Meyebela: টিআরপি তালিকায় ব্যর্থ ‘মেয়েবেলা!’ অন্যরকম গল্প কি দেখতে চাইছেন না দর্শকরা? মুখ খুললো “বীথি মাসি” রূপা গাঙ্গুলী

বাংলা থেকে হিন্দি একটা সময় টেলিভিশনের পর্দা কাঁপিয়েছেন অভিনেত্রী রূপা গাঙ্গুলী(Rupa Ganguly)। সর্বত্রই নিজের অভিনয় ক্ষমতার দাপট দেখিয়েছেন এই সুদক্ষ অভিনেত্রী। কিন্তু রাজনীতির(Politics) অঙ্গনে পা দেওয়ার পর থেকেই তিনি পর্দার আড়ালে। আসলে অভিনয়ের থেকে অনেক বেশি করে জড়িয়ে পড়েন রাজনীতিতে। তবে ধীরে ধীরে সেই বাঁধন আলগা হয়। বাঙালির নস্টালজিয়া উস্কে ছোট পর্দায়(Television)ফেরেন রূপা গাঙ্গুলী।

অভিনেত্রী হিসেবে তাঁর যাত্রা শুরু হয় মুক্তবন্ধ নামক ধারাবাহিক দিয়ে। এরপর অভিনেত্রী দূরদর্শনে সম্প্রচারিত গণদেবতা ধারাবাহিক দিয়ে হিন্দি ধারাবাহিকের দুনিয়ায় পা রাখেন। জাতীয় স্তরে রূপা গাঙ্গুলী অভিনেত্রী হিসেবে খ্যাতি পান বি আর চোপড়ার ‘মহাভারত’-এ দ্রৌপদীর চরিত্রে অভিনয় করে। রূপা গাঙ্গুলী ব্যাতীত অন্য কাউকে দ্রৌপদীর চরিত্রে ভাবতে পারেননা ভারতীয় দর্শকরা।

Rupa Ganguly: সারা জীবনই নিজের প্রতি যত্ন নিইনি, এখন আমি দেখতে ভাল নই, মাথায় চলে সেটা: রূপা BJP leader and actress Rupa Ganguly talks about her comeback on screen in Meyebela and
দীর্ঘ পাঁচ বছর নিজেকে বড় পর্দা হোক বা ছোট পর্দা সব জায়গা থেকেই দূরে সরিয়ে রেখেছিলেন এই অভিনেত্রী। তবে স্টার জলসায় সদ্য শুরু হওয়া ধারাবাহিক ‘মেয়েবেলা’তে নায়কের মায়ের চরিত্রে ফিরেছেন তিনি! বিথীকা মিত্রের চরিত্রে ইতিমধ্যেই দর্শকদের নজর কেড়েছেন তিনি।

Meyebela - Disney+ Hotstar
মেয়েবেলা আসলে এক ভিন্ন ধরনের গল্প। এখানে সবার অভিনয় দর্শকদের অত্যন্ত পছন্দ হলেও টিআরপি তালিকায় ব্যর্থ হয়েছে এই ধারাবাহিক। বর্তমানে ‘মেয়েবেলা’-র টিআরপি নম্বর হল ৬.৪। স্টার জলসার তালিকায় ছয় নম্বরে থাকলেও স্টার জলসা ও জি বাংলা দুটি চ্যানেল মিলিয়ে ১২ নম্বরে ঠাঁই হয়েছে এই ধারাবাহিকের! অর্থাৎ প্রথম ১০-এ জায়গা করে নিতে পারেনি এই ধারাবাহিক।

Meyebela - Disney+ Hotstar
এই বিষয়ে সম্প্রতি মুখ খোলেন অভিনেত্রী রূপা গাঙ্গুলী। নিজের মতামতে তিনি জানিয়েছেন, আসলেই টিআরপি নিয়ে তাঁর কোনো ধারণা নেই। তবে তিনি জানিয়েছেন, ডিজনি প্লাস হটস্টারে ‘মেয়েবেলা’ বেশ ভালো ভাবেই চলছে। কিন্তু সেখানে তো আর টিআরপি মাপা যায় না। অভিনেত্রী’র মতে, দেশ-বিদেশের বহু মানুষ বর্তমানে অ্যাপে বা ওটিটিতে ধারাবাহিক দেখতে পছন্দ করেন। এছাড়াও তিনি জানিয়েছেন, যাঁরা কর্মরত, তাঁরা তো টিভিতে সিরিয়াল দেখার সময় করে উঠতে পারেন না তাই তাঁদের কাছে অ্যাপই ভরসা।” তবে অভিনেত্রী’র এই মন্তব্যের বিরূপ মন্তব্য‌ও করেছেন অনেকে।

Back to top button