর্দায় শুরু হওয়া ধারাবাহিক পঞ্চমী(Ponchomi) ইতিমধ্যেই দর্শকদের মন জিতে নিয়েছে। আসলে পরাবাস্তব যে কোনও কাহিনীই দর্শকদের ভীষণ পছন্দের ‌‌। আর এই টিআরপি তালিকাই তার প্রমাণ দেয়। টেলিভিশন রেটিং পয়েন্ট তালিকায় প্রত্যেক সপ্তাহেই বেশ ভালো জায়গাতেই থাকে পঞ্চমী।

পঞ্চমী হচ্ছে সম্পূর্ণ গ্রাম এবং শহরভিক্তিক একটি গল্প। এটি আসলে ‘ইচ্ছাধারী নাগিন’কে নিয়ে গল্প। পঞ্চমী একটি মেয়ে। সে ইচ্ছাধারী নাগিন। নীলকণ্ঠ বাবার মন্দিরে জন্ম হয় তাঁর। জন্মের সময় মাতৃহারা হয় সে। সেই মন্দিরের পুরোহিতের কাছে বড় হয়ে ওঠে সেই মেয়ে। নাম পঞ্চমী। মেয়েটির নাড়ির বদলে ছিল সাপ। আর তা দেখা থেকেই গ্রামের মানুষ মনে করে সে অলৌকিক শক্তির অধিকারী। কিছু মানুষ কুল পরিচয় না থাকায় তাঁকে অবজ্ঞাও করে।

পঞ্চমীর চরিত্রে অসামান্য অভিনয় করছেন সুস্মিতা দে। আর নায়কের ভূমিকায় অনেকদিন পর টেলিভিশনে ফেরা অভিনেতা রাজদীপ গুপ্ত। যাঁরা এই ধারাবাহিক দেখেন, তাঁরা জানেন, এই পঞ্চমীর সঙ্গে হঠাৎ করেই বিয়ে হয় নায়ক কিঞ্জলের। বাড়ির লোকজন উঠে পড়ে লেগেছে চিত্রা’র সঙ্গে কিঞ্জলের বিয়ে দিতে। পঞ্চমী একজন ইচ্ছাধারী নাগিন কিন্তু চিত্রা হল একজন কালনাগিনী। গল্প অনুযায়ী পঞ্চমীর মায়ের মৃত্যুর জন্য দায়ী কিঞ্জল। এতদিন সাপেরা পঞ্চমীকে তাঁর মায়ের প্রতিশোধ নিতে চাপ দিচ্ছিল! কিন্তু পঞ্চমী রাজি না হওয়াতে তাঁরা চিত্রাকে হাজির করে পঞ্চমীর হয়ে প্রতিশোধ নিতে। নিজের লক্ষ্যপূরণের চেষ্টা করে চলেছে চিত্রা। অন্যদিকে কিঞ্জলকে বাঁচাতে বদ্ধপরিকর প‌ঞ্চমী।

স্টার জলসার পর্দায় গত ৫ ই ডিসেম্বর থেকে শুরু হয়েছে এই ‘পঞ্চমী’ ধারাবাহিক। হিন্দিতে হলেও বাংলায় সাপ নিয়ে ধারাবাহিক এই প্রথম। আর এবার সম্প্রচারের তিন মাসের মাথাতেই দারুন সাফল্য দেখল ধারাবাহিক পঞ্চমী। শোনা যাচ্ছে, এই ধারাবাহিকের রিমেক হতে চলেছে তেলেগুতে। ‘স্টার মা’ তে আসতে চলেছে এই ধারাবাহিক। বাংলায় ‘পঞ্চমী’ হলেও তেলেগু ভাষায় এই রিমেক ধারাবাহিকের নাম হতে চলেছে ‘নাগা পঞ্চমী’।

NagaPanchami

মূলত কোন‌ও ধারাবাহিক শেষ হলে বা সেই ধারাবাহিকের ৬ মাস বয়স হলে তারপর অন্য কোনও ভাষায় সেই ধারাবাহিকের রিমেক দেখা যায়। তবে এবার ব্যতিক্রম পঞ্চমী। বাংলায় ধারাবাহিক সম্প্রচারের তিন মাসের মাথাতেই আসতে চলেছে রিমেক। দৃশ্যত‌ই এই খবরে ভীষণ খুশি এই ধারাবাহিকের কলাকুশলী থেকে শুরু করে ভক্তরা। জানা গেছে, স্টার জলসার ‘পঞ্চমী’-র প্রথম অফিসিয়াল তেলেগু রিমেক আসছে ‘স্টার মা’ চ্যানেলে। জানা গেছে আগামী ২৭ শে মার্চ থেকে রায় ৮ টায় ” শ্রীময়ী” ধারাবাহিকের রিমেককে রিপ্লেস করে আসছে এই ধারাবাহিক ‘নাগা পঞ্চমী।’

Back to top button