‘মিঠিঝোরা’য় ‘ইচ্ছে পুতুল’ ছায়া! ময়ূরীর সঙ্গে অদ্ভুত মিল নীলুর! মধুমিতার সঙ্গে নন্দিনীর মিল পাচ্ছেন দর্শক! মে’ঘে’র মতো কবে প্রতিবাদী হয়ে উঠবে রাই?

জি বাংলার (Zee Bangla) জনপ্রিয় ধারাবাহিক মিঠিঝোরা (Mithijhora) ইচ্ছে পুতুল (Icche Putul)। তফাত শুধু এখানেই যে একটি ধারাবাহিক শেষ হয়েছে আর অন্যটি এখনও টেলিভিশনের পর্দায় বিরাজমান। তবে দুই ধারাবাহিকের মধ্যে যেন কোথায় একটা আশ্চর্য মিল। ‘ইচ্ছে পুতুলের’ মেঘের মতো রাই তাঁর বোনের প্রতি সহানুভূতিশীল। ‘ইচ্ছে পুতুলের’ ময়ূরীর মতো, ‘মিঠিঝোরার’ নীলু চায়‌ দিদি রাইপুর্ণার ক্ষ’তি করতে! হয়ত প্রেক্ষাপট আলাদা, তবে দুই বোনের আচরণে অদ্ভুত মিল পাচ্ছেন দর্শক। ঠিক একই রকম মিল মেঘের মা ও রাইয়ের মায়ের মধ্যেও।

বর্তমানে মিঠিঝোরা ধারাবাহিকে দেখানো হচ্ছে, অনেক ঝ’ড় ঝা’প্টা পেরিয়ে একটি চাকরি পেয়েছে‌ রাই। অফিসে সে মুখ বুজে কাজ করে সারাদিন। অফিসে বস অনির্বাণের সেক্রেটারির পদে কাজ করে রাই। অনির্বাণের সঙ্গে তাঁর বন্ধু’ত্বপূ’র্ণ সম্পর্ক বাঁ’কা নজরে দেখে অনেকেই। সেই তালিকা থেকে বাদ পড়ে না রাইয়ের বাড়ির লোকজন। বসের নাম উঠতেই নানা কু-ক’থা শুনতে হয় তাকে।‌

megh neel jishnu

পারিবারিক অ’শা’ন্তিতে মাঝেমধ্যে ঘি ঢা’লতে চলে আসছে রাইয়ের মেজ বোন নীলু। দিদির প্রতি তার হাজারো ক্ষোভ। আর সেই কারণেই পরিবারের সবার চোখে রাইকে নীচু করতে পারলেই প্রাণ জুড়া’য় নীলুর। দর্শকদের মত, ঠিক একই রকম আচরণ করত ‘ইচ্ছে পুতুলের’ ময়ূরী। মেঘকে সে দু’ চোখে স’হ্য করতে পারত না! খালি সুযো’গ খুঁজত কীভাবে মেঘের ক্ষ’তি করা যায়। তবে নীলু সরাসরি দিদির ক্ষ’তি না করলেও, ঘুরপথে দিদির চলার পথে কাঁ’টা বিছোতে দ্বিতীয়বার চি’ন্তা করে না।

অন্যদিকে মেঘের মা মধুমিতাকে প্রথম থেকেই দেখা যায় ময়ূরীর হয়ে রু’খে দাঁড়াতে। বড় মেয়ের কোনও দো’ষই চোখে পড়ত না মধুমিতার। যত দো’ষ ছিল তার ছোট মেয়ে মেঘের। ‘মিঠিঝোরা’ গল্পে মধুমিতার চরিত্রটির মতই আচরণ করছে রাই-নীলুর মা নন্দিনী। সর্বদাই সে মেজো মেয়ে নীলুর পক্ষে! রাই যাই করুক না কেন সবটাই অপ’রাধ, সবটাই নোং’রামি! বাড়ির সবার সামনে মেয়ের গা’য়ে হা’ত তুলতেও‌ দ্বিধা বোধ করেন না তিনি।

Mithijhora, Zee Bangla, Bengali Serial, মিঠিঝোরা, জি বাংলা, বাংলা সিরিয়াল

আরও পড়ুনঃ অভিনয়ে মিলছে না বিশেষ সুযোগ! অভিনয় ছেড়ে নাচের স্কুল শুরু করলেন মিশকা ওরফে অহনা দত্ত! ভর্তি হতে পারেন না আপনিও

‘মিঠিঝোরার’ গল্পটি এখন চারটি ট্র্যাকে চলছে। একদিকে রাইয়ের পারিবারিক প্রেক্ষাপট, অন্যদিকে রাইয়ের অফিস পরিস্থিতি, বস অনির্বাণের সঙ্গে ‌তার ঘনি’ষ্ঠ’তা বৃদ্ধি। তারই পাশাপাশি চলছে নীলুর সংসার তাঁর মি’থ্যে প্রেগ’নেন্সির গুজ’ব এবং মেডিকেল কলেজে স্রোত এবং সার্থকের সম্পর্কের সমীকরণ। তিন বোনের গল্প নিয়ে এগিয়ে চলছে ‘মিঠিঝোরা’ তবে, ‘ইচ্ছে পুতুলের’ ছায়া দেখে একটু হলেও মন ক্ষুণ্ন ধারাবাহিকপ্রেমীদের।

Back to top button